১লা জুন, ২০২০ ইং ১৮ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
চাঁদপুরে ৯৯৯ এ ফোন পেয়ে কর্মহীন ব্যক্তির ঘরে খাবার... গলায় ভর দিয়ে লিখেই এসএসসি পাশ করেছে শফিক এমপি শাহে আলমের পুত্র’র  “বাঁচার লড়াই” সংগঠন থেকে... চিলমারী ব্রহ্মপুত্র নদ থেকে নিখোঁজের তিনদিন পর শিশুর... গাজীপুর পুষ্পদাম রিসোর্ট থেকে অসামাজিক কাজে লিপ্ত...

বিচারের জন্য প্রস্তুত রি’ফাত হ’ত্যা মা’মলা শ্রাবনের জামিন নামঞ্জুর

  সমকালনিউজ২৪

মোঃ আসাদুজ্জামান,বরগুনা ::

বহুল আলোচিত বরগুনার রি’ফাত হ’ত্যা মা’মলার প্রাপ্তবয়স্ক আসামিদের বিচারের জন্য মা’মলাটি বরগুনা জেলা ও দায়রা জজ আদালতে পাঠানো হয়েছে। বুধবার সকালে বরগুনার সিনিয়র জুডিসিয়াল ম্যাটিস্ট্রেট আদালতের বিচারক মোহাম্মদ সিরাজুল ইসলাম গাজী এ আদেশ দিয়েছেন।

এ ছাড়াও এ মা’মলার জামিনে থাকা অপ্রাপ্তবয়স্ক আসামি আরিয়ান হোসেন শ্রাবনের জামিন বাতিল করে শিশু-কিশোর উন্নয়ন কেন্দ্রে পাঠানো হয়েছে। একই দিনে বরগুনার শিশু আদালতের বিচারক মোঃ হাফিজুর রহমান এ আদেশ দিয়েছেন।
রি’ফাত হ’ত্যা মা’মলার বাদি পক্ষের মনোনীত আইনজীবী মজিবুল হক কিসলু জানিয়েছেন, বুধবার রি’ফাত হ’ত্যা মা’মলার ধার্য তারিখে বরগুনা জেলা কারাগারে থাকা প্রাপ্তবয়স্ক আট আসামিকে আদালতে হাজির করা হয়।

এ ছাড়াও এ মা’মলার জামিনে থাকা আসামি আয়শা সিদ্দিকা মিন্নি আদালতে হাজির হন।

আদালত প্রাপ্তবয়স্ক আসামিদের অ’ভিযোগপত্রটি বিচারের জন্য প্রস্তুত করে বরগুনা জেলা ও দায়রা জজ আদালতে প্রেরণ করেন।

এ ছাড়াও আদালত এ মা’মলার প্রাপ্তবয়স্ক আসামি কামরুল হাসান সাইমুনকে অনার্স পরীক্ষায় অংশগ্রহণ করার অনুমতি দিয়েছে। এ মা’মলার পরবর্তী তারিখ ২০ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

গত ২৬ জুন রিফাত শরীফ হ’ত্যাকা’ন্ড সংগঠিত হয়। এরপর গত ১ আগস্ট এ মা’মলার ত’দন্ত শেষে ১০ জন প্রাপ্তবয়স্ক এবং ১৪ জন অপ্রাপ্তবয়স্ককে অ”ভিযুক্ত করে আদালতে পৃথক দুটি অভিযোগপত্র দাখিল করেন। এ মা’মলার ২৪ জন আসামির মধ্যে প্রাপ্তবয়স্ক আসামি মুসা এখনো পলাতক রয়েছেন।

 

‘বিদ্রঃ সমকালনিউজ২৪.কম একটি স্বাধীন অনলাইন পত্রিকা। সমকালনিউজ২৪.কম এর সাথে দৈনিক সমকাল এর কোন সম্পর্ক নেই।’

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে