২২শে জুলাই, ২০১৯ ইং ৭ই শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
রাজশাহীর চারঘাটে ছেলেধরা সন্দেহে ৫ এনজিও কর্মীকে... এসএমপির ১৬ নারী কনস্টেবলকে কম্পিউটার প্রশিক্ষণ প্রদান দুর্গাপুরে ছেলেধরা সন্দেহে আটক – ১ কলারোয়ার বাঁটরায় বর্ষা মৌসুমের টমেটো চাষে আগ্রহ বাড়ছে... রিফাত হত্যা : রিশান ফরাজীর স্বীকারোক্তিমূলক জবানবন্দি

বিশ্বের প্রথম অধিনায়ক হিসেবে মাশরাফি এক অনন্য বিশ্বরেকর্ড করলেন

 খেলাধুলা ডেস্কঃ সমকাল নিউজ ২৪
বিশ্বের প্রথম অধিনায়ক হিসেবে মাশরাফি এক অনন্য বিশ্বরেকর্ড করলেন

ত্রিদেশীয় সিরিজের পঞ্চম ম্যাচে ম্যালাহাইডে লড়ছে বাংলাদেশ ও উইন্ডিজ। প্রথমে ব্যাটিং করে ৯ উইকেটের বিনিময়ে ২৪৭ রান সংগ্রহ করেছে ক্যারিবিয়ানরা। আগের ম্যাচে খরুচে বোলিং করা মুস্তাফিজুর রহমান আজ দুর্দান্তে বোলিং করে তুলে নিয়েছেন ৪ উইকেট।

উইন্ডিজ শিবিরে আজ প্রথম আঘাত হানেন অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। ঝড়ো শুরু করা ওপেনার সুনীল অ্যামব্রিসকে ফিরিয়ে দেন তিনি। শেষ পর্যন্ত ১০ ওভারে ৬০ রান খরচায় ৩ উইকেট শিকার করেছেন তিনি।

৯৯ রানেই ৪ উইকেট হারিয়ে চাপে পড়া ক্যারিবিয়ানদের হাল ধরেন শাই হোপ ও জেসন হোল্ডার। ধারাবাহিকতা বজায় রাখা হোপ করেছেন ৮৭ রান। অধিনায়ক হোল্ডারের ব্যাট থেকে এসেছে ৬২ রান। এই জুটি যোগ করে ঠিক একশ রান। দুইজনকেই শিকার করেন মাশরাফি। এছাড়া রস্টন চেজ ১৯ ও অ্যাশলে নার্স করেন ১৪ রান।

মুস্তাফিজুর রহমান ত্রিদেশীয় ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে দুটো উইকেট নিয়েছিলেন। ১০ ওভার খরচ করছিলেন ৮৪ রান। তবে আজ দুর্দান্ত বোলিং করেছেন তিনি। ৯ ওভারে ১ মেডেনে ৪৩ রান খরচায় শিকার করেছেন ৪টি উইকেট।

ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটি ভালো হয়েছে টাইগারদের। তামিম ইকবাল-সৌম্য সরকার জুটি এদিনে তুলেছে ৫৪ রান। ব্যক্তিগত ২১ রানে অ্যাশলে নার্সের স্পিন ফাঁদে বোল্ড হয়ে ফিরেছেন তামিম।

দারুণ ইনিংসটি পূর্ণতা পেল না মিঠুনেরঃ-

মুশফিকের সঙ্গে ৮৩ রানের জুটি গড়ে ফিরেন মিঠুন। দারুণ ইনিংসটি পূর্ণতা পায়নি তাঁর। দুটি চার ও সমান ছয়ে ৫৩ বলে ৪৩ রান করে অধিনায়ক জেসন হোল্ডারের বলে বোল্ড হয়ে ফিরেছেন তিনি।

মুশফিক-মিঠুনের কাঁধে বাংলাদেশঃ-

নার্সের একই ওভারে দুই উইকেট যাওয়ার পর আচমকা ম্যাচ ঘুরতে পারত উইন্ডিজের দিকে (তিন উইকেটে ১০৭ রান)। কিন্তু এমন সম্ভাবনাকে পাত্তাই দেননি টাইগারদের দুই ডিপেন্ডেবল ব্যাটসম্যান মুশফিকুর রহিম এবং মোহাম্মদ মিঠুন।

উইন্ডিজঃ ২৪৭/৯ (৫০ ওভার) (হোপ ৮৭, হোল্ডার ৬২; মাশরাফি ৩/৬০ মুস্তাফিজ ৪/৪৩

বাংলাদেশঃ ২৪৮/৫ (ওভার ৪৭.২) (মুশফিক ৬৩, সৌম্য সরকার ৫৪)

বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। আয়ারল্যান্ডে অনুষ্ঠিত ত্রিদেশীয় সিরিজ খেলছেন এই অধিনায়ক। এই সিরিজে নিজেদের তৃতীয় ম্যাচে উইন্ডিজের বিপক্ষে মাঠে নামবে মাশরাফির বাংলাদেশ। এই ম্যাচে টাইগারদের জয়ের সাথে নিউজিল্যান্ডের সাবেক অধিনায়ক ড্যানিয়েল ভেট্টরিকে ছাড়িয়ে গেছেন মাশরাফি।

চলতি ত্রিদেশীয় সিরিজে ৫ম ম্যাচে মাঠে নেমেছে বাংলাদেশ ও উইন্ডিজ। আর এই ম্যাচে দারুণ এক রেকর্ডের সামনে দাঁড়িয়ে ছিলেন বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

অবসর নেওয়ার আগে নিউজিল্যান্ডকে ৮২টি ওয়ানডে ম্যাচে অধিনায়কত্ব করেছিলেন ভেট্টরি। ৮২ ম্যাচে ৪১টি জয় উপহার দিয়েছিলেন তিনি। তার জয়ের পরিমাণ ৫৫.৩৩ শতাংশ।

অপরদিকে ৭৫টি ওয়ানডে ম্যাচে বাংলাদেশ দলের অধিনায়কত্ব করেছেন মাশরাফি। এখন পর্যন্ত জয় পেয়েছেন ৪২টি ম্যাচে ও হেরেছেন ৩১টি ম্যাচে। আজকে উইন্ডিজের বিপক্ষে জয়ের মধ্য দিয়েই বিশ্বরেকর্ড করলেন মাশরাফি।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে