১৩ই ডিসেম্বর, ২০১৯ ইং ২৮শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
বাবুগঞ্জ উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন... চাঁদপুরে আওয়ামী লীগের দু’গ্রুপের সংঘর্ষে সভাপন্ড।... ছাতকে শ্রীপতিপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের পরিচালনা... বালু উত্তোলনে ঝুঁকিপূর্ণ হয়ে উঠেছে জাফলং সেতু বিরামপুরে ডিজিটাল বাংলাদেশ দিবস পালন

বোরকা পরে ছাত্রীদের ঢুকতে দিলো না কলেজ কর্তৃপক্ষ

 আন্তর্জাতিক ডেস্ক সমকালনিউজ২৪

আন্তর্জাতিক ডেস্ক : বোরকা পরে আসায় কলেজে ঢুকতে দেয়া হয়নি বেশ কয়েকজন মুসলিম ছাত্রীকে।

বুধবার দেশটির উত্তরপ্রদেশের ফিরোজাবাদ শহরের এসআরকে কলেজে এ ঘটনা ঘটে।

ভারতের উল্লেখযোগ্য সংবাদমাধ্যম এনডিটিভির বাংলামাধ্যম ‘এই সময়’ জানিয়েছে, বুধবার ফিরোজাবাদ শহরের এসআরকে কলেজে কয়েকজন বোরকা পরিহিত ছাত্রীকে কলেজে প্রবেশ করতে দেয়নি কর্তৃপক্ষ।

বিষয়টি স্বীকার করে এ বিষয়ে সংবাদমাধ্যমটিকে এসআরকে কলেজ জানিয়েছে, বোরকা পরে কলেজে প্রবেশের কোনো বিধান নেই। বোরকা শিক্ষাপ্রতিষ্ঠানের কোনো ইউনিফরম নয়। তাই কলেজে তাদের প্রবেশের অনুমতি দেয়া হয়নি।

এসআরকে কলেজের প্রিন্সিপাল প্রভাস্কর রাই জানান, যেকোনো বিদ্যাপীঠে এটাই নিয়ম যে, আইডি কার্ড ও ইউনিফরম পরেই আসতে হয়। আমরাও সেই নিয়ম পালন করেছি। তারা ইউনিফরম পরে আসেনি, তাই তাদের প্রবেশ করতে দেয়নি কলেজ কর্তৃপক্ষ। কলেজের ড্রেস কোডের মধ্যে বোরকা পরে না।

এর আগে ইউনিফরম ছাড়া অনেক শিক্ষার্থীকে কলেজে প্রবেশ করতে ও ক্লাস করতে দেখা গেছে এমন কথা জানালে তিনি বিষয়টি স্বীকার করে বলেন, হ্যাঁ আগের কর্তৃপক্ষ এ নিয়মে শিথিলতা দেখিয়েছিল। তাই সেই সময় ইউনিফরমবিহীন শিক্ষার্থীদের দেখেছেন আপনারা। তবে ১১ সেপ্টেম্বরের পর থেকে কলেজের সব শিক্ষার্থীকে আইডি কার্ড ও ইউনিফরম পরে আসা বাধ্যতামূলক করে দিয়েছে কলেজ কর্তৃপক্ষ।

এ বিষয়ে ভুক্তভোগী এক ছাত্রী বলেন, বুধবার বোরকা পরে এসেছিলাম বলে কলেজ চত্বরেই ঢুকতে দেয়নি গার্ডরা। কিন্তু এ ঘটনা আমার বেলায়ই ঘটল। আগে কখনও দেখিনি।

এ বিষয়ে ফিরোজাবাদ জেলা ম্যাজিস্ট্রেট বলেন, কলেজের ভেতরে ছাত্রীদের বোরকা পরতে না দেয়ার বিষয়টি পুরোটাই তাদের নিজস্ব ব্যাপার। ভিন্ন ভিন্ন প্রতিষ্ঠান বিভিন্ন বিষয়ে বেশি গুরুত্ব দিয়ে থাকে। ইউনিফরমের ব্যাপারে সম্প্রতি ওই বিদ্যাপীঠটি বেশ কড়া আইন করেছে বলে জানি।

সূত্র: এই সময়, এএনআই, গালফ নিউজ

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
আন্তর্জাতিক বিভাগের আলোচিত
ওপরে