১৬ই সেপ্টেম্বর, ২০১৯ ইং ১লা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
ঝালকাঠিতে পাওনা টাকাকে কেন্দ্র করে হা’মলায় আহত... অ’পহরণের ৫ দিন পর ঠাকুরগাঁও থেকে তরুণীকে উ’দ্ধার বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্ট... র‌্যাবের অ’ভিযানে ২৫৬০ পিস ই’য়াবাসহ ব্যবসায়ী... দুর্গাপুরে হা-ডু-ডু প্রতিযোগিতা

বেরোবি ছাত্রলীগ সভাপতির বিরুদ্ধে ১৪ লক্ষ টাকা চাঁদা দাবীর অভিযোগ

 খন্দকার রাকিবুল ইসলাম,রংপুর সমকালনিউজ২৪

রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ সভাপতি তুষার কিবরিয়ার বিরুদ্ধে ১৪ লক্ষ টাকা চাঁদা দাবির অভিযোগে সাধারণ ডায়েরী করেছেন বিশ্ববিদ্যালয়ের দুটি ভবন নির্মাণকারী ঠিকাদার।

১৪ এপ্রিল রংপুর মহানগরী এর তাজহাট থানায় এই সাধারণ ডায়েরী করেন ভবন নির্মাণকারী ঠিকাদারের সাইট ইঞ্জিনিয়ার মোশারফ হোসাইন।

জিডিতে উল্লেখ করা হয়, গত ১২ এপ্রিল বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ সভাপতি তুষার কিবরিয়া নির্মাণাধীন ড. ওয়াজেদ ইনিস্টিউট এর সাইট অফিসে এসে সাইট ইঞ্জিনিয়ার মোশারফ হোসাইন এর কাছে ১৪ লক্ষ টাকা চাঁদা দাবী করেন। এর মধ্যে এক লক্ষ টাকা ঐ দিন সন্ধ্যায় দাবী করে এবং বাকি ১৩ লক্ষ টাকা পরবর্তীতে দিতে হবে বলে জানায় এবং প্রজেক্ট এর ইন- চার্জ ইঞ্জিনিয়ার ইকবাল বাহারকে চাঁদা দেওয়ার চাপ সৃষ্টি করেন। এছাড়া বিভিন্ন ধরণের হুমকি প্রদান করে কাজ বন্ধ করে দেয়।

এ বিষয়ে জানতে নির্মাণকারী ঠিকাদারের সাইট ইঞ্জিনিয়ার মোশারফ হোসাইনের সাথে যোগাযোগ করলে তিনি জানান, ছাত্রলীগ সভাপতি আমার কাছে ১৪ লক্ষ টাকা চাঁদা দাবী করে। চাঁদা না দেওয়ায় তার হুমকির কারণে কাজ বন্ধ ছিলো। আমরা ভিসি মহোদয়কে বিষয়টি অবহিত করলে ভিসি মহোদয় আমাদের কাজ শুরু করার নির্দেশ দিয়েছেন। আমরা আবার কাজ শুরু করেছি।

অভিযোগের বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ সভাপতি তুষার কিবরিয়া বলেন, বিশ্ববিদ্যালয়ের প্রশাসন তাদের নিজেদের অপকর্ম আড়াল করতে আমার বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক এই সাধারণ ডায়েরী করেছেন। ১৪ লক্ষ তো দূরের কথা ১৪ টাকাও আমি কারও কাছে চাঁদা চাইনি। তিনি আরও বলেন, বিশ্ববিদ্যালয়ের ভিসি রাত আড়াইটায় তাজহাট থানার ওসিকে ফোন দিয়ে জিডি নিতে বাধ্য করেছেন।

সাধারণ ডায়রীর বিষয়টি নিশ্চিত করে তাজহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ রোকনুজ্জামান বলেন, আমাদের থানায় এ বিষয়ে একটি জিডি হয়েছে। বিষয়টি তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে