২১শে সেপ্টেম্বর, ২০১৯ ইং ৬ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
চাঁদপুরে ইলিশের আমদানী বাড়লেও দাম না কমায় হতাশ ক্রেতারা আত্রাইয়ে পানিতে ডুবে মাদ্রাসা ছাত্রীর মৃ’ত্যু; ১৯... পাইকগাছায় ভুয়া ঠিকানা দিয়ে বিয়ে করে দুই লক্ষ টাকা... বাল্যবিবাহ-ই’ভটিজিং-স’ন্ত্রাস ও মা’দক প্রতিরোধে... বরগুনায় ৬ষ্ট শ্রেনীর মাদরাসা ছাত্রীকে ধর্ষণের চেষ্টার ...

বিশ্ব ইজতেমার আখেরী মোনাজাত আজ।

 অনলাইন ডেস্ক। সমকালনিউজ২৪

টঙ্গিতে চলছে চারদিনের বিশ্ব ইজতেমা। চারদিনের এই ইজতেমায় মাওলানা জোবায়ের ও মাওলানা সাদ অনুসারীদের দু’দিন করে পৃথক ব্যবস্থাপনায় দু’টি আখেরী মোনাজাত অনুষ্ঠিত হবে।

শুক্রবার হতে শুরু হওয়া প্রথম ধাপের ইজতেমা আখেরী মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে আজ শনিবার। প্রথম ধাপের নেতৃত্বে থাকছেন জোবায়েরপন্থী আলেম ওলামা কওমিপন্থী তবলীগ অনুসারী মুসুল্লিরা। দ্বিতীয় ধাপের নেতৃত্বে থাকবেন সা’দ অনুসারী ওয়াসেকুল ইসলামের তবলীগ অনুসারীরা।

এদিকে, শুক্রবার প্রথম দিনে বাদ ফজর থেকে আমবয়ানের মধ্য দিয়ে বিশ্ব ইজতেমার আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হওয়ার কথা থাকলেও বৃহস্পতিবার বাদ আছর থেকে জোবায়ের অনুসারীদের বিশ্ব ইজতেমার বয়ান শুরু করেন। শনিবার আখেরী মোনাজাতের মধ্য দিয়ে প্রথম পর্বের দু’দিনব্যাপী বিশ্ব ইজতেমা শেষ হবে।

আজ মাওলানা জোবায়েরের অনুসারিদের আখেরী মোনাজাত অনুষ্ঠিত হবে। মোনাজাত শেষে জোবায়ের অনুসারীরা ময়দান ছেড়ে চলে গেলে রোববার থেকে মাওলানা সা’দ অনুসারীদের পরিচালনায় ইজতেমা আবারও শুরু হবে। সোমবার মাওলানা সাদপন্থীদের আখেরী মোনাজাতের মাধ্যমে শেষ হবে এ পর্বের চার দিনের বিশ্ব ইজতেমা।

ইজতেমায় অপ্রীতির ঘটনা এড়াতে নেওয়া হয়েছে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা। সার্বিক নিরাপত্তা মনিটরিংয়ে র‌্যাবের হেলিকপ্টার টহল দিচ্ছে। ১৭টি ওয়াচ টাওয়ার থেকে পুরো ইজতেমা ময়দান নিয়ন্ত্রিত হচ্ছে। অপ্রীতিকর ঘটনা এড়াতে বসানো হয়েছে প্রায় ৫০০টি সিসি ক্যামেরা। ডিএমপি থেকে ডগ স্কোয়াড, বোম ডিসপোজাল টিম এবং ফায়ার সার্ভিসের একাধিক টিম দায়িত্ব পালন করছে।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে