১৬ই জুন, ২০১৯ ইং ২রা আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
বেনাপোলে স্বেচ্ছাসেবক লীগের সভাপতিকে হত্যাচেষ্টা ও... নরসিংদীর শিবপুরে রয়েল পরিবহনে বে-পরোয়া চালানের কারণে... বেলকুচিতে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে বসতভিটা ভাংচুর... নৌকায় ভোট দিলে দেশের উন্নয়ন হয়, গোলাম রাব্বানী ভোল পাল্টিয়ে আড়াই বছর ধরে ধর্ষণ!

বৈঠকের পর সিটি নির্বাচন নিয়ে সিদ্ধান্ত জানালেন ফখরুল।

 অনলাইন ডেস্ক। সমকাল নিউজ ২৪

ঢাকা উত্তর সিটি করপোরেশনে (ডিএনসিসি) আসন্ন উপ-নির্বাচনে বিএনপির অংশগ্রহণের বিষয়ে স্থায়ী কমিটির বৈঠকে সিদ্ধান্ত হবে বলে জানিয়েছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি আজ বৃহস্পতিবার সকালে সাংবাদিকদের এ তথ্য জানান।

 

মির্জা ফখরুল বলেন, শিগগিরই আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান স্থায়ী কমিটির সদস্যদের সঙ্গে বৈঠক করে ডিএনসিসি উপ-নির্বাচনে অংশগ্রহণের বিষয়ে সিদ্ধান্ত জানাবেন। এরপর আপনাদের (সাংবাদিক) জানানো হবে।

 

এর আগে গতকাল বুধবার উপজেলা নির্বাচনে অংশগ্রহণের বিষয়ে বগুড়ায় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘এ বিষয়ে দল এখনো কোনো সিদ্ধান্ত নেয়নি। স্থায়ী কমিটির সঙ্গে বৈঠকে বিষয়টি নিয়ে আলোচনা হবে।’

 

প্রসঙ্গত, ২০১৭ সালের নভেম্বরে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আনিসুল হকের মৃত্যুতে পদটি শূন্য হয়। ওই পদে উপ-নির্বাচনের পাশাপাশি ঢাকার দুই সিটির নতুন ৩৬টি ওয়ার্ডে কাউন্সিলর পদে নির্বাচন করার জন্য গত বছর তফসিলও ঘোষণা করে ইসি। কিন্তু সীমানা জটিলতার কারণে উচ্চ আদালত নির্বাচন স্থগিত করে।

 

এরপর গত মঙ্গলবার শূন্য পদে আগামী ২৮ ফেব্রুয়ারী উপ-নির্বাচনের তারিখ ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)।

 

ঘোষিত তফসিল অনুযায়ী, ২৮ ফেব্রুয়ারি উত্তরের মেয়র পদে উপ-নির্বাচনের পাশাপাশি ঢাকার দুই সিটির নতুন ৩৬ ওয়ার্ডে কাউন্সিলর পদেও ভোট হবে।

 

অন্যদিকে, আগামী ৩ ফেব্রুয়ারী পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে। আর ভোটগ্রহণ আগামী ৮ অথবা ৯ মার্চ অনুষ্ঠানের কথা রয়েছে।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে