২৫শে মার্চ, ২০১৯ ইং ১১ই চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
ঠাকুরগাঁওয়ে ভুল অপারেশনে প্রাণ গেল তৃতীয় শ্রেণীর... স্বাধীনতা যুদ্ধে বীর শহীদের স্বরনে মোংলা ইপিজেড কর্তৃক... ডিনস এ্যাওয়ার্ড পেলেন রাবির দুই শিক্ষক রাবিতে পাঁচ দিনব্যাপী শিল্পকর্ম প্রদর্শনী শুরু যশোরের বেনাপোল সীমান্তে ভারতীয় চাপাতা সহ আটক-১

বিজিবির সাথে গ্রামবাসীর সংঘর্ষের ঘটনা অনাকাঙ্খিতঃ বিজিবি মহাপরিচালক।

 হাসেম আলী, ঠাকুরগাঁও প্রতিনিধি। সমকাল নিউজ ২৪

বিজিবির মহাপরিচালক মেজর জেনারেল মোঃ সাফিনুল ইসলাম বলেছেন, ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলার বহরামপুর গ্রামে বিজিবির সাথে গ্রামবাসির যে ঘটনা ঘটেছে তা অনাকাঙ্খিত। আমি আশা করছি ভবিষতে এ ধরনের ঘটনা যেন না ঘটে এজন্য বিজিবি ও এলাকাবাসি উভয়েই সতর্ক থাকবে। এ ঘটনার প্রেক্ষিতে বিজিবির তরফ থেকে অতিরিক্ত মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল সাজ্জাদ হোসেনকে প্রধান করে ৫ সদস্য বিশিষ্ট উচ্চ পর্যায়ে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

এসময় গনমাধ্যমকর্মীরা বলেন, বেতনা সীমান্ত থেকে যাদুরানী বাজার এলাকা থেকে ঠাকুরগাঁও ৫০ বিজিবির সদস্যরা গরুগুলোকে জব্দ করে এটা কতটুকু দায়িত্বের মধ্যে পরে। এছাড়া গুলি করে সাধারন মানুষকে হত্যা না করে অন্য কোনভাবে ব্যবস্থা নেয়া যেত কি না। তাছাড়া নিহত ও আহত ব্যাক্তি ও স্বজনদের সহায়তা করা হবে কি না। তাছাড়া এ ঘটনায় বিজিবির পক্ষ থেকে যে দুটি মামলা করা হয়েছে তা প্রত্যাহার করা হবে কি না। সকল প্রশ্নের জবাবে তিনি বলেন তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে। জড়িত বিজিবি সদস্যদের বিরুদ্ধে কোন ব্যবস্থা নেয়া হবে কি না এমন প্রশ্নে জবাবে তিনি আবারো বলেন তদন্ত করেই ব্যবস্থা নেয়া হবে।

সোমবার দুপুর ২টায় ঠাকুরগাঁও সার্কিট হাউজে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। এসময় জেলা প্রশাসক ড.কেএম কামরুজ্জামান সেলিম। পুলিশ সুপার মোঃ মনিরুজ্জামানসহ প্রশাাসনের উর্ধতন কর্মকর্তাগন উপস্থি ছিলেন।

মত বিনিময় সভার আগে তিনি ওই উপজেলার ৩ ইউপি সদস্যসহ ৬জনের সাথে কথা বলেন। তবে তিনি ঘটনাস্থল পরির্দশন না করেই ফিরে যান।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ঠাকুরগাঁও বিভাগের আলোচিত
ওপরে