২৬শে মে, ২০১৯ ইং ১২ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
সদরঘাট জিম্মি ‘খলিফা বাহিনী’র হাতে কৃষকের ঘরে বিয়ের ১১ বছর পর এক সঙ্গে চার সন্তান বাংলাদেশীদের পদচারণায় জমজমাট কলকাতার ঈদ বাজার! স্বামী সন্তানের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের... হঠাৎ কোটিপতি হয়ে যাওয়া এক নেতা

বেতাগীতে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী ফোরকান।

 শফিকুল ইসলাম ইরান,বেতাগী(বরগুনা)প্রতিনিধি। সমকাল নিউজ ২৪

আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন ২০১৯ এর চতুর্থ ধাপে বরগুনার বেতাগী উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে বাংলাদেশ আওয়ামীলীগের নৌকা প্রতীকের দলীয় মনোনয়ন পেলেন মো. মাকসুদুর রহমান ফোরকান।

তিনি বাংলাদেশ আওয়ামীলীগ বেতাগী উপজেলা শাখার সাধারণ সম্পাদক ও উপজেলার হোসনাবাদ ইউনিয়ন পরিষদ থেকে পাঁচবার নির্বাচিত চেয়ারম্যান । বেতাগী উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও পৌর মেয়র এ বি এম গোলাম কবির জানান, শুক্রবার বিকেলে গণভবনে বাংলাদেশ আওয়ামীলীগের মনোনয়ন বোর্ডের সিদ্ধান্তক্রমে উপজেলা পরিষদ নির্বাচনে, বেতাগীতে চেয়াারম্যান পদে মাকসুদুর রহমান ফোরকানকে দলীয়ভাবে মনোনীত করা হয়।

জানা যায়, মাকসুদুর রহমান ফোরকান ছাত্রজীবন থেকে ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িত। ১৯৭৮ সালে বেতাগী ডিগ্রী কলেজ ছাত্রলীগের সদস্য, ১৯৮০ সালে জগন্নাথ কলেজ ছাত্রলীগের সদস্য। ১৯৮৩ সালে ঢাকা মহানগর ছাত্রলীগের যুগ্ন সাধারণ সম্পাদক, ১৯৮৮ সালে বেতাগী উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক, ১৯৯৩ -২০১৪ সাল পযর্ন্ত দুইবার যুগ্ম সম্পাদক । ২০১৪ সালে কাউন্সিল অধিবেশনের মাধ্যমে বেতাগী উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হয়ে গেন থেকে সফলভাবে দলীয় দায়িত্ব পালন করে আসছেন।

এছাড়াও ফোরকান পরপর পাচঁবার হোসনাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হয়। ১৯৯৪ সালে বরগুনা জেলার শ্রেষ্ঠ চেয়ারম্যান হিসেবে স্বর্ণপদক প্রাপ্ত হয় এবং সরকারিভাবে বিদেশ ভ্রমণ করে। ১৯৯৮ সালে বরিশাল বিভাগের শ্রেষ্ঠ চেয়ারম্যান হিসেবে স্বর্ণপদক প্রাপ্ত হয়। ২০১৮ সালে শ্রেষ্ঠ চেয়ারম্যান হিসেবে সরকারিভাবে বিদেশভ্রমণ করে।

মনোনীত প্রার্থীর ভ্রাতা মো. মিজানুর রহমান বলেন, ২০০৩ সালে বিএনপি জামাত জোট সরকারের রেষানলের স্বীকার হয়ে, মিথ্যা বানোয়াট মামলায় কয়েক মাস জেলে আটক অবস্থায় থাকেন। দীর্ঘ পাচঁ বছর মামলাটি চলার পর উচ্চ আদালত মামলাটি নিস্পত্তি করে। সব দিক বিবেচনা করে বলতে গেলে একজন ত্যাগী নেতা হিসেবে এইবার উপজেলা নির্বাচনে প্রার্থী হিসেবে সরকারের বাছাইকৃত তালিকার মাধ্যমে সে তার যোগ্য ফল পেয়েছে।

আওয়ামীলীগ থেকে মনোনীত প্রার্থী মো. মাকসুদুর রহমান ফোরকান বলেন, জননেত্রী শেখ হাসিনা ক্ষমতায় থাকলে দেশের ব্যাপক উন্নয়ন হয়, যা বাংলাদেশের রাজনীতিতে অন্য কোন সরকার বা দল করতে পারেনি। বাংলাদেশে এখন পৃথীবির বুকে উন্নয়নের রোল মডেল হিসেবে সুপরিচিত। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা বাংলাদেশের প্রধান মন্ত্রী আছে বলেই শুধুমাত্র এটি সম্ভব হয়েছে । আমি আশবাদী এই উপজেলা নির্বাচনে উপজেলার সর্বস্তরের জনগন আমাকে বিপুল ভোটে বিজয়ী করবে, যদি আমাকে এই উপজেলা থেকে সাধারণ জনগন তাদের মূল্যবান ভোটের মাধ্যমে নির্বাচিত করে তবে আমি জয়ী হয়ে বেতাগী উপজেলার উন্নয়নের চাবিকাঠীকে আরো মজবুত করতে পারবো বলে আমার দৃঢ় বিশ্বাস।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
বরগুনা বিভাগের আলোচিত
ওপরে