২৩শে মার্চ, ২০১৯ ইং ৯ই চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
আমতলীর মরাজান খালের ব্রীজটি এখন মরণ ফাঁদ প্রধানমন্ত্রীকে ডাকসু ভিপি নূরের প্রথম উপহার ১২ বছরের ছাত্রকে দিয়ে চাহিদা মেটাতেন শিক্ষিকা জাপার নতুন যুগ্ম-মহাসচিব হাসিবুল ইসলাম জয় ওবায়দুল কাদের এখন শারীরিকভাবে সম্পূর্ণ সুস্থ

বড়পুকুরিয়া খনি এলাকার ক্ষতিগ্রস্থদের ঘরবাড়ি, রাস্তা মেরামতসহ কোম্পানী আইনে চারগুণ ক্ষতিপূরণের দাবী

 মেহেদী হাছান ,ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি। সমকাল নিউজ ২৪

দিনাজপুরের বড়পুকুরিয়া কয়লা খনির কারনে ক্ষতিগ্রস্থ গ্রামবাসীরা, ক্ষতিপুরনের দাবীতে প্রতিবাদ সমাবেশ করেছে ক্ষতিগ্রস্থ ২০ গ্রাম সম্বনয় কমিটি।

গত মঙ্গলবার বিকালে বড়পুকুরিয়া কয়লা খনির কারনে ক্ষতিগ্রস্থ পাতরাপাড়া গ্রামে, ক্ষতিগ্রস্থ গ্রামবাসীদের উপযুক্ত ক্ষতিপুরন প্রদান ও ২০১৮ সালের বহুল আলোচিত খনি থেকে এক লাখ ৪৪ হাজারটন কয়লা ঘাটতির সাথে জড়িত তৎকালিন খনির দুর্নীতিবাজ কর্মকর্তা ও তাদের হোতা প্রভাবশালী মহলের বিচারের দাবীতে, এই প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠি হয়।

প্রতিবাদ সমাবেশে খনি এলাকায় ক্ষতিগ্রস্থ ২০ গ্রামের ঘরবাড়ি, রাস্তা মেরামত ও ক্ষতিগ্রস্থদের কোম্পানী আইনে চারগুণ ক্ষতিপূরণের দাবী জানিয়েছে ক্ষতিগ্রস্থ ২০ গ্রাম সমন্বয় কমিটি।

এ সময় সাবেক ইউপি চেয়ারম্যান আনোয়ার হোসেন মন্ডলের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ২০ গ্রাম সম্বনয় কমিটির সভাপতি শশিউর রহমান বুলবুল। এতে অনান্যদের মধ্যে বক্তব্য রাখেন সম্বনয় কমিটির অন্যতম নেতা বেনজির ওয়ালিদ, ২০ গ্রাম সম্বনয় কমিটির সদস্য মতিয়ার রহমান, গোলজার হোসেন পান্না, কাজিপাড়ার বেলাল হোসেন, ফরহাদ হোসেনসহ ২০ গ্রামের নেতৃবৃন্দ।

ক্ষতিগ্রস্থ ২০ গ্রামের সম্বনয় কমিটির সভাপতি মশিউর রহমান বুলবুল বলেন বর্তমানে ক্ষতিগ্রস্থ এলাকায় কাপুনি শুরু হয়ে গেছে নতুন করে বাড়ী-ঘরে ফাটর দেখা দিয়েছে সেই ক্ষতিপুরন প্রদান করা হয়নি। তিনি বলেন ২০১৮ সালের বহুল আলোচিত কয়লা লোপাটের ঘটনায় জড়িত দুর্নীতিবাজ কর্মকর্তারা এখনো বহাল তবিয়তে রয়েছে তাদের দ্রুত বিচারের দাবী জানান তারা।

ক্ষতিগ্রস্থ গ্রামবাসীর এই নেতা বলেন, সেই দুর্নীতিবাজ কর্মকর্তারা খনিতে একের পর এক দুর্নীতি করে নিজের আখের গোছালেও, ক্ষতিগ্রস্থ গ্রামবাসীদের কোন দাবী পুরন করেনি। এই জন্য তিনি, খনি এলাকার ক্ষতিগ্রস্থ গ্রামবাসীদের উপযুক্ত ক্ষতি পুরন প্রদান করার দাবী জানান সেইসাথে অনতিবিলম্বে দুর্নীতিবাজ কর্মকর্তাদের শাস্তি প্রদান করারো দাবী জানান।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
দিনাজপুর বিভাগের সর্বশেষ
দিনাজপুর বিভাগের আলোচিত
ওপরে