১৭ই অক্টোবর, ২০১৯ ইং ২রা কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
রি’ফাত হ’ত্যা মা’মলার প্রধান আ’সামির জা’মিন... স্পেনে টাইগার মাদ্রিদের নতুন জার্সি উন্মোচন ও... দ্বিতীয় বারের মত শুভসন্ধ্যা সৈকতে হতে যাচ্ছে জোছনা উৎসব বরগুনা সরকারি কলেজে পরিচ্ছন্নতা অভিযান সমাপ্ত ঝালকাঠিতে খাদ্য অধিকার আইনের দাবিতে সমাবেশ

বিসর্জনের মধ্য দিয়ে শেষ হলো কালাইয়ের শারদীয় দূর্গাপূজা

  সমকালনিউজ২৪

রনি আকন্দ জয়পুরহাট ::

বিসর্জনের মধ্য দিয়ে শেষ হলো জয়পুরহাটের কালাই উপজেলার ২৭টি পূজা মন্ডপে সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দূর্গাপুজা।

জানাগেছে, গত শুক্রবার থেকে শুরু হওয়া সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গোৎসব। ভক্তরা তাদের দেব-দেবীদেরকে পুষ্পমাল্য, চন্দন, ধুপ ও দ্বীপ দিয়ে পুজা করবেন। ওসব পূজা মন্ডপে উলুর-ধ্বনি, শঙ্খ, কাসা এবং ঢাকের বোলে ধ্বনিত হয়ে হৃদয় বাঁধ ভাঙ্গা আনন্দের জোয়ার ছিলো। দেবী দূর্গা এসেছিলো ঘটে করে আর ঘটেই তার গমন।

তিনি ফিরবেন খৈলাশে আর মঙ্গলবার বিজয় দশমীকে ঘিরে সকাল থেকে মন্ডপে মন্ডপে চলে হিন্দু-ধর্মাবলম্বীদের মাঝে বিদায়ীর করুন-সুর।

আর এই বিদায়ীর করুন-সুরের মাঝেও হিন্দু-সম্প্রদায়ের হাজার হাজার নারী-পুরুষ উৎসবমুখর এক পরিবেশে ধর্মীয় রীতি অনুযায়ী স্ব স্ব এলাকার পূজা মন্ডপ থেকে প্রতিমাগুলো কাধে নিয়ে এসে খাল-বিল, পুকুর, জলাশয়ে মঙ্গলবার সন্ধ্যায়ে বিসর্জন দেওয়া হয়।

 

‘বিদ্রঃ সমকালনিউজ২৪.কম একটি স্বাধীন অনলাইন পত্রিকা। সমকালনিউজ২৪.কম এর সাথে দৈনিক সমকাল এর কোন সম্পর্ক নেই।’

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
জয়পুরহাট বিভাগের সর্বশেষ
ওপরে