২২শে নভেম্বর, ২০১৯ ইং ৭ই অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
আমাকে হ’ত্যা করতে চেয়েছিল আল্লাহর রহমতে জনগণের দোয়ায়... ঠাকুরগাঁওয়ে এক কেন্দ্রেই ৪৬ জন ভুয়া পরীক্ষার্থী মা’দক দেশ ও সমাজকে ধ্বংস করে: নওগাঁয় খাদ্যমন্ত্রী বগুড়ায় সব সবজির দাম ঊর্ধ্বমুখী বানারীপাড়ায় ওসি খলিলুর রহমানের বিদায় সংবর্ধনা

বেনাপোল চেকপোষ্ট দিয়ে বিজিবি’র প্রতিনিধি দল ভারতে

 মোঃ রাসেল ইসলাম,বেনাপোল, সমকালনিউজ২৪

বেনাপোল চেকপোষ্ট দিয়ে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ ও বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি’র মধ্যে সীমান্ত সম্মেলনের উদ্দেশ্যে বিজিবি’র ১০ সদস্যের একটি প্রতিনিধি দল ২ দিনের সফরে ভারতে গেছেন।

বৃহস্পতিবার(০৩ অক্টোম্বর) সকাল ১১ টায় ১০ সদস্যের একটি প্রতিনিধি দল বেনাপোল চেকপোষ্ট দিয়ে ভারতে যায়।

যশোর রিজিওয়েন কমান্ডার বিগ্রেডিয়ার জেনারেল জালাল গনি খানের নেতৃত্বে ১০ সদস্যের প্রতিনিধি দলে রয়েছেন, রংপুরের রিজিউন কমান্ডার বেনজিন আহম্মেদ, রাজশাহীর সেক্টর কমান্ডার কর্নেল মুশফিকুর রহমান মাসুম, খুলনা সেক্টর কমান্ডার আরশাদুজ্জামান খান, স্টাফ অফিসার লেঃ কর্নেল আহম্মেদ জুনায়েদ, লেঃকর্নেল রাহাদ নেওয়াজ, স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের কর্মকর্তা আরিফ আহম্মেদ ও পারুল দেওয়ান, স্টাফ অফিসার মেজর নাজিম উদ্দীন ও মেজর মফিজুর রহমান।

বিজিবি’র প্রতিনিধি দল ভারতের পেট্রাপোল চেকপোস্ট নোম্যান্সল্যান্ডে পৌছালে ৬৪ ব্যাটালিয়ন বিএসএফ অধিনায়ক নিরোদ পাল তাদের ফুল দিয়ে আনুষ্ঠানিক অভ্যর্থনা জানান। পরে নিরাপত্তা বেষ্টনি দিয়ে বৈঠকের উদ্দেশ্যে নিয়ে যায়।

বিজিবি সুত্রে জানায়, ভারতের কলকাতায় ০৪ অক্টোম্বর থেকে ০৬ অক্টোম্বর পর্যন্ত সীমান্ত সম্পর্কিত বিভিন্ন বিষয় নিয়ে উভয়ের মধ্যে আলোচনা হবে।

৪৯ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্নেল সেলিম রেজা নিশ্চিত করে বলেন,বৈঠকে সীমান্ত পথে অবৈধ অনুপ্রবেশ,চোরাচালান ও নারী-শিশু পাচার প্রতিরোধ নিয়ে বৈঠক হবে। প্রতিনিধি দল ০৬ অক্টোম্বর বেনাপোল চেকপেষ্ট দিয়ে দেশ ফিরে আসবেন।

 

‘বিদ্রঃ সমকালনিউজ২৪.কম একটি স্বাধীন অনলাইন পত্রিকা। সমকালনিউজ২৪.কম এর সাথে দৈনিক সমকাল এর কোন সম্পর্ক নেই।’

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
যশোর বিভাগের সর্বশেষ
যশোর বিভাগের আলোচিত
ওপরে