৩০শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ ১৫ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
সকল কর্মকর্তা-কর্মচারীদের ভালো কাজের মনোভাব নিয়ে কাজ... মোড়েলগঞ্জে ঝুঁকিপূর্ণ ভবনে চলছে বিদ্যালয়ের পাঠদান দুর্গাপুরে শারদীয় পূজা উপলক্ষে সরকারি অনুদান প্রদান হোমল্যান্ড ইন্স্যুরেন্সের ৭ সিলেটি পরিচালকের বিরুদ্ধে... মহিপুরে নানা অয়োজনে উদযাপিত হয়েছে প্রধানমন্ত্রী শেখ...

বিদ্যূৎ বিল বকেয়া ৩কোটি।পৌর ভবনসহ পৌরসভার সকল বিদ্যূৎ সংযোগ বিচ্ছিন্ন

 মোঃ আসাদুজ্জামান,বরগুনাঃ সমকালনিউজ২৪

বরগুনা পৌরসভার নিকট ওজোপাডিকো’৩কোটি টাকার বেশী বিদ্যূৎ বিল বকেয়া থাকায় পৌরভবণ সহ পৌরসভার সড়ক এবং সকল স্হাপনার বিচ্ছন্ন করা হয়েছে।বুধ ও বৃহস্পতিবার বিশেষ অভিযান চালিয়ে ওজোপাডিকোর ভারপ্রাপ্ত নির্বাহী প্রকৌশলীর নেতৃত্বে পৌর ভবন,শহরের বিনোদন কেন্দ্র নাথপট্রি লেক সহ সড়কের সকল বিদ্যূৎ সংযোগ বিচ্ছিন্ন করায় ভোগান্তিতে পড়েছেন নাগরিকরা। পৌরসভার সড়ক গুলোতে বিদ্যূৎ না থাকায় নিরাপত্তাহীনতায় রাতে চলাচল করতে হচ্ছে পথচারীদের।

ওজোপাডিকো’র ভারপ্রাপ্ত নির্বাহী প্রকৌশলী অতিব বিশ্বাস বলেন,বকেয়া বিল পরিশোধের জন্য একাধিক নোটিশ পৌরসভাকে দেয়া হয়েছে। মেয়র সাহেবকে মৌখিক ভাবেও বলা হয়েছে, তারা বকেয়া বিল পরিশোধের কোন উদ্দোগ না নেয়ায় মন্রনালয়ের নির্দেশে আমাদের সংযোগ বিচ্ছন্ন করতে হয়েছে।

ওজোপাডিকো সুত্রে জানাগেছে, আগষ্ট -২০২২ পর্যন্ত ২কোটি ৯৪ লক্ষ টাকা বকেয়া বিল রয়েছে। সেপ্টেম্বরে বেড়ে ৩কোটি ছাড়িয়ে যাবে।এরমধ্যে ২০১১ সালে ৪০ লক্ষ টাকা বকেয়ে বিল সাবেক মেয়র পরিশোধ করেন।সাবেক মেয়র তার সময়ের ১কোটি ৮০ লক্ষ টাকার বিল থেকে ৩০ লক্ষ টাকা পরিশোধ করেন।সব মিলিয়ে বর্তমানে ২কোটি ৯৪ লক্ষ টাকা আগষ্ট -২০২২ পর্যন্ত বকেয়া রয়েছে।

বরগুনা পৌর মেয়র আ্যাড়ঃ কামরুল আহসান বলেন,আমি বর্তমানে ঢাকায় মন্রনালয়ে কাজে রয়েছি। বিগত মেয়রের সময়ের বকেয়া বিদ্যূৎ বিলের দায়ও আমাকে নিতে হচ্ছে। আমি দায়িত্ব গ্রহনের পর এ কয় মাসে এতো মোটা অংকের বিল বকেয়া থাকার কথা নয়। আমি এসে আপনাদের বিস্তারিত অবহিত করবো। নাগরিকদের সাময়িক দূর্ভোগের জন্য আমি দুঃখিত।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
বরগুনা বিভাগের সর্বশেষ
বরগুনা বিভাগের আলোচিত
ওপরে