১৯শে মার্চ, ২০১৯ ইং ৫ই চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
রাকসু আন্দোলন মঞ্চকে আলোচনা সভা করতে দেয়নি প্রশাসন কালাইয়ে আ.লীগের দু”পক্ষের সংঘর্ষে ঘটনায় ইউপি... রাঙ্গামাটিতে ব্রাশ ফায়ারে প্রিসাইডিং অফিসারসহ নিহত ৭ নওগাঁর ১০ উপজেলায় উপজেলা পরিষদ নির্বাচন কেন্দ্রে ভোটার... রাতের আঁধারে ঘুম থেকে জাগিয়ে হত্যা

বিশ্বকাপে ভারতের বিপক্ষে পাল্টা ছক তৈরি পাকিস্তানের

 খেলাধুলা ডেস্কঃ সমকাল নিউজ ২৪
বিশ্বকাপে ভারতের বিপক্ষে পাল্টা ছক তৈরি পাকিস্তানের

ভারত-নিয়ন্ত্রিত কাশ্মীরের পুলওয়ামায় হামলার প্রতিবাদে ফুঁসে উঠেছে ভারত। ক্ষোভের উত্তাপের আঁচ থেকে বাদ যায়নি ক্রিকেটও। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই) আর পাকিস্তানের সঙ্গে বন্ধুত্বের পথে হাঁটতে রাজি নয়। শুধু তাই নয়, বিশ্বকাপে পাকিস্তানকে একঘরে করার দাবি তুলেছে ভারত।

তবে পাল্টা জবাব দিতে নাকি তৈরি পিসিবি। দুবাইয়ে আজ শুক্রবার শুরু হয়েছে আইসিসির বৈঠক। সভায় বিসিসিআই বিষয়টি উপস্থাপন করতে পারে। ভারতীয় বোর্ডের দুই প্রতিনিধি অমিতাভ চৌধুরী ও রাহুল জোহরি নাকি সেই পরিকল্পনা নিয়েই গেছেন।

পাকিস্তানও নাকি চুপ করে থাকবে না। বিশ্বাকাপে তাদের বিপক্ষে ম্যাচ ভারত বয়কট করতে চাইলে আপত্তি জানাবে না পিসিবি। তবে তারা নাকি পাল্টা প্রশ্ন তুলবে টুর্নামেন্টের নকআউট পর্বে আবার দেখা হলে কী হবে। আর সেই ম্যাচের ভবিষ্যৎ কী?

এদিকে বিশ্বকাপে ভারতীয় খেলোয়াড়, সমর্থক ও ম্যাচ অফিশিয়ালদের নিরাপত্তা নিয়ে উদ্বেগ ও তাদের জন্য সম্ভাব্য সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করার জন্য আইসিসিকে চিঠি দিয়েছে বিসিসিআই।

বিশ্বকাপে পাকিস্তানের ম্যাচ বর্জনের ঘোষণা আসতে পারে—এমন আলোচনা শুরু হতেই পিসিবি সভাপতি প্রধান এহসান মানি খেলাধুলার সঙ্গে রাজনীতিতে জড়ানো উচিত নয় বলে মন্তব্য করেন।

পাকিস্তানকে ক্রিকেট থেকেই নির্বাসনে পাঠাতে বলেছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের কমিটি অব অ্যাডমিনিস্ট্রেটরসের (সিওএ) প্রধান বিনোদ রাই, ‘আমার মনে হয়, যেমনটা দক্ষিণ আফ্রিকার সঙ্গে হয়েছিল, ঠিক তেমনটাই হওয়া উচিত পাকিস্তানের সঙ্গেও। ওদের সব খেলাধুলা থেকে নির্বাসিত করা উচিত।’

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
খেলাধুলা বিভাগের সর্বশেষ
ওপরে