২২শে অক্টোবর, ২০১৯ ইং ৭ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
বরগুনায় আদালতের নির্দেশে সন্তানের ম’রদেহ ফিরে পেলেন... ভারতে যাচ্ছেন চার জেলার ডিসি-এডিসিরা পতীতলায় ইউএনও সাথে গ্রাম পুলিশদের মতবিনিময় সভা সীমান্তে বিএসএফের গু’লিতে ঠাকুরগাঁওয়ের যুবক নি’হত  আলমপুুর ইউনিয়ন  বিএনপির ২১ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি...

বড় সুসংবাদ পাচ্ছে জিম্বাবুয়ে

 অনলাইন ডেস্ক: সমকালনিউজ২৪

বরগুনায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে রাইফেল ক্লাবের সাধারণ সম্পাদক মজিবর রহমান মোল্লার মৃত্যু হয়েছে।

শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজন হাসপাতালে তিনি মারা যান। বরগুনার সিভিল সার্জন ডা. হুমায়ুন শাহিন খান এ তথ্য নিশ্চিত করেছেন।বরগুনা জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মো. সোহরাব উদ্দিন জানিয়েছেন, বুধবার (৭ আগস্ট) রাত ১টা ৩০ মিনিটে মজিবর রহমান মোল্লাকে (৫৫) বরগুনা জেনারেল হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত রোগী হিসেবে ভর্তি করা হয়েছিলো। অবস্থার অবনতি হওয়ায় বৃহস্পতিবার (৮ আগস্ট) বিকেলে তাকে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হয়। রাতে তাকে বরিশালে নেয়া হয়েছিলো।শুক্রবার সকাল সাড়ে দশটার দিকে তার মৃত্যু হয়েছে। মজিবর রহমান মোল্লা রাইফেল ক্লাবের সাধারণ সম্পাদক ছাড়াও হোটেল তাজবিনের মালিক ছিলেন। তিনি বরগুনা শহরের একজন ধনাঢ্য ব্যবসায়ী হিসেবে পরিচিত।

বড় সুসংবাদ পাচ্ছে জিম্বাবুয়ে। শুক্রবার এই কমিটি ফের চালু করার নির্দেশ দেয় দেশটির আদালত। পুনর্বহাল করা হয়েছে জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ডের নির্বাচিত কমিটিকে। এরপরই নির্বাচিত কমিটিকে পুনর্বহাল করা হয়।

জিম্বাবুয়ের ক্রিকেটকে নিষিদ্ধ করায় বড় বিপদে পড়েন দেশটির ক্রিকেটাররা। ২০২০ সালের আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য অনুষ্ঠিত বাছাই পর্বে অংশ নিতে পারবেন না তাঁরা। এছাড়া চলতি মাসের শেষের দিকে শুরু হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাই পর্বে খেলতে পারছে না দেশটির নারী দল।

যার সুবাদে আইসিসি যে নির্দেশ দিয়েছিল তা প্রত্যাহারের পথে এককদম এগিয়ে গেল সিকান্দা রাজা-গ্রেম ক্রিমারের দেশের ক্রিকেট। গেল মাসে, জিম্বাবুয়ের পুরো বোর্ডকে নিষিদ্ধ করে এসআরসি। অভিযোগ ওঠে দুর্নীতি এবং নির্বাচনে অনিয়মের।

সেই অভিযোগের প্রেক্ষিতে জিম্বাবুয়ে ক্রিকেটকে আন্তর্জাতিক প্রতিযোগিতা থেকে নিষিদ্ধ করে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। এই ব্যাপার আইসিসি জানায়, আগামী অক্টোবরে অনুষ্ঠিতব্য সভায় জিম্বাবুয়ের নিষেধাজ্ঞার বিষয়টি তারা পুনর্বিবেচনা করবে।

এদিকে আন্তর্জাতিক টুর্নামেন্টে অংশ গ্রহণ করতে না পারলেও আগামী মাসে একটি ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ খেলতে বাংলাদেশে আসার কথা রয়েছে জিবাবুয়ের। আশা করা হচ্ছে যথাসময়েই তারা সিরিজটিতে অংশ নিবেন।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
খেলাধুলা বিভাগের সর্বশেষ
ওপরে