১৩ই ডিসেম্বর, ২০১৯ ইং ২৮শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
বাবুগঞ্জ উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন... চাঁদপুরে আওয়ামী লীগের দু’গ্রুপের সংঘর্ষে সভাপন্ড।... ছাতকে শ্রীপতিপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের পরিচালনা... বালু উত্তোলনে ঝুঁকিপূর্ণ হয়ে উঠেছে জাফলং সেতু বিরামপুরে ডিজিটাল বাংলাদেশ দিবস পালন

বৈরী আবহাওয়ায়ও পর্যটক‘র উল্লাসে কুয়াকাটা উত্তাল!

 কে.এম রিয়াজুল ইসলাম,তালতলী/ সমকালনিউজ২৪

বৈরী আবহাওয়ায় ও কুয়াকাটায় উল্লাসে মাতাচ্ছে পর্যটকরা। ঈদ মানে আনন্দ ঈদ মানে খুশি শহরের কোলহোল ছেড়ে প্রকৃতির টানে হাজার হাজার পর্যটক উল্লাস করছে পর্যটন নগরী সাগর কন্যা কুয়াকাটায়। সমুদ্র সৈকতে টানা কয়েক দিনের ছুটিতে হাজার হাজার পর্যটকদের মিলন মেলায় ব্যস্ত সময় পার করছে এখানকার শত শত পর্যটনমুখী ব্যবসায়ীরা।

দেশের বিভিন্ন প্রান্ত থেকে র্দীঘ ছুটি পেয়ে সারিতে সারিতে পর্যটকরা নৈসর্গিক দর্শনীয় স্পট দেখার জন্য আগাম বুকিং দিয়ে দাব্রেইয়ে চলছে কুয়াকাটায়। ঈদ পরবর্তিতে হাসি ফুটে উঠেছে ট্যুরিজম ব্যবসায়ীদের মুখে।

আগের তুলনায় রাস্তা ঘাট ও ব্রীজ ভালো হওয়ায় এ ঈদে হাজার হাজার পর্যটক আসছে বলে জানান হোটেল হোটেল ব্যবসায়ীরা। এদিকে পর্যটকদের নিরাপত্তায় দায়িত্বে থাকা কুয়াকাটা ট্যুরিস্ট পুলিশ প্রতিটি পয়েন্টে একটি করে টিম টহলে রয়েছে এমনটাই নিশ্চিত করে বলেছেন ট্যুরিস্ট পুলিশ।

কুয়াকাটায় ঈদের ছুটিতে দেশ বিদেশি হাজারো পর্যটকদের মুখরীত এখন সমুদ্র সৈকতে। দর্শনীয় স্থান গুলে তেও মুখোরীত পর্যটকদের পদচারণায়। এ ছুটিতে ব্যবসায়ীরা দিন রাত সেবা দিয়ে যাচ্ছেন। আবাসিক হোটেল গুলোতে শুক্র শনিবার বা বিশেষ দিনে সিট দিতে পারছেনা।

ব্যবসায়ীরা ট্যুরিজম ব্যবসায়ীরা প্রতিদিন একাধিক তাদের ট্যুরিস্ট বোট যাওয়া আসা করে সুন্দরবনের ফাতরার একটি ষ্পটে। অতিরিক্ত পর্যটক আসায় অনেক হোটেলেই রুম দিতে ব্যর্থ হয়েছে বলে যানান পর্যটকরা। খাবার হোটেল,কাকাড়া ফ্রেই‘র চটপটি দোকান, ঝিনুক মার্কেট,বিভিন্ন মার্কেট গুলোতে ছিলো চোখে পড়ারমত। ঢেউ‘র দোল খেতে খেতে সমুদ্র সৈকত উল্লাসে মেতে উঠে লাখো পর্যটক।

কুয়াকাটাটা ট্যুরিস্ট বোট মালিক সমিতির সভাপতি জনি আলমগীর সমকাল নিউজ ২৪ ডট কম’কে বলেন বৈরী আবহাওয়ায় মনে করছিলাম যে এসময় পর্যটকদেও বাটা পরবে কিন্তু না অনেব পর্যটক আসছে আমাদেও সময়টা ভালোই কাটবে।

আবাসিক হোটেল মোটেলের সাধারণ সম্পাদক, আনিচুজ্জামান মিলন সমকাল নিউজ ২৪ ডট কম’কে বলেন রমজান মাসে আমদের হোটেল গুলো খালী ছিলো কিন্ত ঈদে পর থেকেই খুব ভালো যাচ্ছে এবং নিরাপত্তা নিয়ে খুব আমরা সন্তেষজনক।

কুয়াকাটা ট্যুরিস্ট পুলিশ এএসপি জহিরুল ইসলাম সমকাল নিউজ ২৪ ডট কম’কে বলেন আমদের চারটি পয়েন্টে ২৪ ঘন্টাই পুলিশ টহলে থাকে ঈদ।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
বরগুনা বিভাগের আলোচিত
ওপরে