১৭ই অক্টোবর, ২০১৯ ইং ২রা কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
বাংলাদেশ সফরে যাচ্ছেন নিউইয়র্কের ৫ জন ষ্টেট সিনেটর ফরাশী ভাষায় নির্মিত তথ্য চিত্র প্রদর্শনী, উদীয়মান... রি’ফাত হ’ত্যা মা’মলার প্রধান আ’সামির জা’মিন... স্পেনে টাইগার মাদ্রিদের নতুন জার্সি উন্মোচন ও... দ্বিতীয় বারের মত শুভসন্ধ্যা সৈকতে হতে যাচ্ছে জোছনা উৎসব

বায়তুন নূর মাদ্রাসা ও এতিমখানাটি যুগোপযোগী শিক্ষা দানে সফলতা বয়ে আনছে।

  সমকালনিউজ২৪

কাজী নজরুল ইসলাম,চাঁদপুর ::

চাঁদপুরের ফরিদগঞ্জের উত্তর কড়ৈতলী গ্রামে বায়তুন নূর মাদ্রাসা ও এতিমখানাটি শিক্ষার্থীদের দ্বীনি শিক্ষা দানে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। ওই এলাকারই বিশিষ্ট সমাজসেবক, শিক্ষানুরাগী ও বিশিষ্ট ব্যবসায়ী “রাব্বী গ্রুপ অব কোম্পানীর” স্বতত্ত্বাধিকারী আলহাজ্ব মোঃ বশির সাহেব ২০১৭ সালে এলাকার অসহায় ও এতিম শিক্ষার্থীদের সম্পূর্ণ বিনা খরচে থাকা খাওয়া সুবিধাসহ ইসলামী শিক্ষার সুযোগ গ্রহণ করে দিয়েছেন।

৩ তলা বিশিষ্ট সুবিশাল এই ভবনটিতে শিক্ষার্থীদের স্বাস্থ্য সম্মত পরিবেশে শিক্ষা দানের লক্ষ্যে ৫ জন অভিজ্ঞ শিক্ষক ও ৩ জন খাদেম কর্তৃক পরিচালিত হয়ে আসছে। মাদ্রাসা ও এতিমখানাটির পাশে নির্মাণ করা হয়েছে মসজিদ।

উপজেলার যুগোপযোগী শিক্ষা প্রদানে ওই বায়তুন নূর মাদ্রাসা ও এতিমখানা বরাবরই সফলতা বয়ে আনছে। মাদ্রাসাটিতে স্বাস্থ্য সম্মত পরিবেশে নূরানী, নাজেরা ও হিফজ বিভাগ এর পাশাপাশি শিশুদের বাংলা, ইংরেজি, গণিত বিষয়ে শিক্ষা গ্রহণের সুযোগ রয়েছে।

এলাকার অসহায় গরীব এতিম শিক্ষার্থীদের বই, পুস্তক, কাপড় চোপড় সহ সকল কিছু ওই মাদ্রাসা ও এতিমখানা বহন করে থাকে। শিক্ষার ব্যাপক প্রসার বৃদ্ধি পেয়ে বর্তমানে ১৭৫ জন ছাত্র শিক্ষা গ্রহণ করে আসছে। ওই মাদ্রাসা ও এতিমখানাটিতে শিক্ষার্থীদের জন্য রয়েছে স্বাস্থ্যসম্মত সুন্দর একটি বৃহৎ ডাইনিং রুম।

এলাকাবাসী ও শিক্ষার্থীদের অভিভাবকরা জানান, মাদ্রাসা প্রতিষ্ঠার শুরু থেকেই মোহতামিম হযরত মাওলানা আব্দুল কাদির এর নিরলস প্রচেষ্টায় শিক্ষার্থীরা সুশিক্ষায় শিক্ষিত হয়ে গড়ে উঠছে।

এলাকায় বসবাসরত বায়তুন নূর মাদ্রাসা ও এতিমখানা প্রতিষ্ঠাতার নিকটতম আত্মীয় বিশিষ্ট সমাজ সেবক মোঃ সেলিম সাহেব মাদ্রাসা ও এতিমখানার শিক্ষার্থীদের উন্নত শিক্ষা গ্রহণসহ থাকা, খাওয়া ও চিকিৎসা কার্যক্রমে নিয়মিতভাবে খোজখবর নিয়ে থাকেন।

 

 

‘বিদ্রঃ সমকালনিউজ২৪.কম একটি স্বাধীন অনলাইন পত্রিকা। সমকালনিউজ২৪.কম এর সাথে দৈনিক সমকাল এর কোন সম্পর্ক নেই।’

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
চাঁদপুর বিভাগের সর্বশেষ
চাঁদপুর বিভাগের আলোচিত
ওপরে