১৯শে জুলাই, ২০১৯ ইং ৪ঠা শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
পঞ্চগড়ে মাতৃত্বকালীন ভাতা উত্তোলনে ভোগান্তি,দেখার কেউ... দাগনভূঞায় মৎস্য সপ্তাহ উপলক্ষে শোভাযাত্রা ও পোনা... ক্ষতিগ্রস্ত হচ্ছে তরুণ প্রজন্ম নেটের বিভিন্ন... আমতলী ইউনিয়ন পরিষদ নির্বাচন হাজার- হাজার সমর্থকদের... বরগুনায় জব ফেয়ার অনুষ্ঠিত

বাস সংকটে সীমাহীন দুর্ভোগ ঢাকাবাসীর

 অনলাইন ডেস্ক: সমকাল নিউজ ২৪
বাস সংকটে সীমাহীন দুর্ভোগ ঢাকাবাসীর

বাসচাপায় বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) ছাত্রের মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে আজ দ্বিতীয় দিন রাজধানীর বিভিন্ন সড়কে অবরোধ করে রেখেছেন শিক্ষার্থীরা। ফলে যানবাহন চলাচল বন্ধ হয়ে যাওয়ায় সীমাহীন দুর্ভোগের শিকার হন ঢাকাবাসী।

কিছু কিছু এলাকায় সীমিত সংখ্যক বাস চলাচল করলেও সেগুলোতে ওঠার জন্য চলছে তীব্র প্রতিযোগিতা। অধিকাংশ বাস রাস্তায় সারিবদ্ধভাবে দাঁড় করিয়ে রাখা হয়েছে। দু-একটি বাস সাহস করে রাস্তায় নামলেও যাত্রীদের চাহিদার তুলনায় খুবই কম। এতে যাত্রীদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

আজিমপুর এলাকায় ‘ঠিকানা’ বাসের একজন হেলপার জানালেন, সকাল বেলা বাস চললেও বেলা ১২টার পর থেকে বাস চলাচল করছে না। ভাঙচুর হতে পারে- এ আশঙ্কায় মালিকরা বাস নিরাপদে রাখতে বলেছে।

ওই এলাকায় কর্তব্যরত পুলিশ সার্জেন্ট জানালেন, শহরের বিভিন্ন স্থান থেকে সড়ক অবরোধের খবর পাচ্ছি। তাই বাস ভাঙচুর হতে পারে- এ আশঙ্কায় আমরাও আপাতত বাস চলাচল করতে দিচ্ছি না।

বাস চলাচল না করায় রিকশাচালকদের পোয়াবারো। একাধিক যাত্রী জানান, বিভিন্ন গন্তব্যে রিকশাচালকরা ন্যায্য ভাড়ার চেয়ে দ্বিগুণ ভাড়া চাইছেন।

মঙ্গলবার (১৯ মার্চ) সকাল ৭টার দিকে ডিএনসিসি আওতাধীন প্রগতি সরণি এলাকায় সু-প্রভাত (ঢাকা মেট্রো-ব-১১-৪১৩৫) বাসের চাপায় বিইউপির শিক্ষার্থী আবরার আহম্মেদ চৌধুরী নিহত হন। পরে সড়ক অবরোধ করে আন্দোলন শুরু করেন শিক্ষার্থীরা।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে