২৪শে ফেব্রুয়ারি, ২০২০ ইং ১২ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
বগুড়ায় বিপুল পরিমান ই’য়াবাসহ গ্রে’ফতার ২ নোয়াখালীর অসহায় ও নিরীহ মানুষের জন্য একজন... স্পেনের রাজধানী মাদ্রিদে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস... রাজারহাটে বিপুল উৎসাহ ও উদ্দীপনায় অনুষ্ঠিত হলো... চিলমারীতে ৩০০পিচ ই’য়াবাসহ মা’দক সম্রাট মিনহাজুল...

‘বিশ্ব ইজতেমা বানচালের পাঁয়তারা চলছে’

 অনলাইন ডেস্ক: সমকালনিউজ২৪

টঙ্গী ময়দানে তাবলিগের বিশ্ব ইজতেমাকে কেন্দ্র করে যারা বিশৃঙ্খলা সৃষ্টি করেছে তাদের দিকে নজর দিতে সরকার এবং প্রশাসনের প্রতি আহ্বান জানিয়েছেন হেফাজতে ইসলামের কেন্দ্রীয় আমির আল্লামা শাহ আহমদ শফী।

 

শনিবার (১ ডিসেম্বর) সন্ধ্যায় গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ আহ্বান জানান।

 

বিবৃতিতে বলা হয়, মাওলানা মোহাম্মদ সাদ কান্ধলভীর অনুসারীরা শনিবার সকাল থেকে টঙ্গীর মাঠ দখল করার জন্য যথেষ্ট ষড়যন্ত্র এবং পাঁয়তারা চালাচ্ছে। এছাড়া টঙ্গী মাঠে হামলা করে বেশ কয়েকজন সাথীদের আহত করেছেন। এ ধরনের ন্যক্কারজনক ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে হেফাজতে ইসলাম।

 

এ সময় তিনি বিশ্ব ইজতেমা বানচালে যারা বিশৃঙ্খলা সৃষ্টি করেছে তাদের দিকে নজর দিতে সরকার এবং প্রশাসনের প্রতি আহ্বান জানিয়ে হেফাজতে ইসলামের কেন্দ্রীয় আমির বলেন, এ ধরনের অন্যায় ও ষড়যন্ত্র যদি বন্ধ করা না হয়, তাহলে কঠোর পদক্ষেপ নিতে বাধ্য হবেন। তারা যে ষড়যন্ত্রকারী ইতোমধ্যে বিষয়টি সবার কাছে পরিষ্কার হয়ে গেছে। সম্মিলিত উলামায়ে কেরাম মাওলানা সাদের অনুসরণ বৈধ নয় বলে ফতোয়া দেয়ার পরও কিছু চিহ্নিত কুচক্রীমহল বিশ্ব ইজতেমা বানচালের পাঁয়তারা চালাচ্ছে।

 

উল্লেখ্য, টঙ্গীর বিশ্ব ইজতেমা ময়দানে শনিবার সকালে মাওলানা সা’দ আহমাদ কান্ধলভী ও মাওলানা যোবায়ের আহমেদপন্থীদের মধ্যে ৫ দিনের জোড় ইজতেমা অনুষ্ঠানকে কেন্দ্র করে রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনা ঘটেছে।

 

সংঘর্ষে মাওলানা সা’দপন্থী মুন্সিগঞ্জের মিরকীপাড়া গ্রামের ইসমাইল মণ্ডল (৭০) নামে এক মুসল্লির মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে। দফায় দফায় এ সংঘর্ষে কয়েক শতাধিক আহত হওয়ার খবর পাওয়া গেছে।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে