২৯শে ফেব্রুয়ারি, ২০২০ ইং ১৭ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
ভারতে মুসলিম হ’ত্যা ও অ’গ্নিসংযোগের প্রতিবাদে দ.... বেনাপোলে ৪৭ বোতল ভারতীয় ফে’ন্সিডিল উ’দ্ধার:আসামী... ইউএনও’র হস্তক্ষেপে বিদ্যালয় মাঠ দখল মুক্ত শিকলে বন্দি দিন কাটছে মানসিক প্রতিবন্ধি মেধাবী... জাতীয় পর্যায়ে স্বাধীনতা পুরষ্কার পাচ্ছেন টাঙ্গাইলের...

বৃটিশ এমপিরা থেরেসা মে’র পদত্যাগ চান

 অনলাইন ডেস্কঃ সমকালনিউজ২৪
বৃটিশ এমপিরা থেরেসা মে’র পদত্যাগ চান

ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মে’কে ক্ষমতাচ্যুত করার পরিকল্পনা করেছে তার নিজ দল কনজারভেটিভ পার্টির প্রভাশালী কয়েকজন নেতা।

এ বিষয়ে পার্টি’র কয়েকজন প্রভাবশালী নেতা বলেছেন, তিনি পদত্যাগের প্রতিশ্রুতি দিলেই অনিচ্ছা সত্ত্বেও তার চুক্তি অনুমোদন করতে পারেন তারা।

এর আগে শনিবার লন্ডনের রাজপথে ১০ লক্ষাধিক মানুষ ব্রেক্সিট ইস্যুতে দ্বিতীয় গণভোটের দাবিতে বিক্ষোভ করেন। এই অবস্থায় থেরেসা মে’র বিরুদ্ধে কয়েকজন মন্ত্রী যে প্রচেষ্টা নিয়েছেন তাকে মন্ত্রীপরিষদের অভ্যুত্থান হিসেবে আখ্যায়িত করছে বৃটিশ গণমাধ্যম।

বলা হচ্ছে, এমন অভ্যুত্থান বা পরিকল্পনার কারণে থেরেসা মে’র জন্য ১০ নং ডাউনিং স্ট্রিটের দিন ফুরিয়ে এসেছে। আগামী কয়েক দিন পরই তাকে ছাড়তে হতে পারে ১০ নং ডাউনিং স্ট্রিট।

দ্য সানডে টাইমস জানিয়েছে, থেরেসার ডি ফ্যাক্টো ডেপুটি ডেভিড লিদিংটনকে তার বিকল্প হিসেবে এগিয়ে রাখা হচ্ছে। তিনি ব্রেক্সিট বিরোধী হিসেবে ভোট দিয়েছেন। দ্য সানডে টাইমসকে দলটির ১১ জন মন্ত্রী বলেছেন, তারা চান প্রধানমন্ত্রী থেরেসা মে পদ থেকে সরে দাঁড়ান যাতে এই পদে নতুন কাউকে বসানোর পথ তৈরি হয়।

আরেক বৃটিশ সংবাদ মাধ্যম ডেইলি মেইল জানিয়েছে, ব্রেক্সিটপন্থী পরিবেশ সম্পাদক মাইকেল গোভকে ঐকমত্যের ভিত্তিতে বাছাই করা হয়েছে।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
আন্তর্জাতিক বিভাগের আলোচিত
ওপরে