২৪শে ফেব্রুয়ারি, ২০১৯ ইং ১২ই ফাল্গুন, ১৪২৫ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
বরিশাল শেবাচিমে ময়লার স্তূপে মিললো ২২ অপরিণত শিশুর... স্বামীর লাশ ওয়ারড্রবে রেখে অফিস করলেন স্ত্রী! ঐক্যফ্রন্টকে গণভবনে প্রধানমন্ত্রীর দাওয়াত চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করার দাবিতে মানববন্ধন বন্য হাতির আক্রমণে নিহত জাসদ নেতা সাইমুন কনক

বিএনপি থেকে ব্যারিস্টার মওদুদ আহমেদকে বহিষ্কারের গুজব

 অনলাইন ডেস্কঃ সমকাল নিউজ ২৪

দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে ব্যারিস্টার মওদুদকে বহিষ্কার করলেন মির্জা ফখরুল এ মর্মে একটি প্রেস বিজ্ঞপ্তি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে। এর সাথে দৈনিক প্রথম আলো পত্রিকার একটি ভুয়া স্ক্রিনশটও ব্যবহার করা হচ্ছে। প্রেস বিজ্ঞপ্তিটিতে দাবি করা হচ্ছে, বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নামে কুৎসা রটানোর অভিযোগ ও দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে দলটির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। কিন্তু বিডি ফ্যাক্টচেকের অনুসন্ধানে দেখা যাচ্ছে, মওদুদ আহমেদকে বহিষ্কারের কোনো ঘটনা ঘটেনি।

ইতোমধ্যে ভুয়া প্রেস বিজ্ঞপ্তি ও প্রথম আলোর নামে ভুয়া পোস্ট ব্যবহারের স্ক্রিনশট থেকে বিভিন্ন সংবাদ মাধ্যম ব্যারিস্টার মওদুদ আহমেদের বহিষ্কার নিয়ে সংবাদ প্রচার করা শুরু করে দিয়েছে। বিডি পলিটিক্স শিরোনাম করেছে, “দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে ব্যারিস্টার মওদুদকে বহিষ্কার করলেন মির্জা ফখরুল।” এছাড়া এটি বিভিন্ন ফেসবুক গ্রুপ ও সংবাদ মাধ্যমের পেইজেও শেয়ার হচ্ছে। বাংলা নিউজ পোস্ট একই শিরোনাম করেছে, “দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে ব্যারিস্টার মওদুদকে বহিষ্কার করলেন মির্জা ফখরুল।”

 

সামাজিক যোগাযোগ মাধ্যমে যে প্রেস বিজ্ঞপ্তিটি দেখা যাচ্ছে তা ২৮ ডিসেম্বর ইস্যু করা হয়। এতে বলা হয়, “বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির এক জরুরী সভায় গৃহীত সিদ্ধান্ত মোতাবেক সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, ব্যারিস্টার মওদুদ আহমেদ দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে নিয়ে নির্লজ্জ মিথ্যাচারে লিপ্ত হওয়ার অভিযোগের পর তা সন্দেহাতীতভাবে প্রমাণিত হয়েছে যা দলের শৃঙ্খলা ভঙ্গ ও দলের স্বার্থবিরোধী কর্মকান্ডে লিপ্ত থাকার সুস্পষ্ট প্রমাণ হিসেবে প্রতীয়মান হয়। এমতাবস্থায় দলীয় গঠনতন্ত্র মোতাবেক ব্যারিস্টার মওদুদ আহমেদকে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির সকল পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হল।”

 

ওই প্রেস বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, “দলীয় নেতাকর্মীদেরকে এই মুহূর্ত থেকে তার সঙ্গে কোনো প্রকার যেগাযোগ থেকে বিরত থাকার অনুরোধ করা হল।”

 

এই বিজ্ঞপ্তিটির বিষয়ে বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেন, বিএনপি এই ধরণের কোনো প্রেস বিজ্ঞপ্তি ইস্যু করেনি।

 

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরও জানিয়েছেন, এধরনের কোনো চিঠি ইস্যু করা হয়নি।

সূত্রঃ বিডি ফ্যাক্টচেক

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে