২৫শে এপ্রিল, ২০১৯ ইং ১২ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
তানিয়ার চোখ দিয়ে বের হচ্ছে পাথর, ধান ও পাতা! ধেয়ে আসছে শক্তিশালী ঘূর্ণিঝড় প্রেমিকের প্রতারণা, ভিডিও কলে জীবন দিল ইডেন ছাত্রী! রোহিঙ্গা ক্যাম্পে আগুন, মসজিদসহ ৩০ ঘর ভস্মীভূত রাজশাহীর চারঘাটে মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিতকরণে...

বাড়ীতে পালন করা গরু হাটে বিক্রি করতে গিয়ে রাস্তায় হয়রানির শিকার

  সমকাল নিউজ ২৪

গোদাগাড়ী (রাজশাহী) প্রতিনিধিঃ

রাজশাহীর গোদাগাড়ী উপজেলার বিভিন্ন এলাকার নিজ বাড়িতে পালন করা গরু হাটে বিক্রি করতে গিয়ে রাস্তায় হয়রানির শিকার হচ্ছে উপজেলাবাসী। বাড়ির পালিত গরু হাটে বিক্রি করার জন্য ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের কাছ থেকে ছাড়পত্র গ্রহন করার পর হাটে যাওয়ার পথে রাজাবাড়ী হাট যৌথ চেক পোষ্টে গরু আটকিয়ে হয়রানি করা হচ্ছে বলে ভুক্ত ভোগিরা অভিযোগ করছে। ভুক্তভোগিদের অভিযোগ চেয়ারম্যানের ছাড়পত্র দেখালেও মানতে নারাজ তারা। তারা আরো অভিযোগ করে চেয়ারম্যানের ছাড়পত্র না কোরিডোরের কাগজ চাইছে তারা। নিরুপাই হয়ে বাড়ির গরু করিডোর করতে গেলেও কাষ্টম অফিস বলছে বাড়ীর গরু করিডোর করা হবে না । গরু করিডোর করতে হলে বিজিবির স্বাক্ষর লাগবে।

হরিন বিস্কা গ্রামের লিয়াকত আলী বাবু বলেন, বাড়ীর গরু বিক্রি করতে গিয়ে চেয়ারম্যানের ছাড়পত্র দেখালেও হয়রানির শিকার হতে হচ্ছে। উপজেলার হুজরা পুর গ্রামের আজাহার আলী একই অভিযোগ করেন।

এ বিষয়ে দেওপাড়া ইউপি চেয়ারম্যান আখতারুজ্জামান বলেন, বাড়ির গরু বিক্রি করার জন্য ছাড় পত্র চাইলে মেম্বাররা ছাড় পত্র দিয়ে দেয়। বিজিবির সুপারিশ লাগে কি না এটা আমার জানা নাই।

এ বিষয়ে রাজাবাড়ীহাট কোরিডোরের সুপার আব্দুল কুদ্দুস বলেন, বাড়ির পালিতো গরু হাটে বিক্রি করার জন্য করিডোরের কোন বিধান নাই। ইউপি চেয়ারম্যান বা পৌরসভার মেয়রের ছাড়পত্র হলেই হবে। চেয়ারম্যান বা মেয়ররাই ভাল জানে কোনটি পালিত গরু ।

এবিষয়ে রাজাবাড়ীহাট যৌথ চেকপোষ্টের হাবিলদার আনোয়ার হসেন দেশি গরু হাটে বিক্রি করতে গিয়ে হয়রানির অভিযোগ অস্বীকার করে বলেন, বাড়িতে পালিতো গরু হটে বিক্রি করার জন্য চেয়ারম্যান বা মেয়র এর ছাড় পত্র হলেই আর কোন বাধা নাই। তবে সীমান্তবর্তী এলাকার ক্ষেত্রে য়োরম্যান বা মেয়রের ছাড়পত্রের সাথে সংশ্লিষ্ট বিজিবি ক্যাম্পের সুপারিশ থাকতে হবে। তিনি আরো বলেন, কোন পশুর হাট থেকে গরু ক্রয় করে অন্য হাটে বিক্রি করতে গেলে হাটের ছাড়পত্র লাগবে। যদি ইন্ডিয়ান গরু হয় তাহলে হাঠের ছাড় পত্রের সাথে পূর্বেও করিডোরের কাগজ লাগবে।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে