২৬শে এপ্রিল, ২০১৯ ইং ১৩ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
মিলার স্বামীকে খোলামেলা ছবি পাঠাতেন নওশীন! অবশেষে শপথ নিলেন আমতলী উপজেলা চেয়ারম্যান ফোরকান বরগুনায় নারীর প্রতি সহিংসতা বন্ধে মানববন্ধন মঠবাড়িয়ায় পাঁচ বছরের শিশুকে ধর্ষণ চেষ্টার অভিযোগে... মধ্যরাতে বন্ধ হচ্ছে ২২ লাখ ৩০ হাজার সিম

বিজিবি সদস্যের বিচারের দাবীতে ফুঁসে উঠেছে ঠাকুরগাঁও বাসী।

 হাসেম আলী, ঠাকুরগাঁও প্রতিনিধি। সমকাল নিউজ ২৪

ঠাকুরগাঁও হরিপুরের বহরামপুর গ্রামে বিজিবি’র সদস্যদের গুলিতে এসএসসি পরীক্ষার্থী ও পথচারীকে নৃশংসভাবে হত্যার বিচারের দাবীতে ফুঁসে উঠেছে এলাকাবাসী।

বুধবার বিকেলে অপরাধীদের দ্রুত গ্রেফতারের দাবীতে ও আইনের আওতায় এনে কঠিন শাস্তী দাবীতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে নিহতদের স্বজন ও এলাকাবাসী। নিহতদের লাশ ময়না তদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করেছেন পুলিশ।

স্থানীয় প্রশাসন নিহতদের পরিবারকে ২০ হাজার টাকা করে সাময়িক সহযোগীতা করেছন বলে উপজেলা নির্বাহী অফিসার জানিয়েছেন।

এ ঘটনায় জেলার অতিরিক্ত ম্যাজিস্ট্রেটকে প্রধান করে ৭ সদস্যের একটি তদন্ত টিমকে ৩ কার্য দিবসের মধ্যে প্রতিবেদন দাখিল করার আদেশ দিয়েছেন জেলা প্রশাসন। হতাহতের ঘটনায় এখন পর্যন্ত কোন মামলা হয়নি বলে হরিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আমিরুজ্জামান স্বীকার করেছেন।

অপরদিকে বিজিবি’র উপর হামলার ঘটনায় এলাকাবাসীকে চোরাকারবারি হিসেবে অভিযুক্ত করে আইনগত ব্যবস্থা গ্রহনের প্রস্তুতি নিচ্ছেন বলে ৫০ বর্ডার গার্ডের অধিনায়ক ল্যা: কর্নেল তুহিন মো: মাসুদ জানিয়েছেন।

উল্লেখ্য, বহরমপুর গ্রামের এক ব্যক্তি সকালে গরু নিয়ে যাদুরানী বাজারের উদ্দেশ্যে বের হন বিক্রি করার জন্য। ওই গরু পাচার করে আনা হয়েছে সন্দেহে বেতনা ক্যাম্পের বিজিবি সদস্যরা তা জব্দ করতে গেলে এলাকাবাসীর সঙ্গে সংঘর্ষ বাঁধে।

এতে গফুয়া ইউনিয়নের রুইয়া গ্রামের নজরুল ইসলামের ছেলে নবাব (৩০) ও জহিরুলের ছেলে সাদেক মিয়া (৪০) এবং বহরমপুর গ্রামের নূর ইসলামের ছেলে এসএসসি পরীক্ষার্থী জয়নাল (১২) নিহত হয়। এবং গুলি বৃদ্ধ হয় আরও ১৫ জন।

অপর দিকে গুলিবিদ্ধ ১৪ জন দিনাজপুর আব্দুর রহিম মেডিকেল ও ১ জন গুরুতর রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ঠাকুরগাঁও বিভাগের সর্বশেষ
ঠাকুরগাঁও বিভাগের আলোচিত
ওপরে