১৯শে জুলাই, ২০১৯ ইং ৪ঠা শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
পঞ্চগড়ে মাতৃত্বকালীন ভাতা উত্তোলনে ভোগান্তি,দেখার কেউ... দাগনভূঞায় মৎস্য সপ্তাহ উপলক্ষে শোভাযাত্রা ও পোনা... ক্ষতিগ্রস্ত হচ্ছে তরুণ প্রজন্ম নেটের বিভিন্ন... আমতলী ইউনিয়ন পরিষদ নির্বাচন হাজার- হাজার সমর্থকদের... বরগুনায় জব ফেয়ার অনুষ্ঠিত

ভবানীগঞ্জ- তাহেরপুর রাস্তায় বিশাল গর্তে অহরহ ঘটছে দূর্ঘটনা

  সমকাল নিউজ ২৪

নাজিম হাসান,রাজশাহী প্রতিনিধি: রাজশাহীর বাগমারার ভবানীগঞ্জ তাহেরপুর রাস্তার তালতলি কমিউনিটি ক্লিনিকের পাশে রাস্তার নিচ দিয়ে গভীর নলকুপের ড্রেন নির্মাণ করায় ভারী যানবাহনের চাপে রাস্তাটি ডেবে বিশাল গর্তের সৃষ্টি হওয়ায় সেখানে প্রতিনিয়ত ঘটছে। রাতের আধারে নতুন চালকদের ক্ষেত্রে এই দূর্ঘটনা আরো বেশি ঘটছে। গতকাল শুক্রবার ওই রাস্তায় সরেজমিনে গিয়ে এবং ভুক্তভোগি চালকদের সাথে কথা বলে জানা গেছে তাদের দূর্ভোগের কথা।
প্রেমতলি গ্রামের গ্রামের ভান চালক লিটন মিয়া ও জারপাইতলা গ্রামের ভ্যান চালক মিজান সহ ১০/১২ জন ভ্যান অটো চলকরা জানান, তালতলি গ্রামের কৃষকরা গত দুই বছর পূর্বে তালতলি গ্রাম সংলগ্ন বাননই নদীর তীরে একটি গভীর নলকুপ স্থাপন করেন। পরে ওই নলকুপের পানি রাস্তার দক্ষিন পাশে ধান ক্ষেতে সেচ দেওয়ার জন্য রাস্তার নিচ দিয়ে খনন করে একটি ড্রেন নির্মান করা হয় । রাস্তার নিচ দিয়ে নিচ দিয়ে ড্রেন নির্মাণ করা হলে সেখানে কোন প্রেটেকশন না থাকায় আস্তে আস্তে সেখানে ভারী যানবাহন চলাচল করায় রাস্তাটি ডেবে গিয়ে সেখানে এখন একটি বিশাল গর্তের সৃষ্টি হয়েছে। বর্তমানে ওই গর্ত অতিক্রম করতে বিভিন্ন যানবাহন দূর্ঘটনায় পড়ছে। পথচারি স্কুল শিক্ষক আবুল হোসেন ও স্থানীয় কৃষক বেলাল উদ্দিন জানান, স্থানীয় প্রভাবশালী আওয়ামীলীগ নেতারাই কর্তৃপক্ষকে না জানিয়ে রাস্তা কেটে ড্রেন নির্মাণ করেছে। যার ফলে এখন প্রতিদিন কোন না কোন যানবাহন সেখানে দূর্ঘটনার শিকার হচ্ছে। তারা জানান, গত দুই দিন আগে ওই রাস্তা অতিক্রমের সময় প্রায় পাঁচ হাজার ডিম বোঝাই একটি ভ্যান গাড়ি উল্টে গিয়ে প্রায় সবগুলো ডিম ভেঙ্গে নষ্ট হয়ে যায়। ভ্যানগাড়িটি ভবানীগঞ্জ থেকে ডিত নিয়ে তাহেরপুর বাজারের দিকে যাচ্ছিল। স্থানীয়দের মতে শুধু ডিম বোঝাই ভ্যানগাড়ি নয় সেখানে দিয়ে যে কোন মাল বোঝাই গাড়ি যেতে মারাত্বক সমস্যার সম্মুক্ষিন হচ্ছে।
এ বিষয়ে জানতে চাইলে বাগমারা উপজেলা প্রকৌশলি সানোয়ার হোসেন জানান, রাস্তাটি এলজিইডি’র নয়। এটি সড়ক ও জনপদের রাস্তা। তারপর এটি দ্রুত কীভাবে মেরামত করা যায় তার ব্যবস্থা করা হবে। এ বিষয়ে জানতে চাইলে বাগমারা উপজেলা নির্বাহী অফিসার জাকিউল ইসলাম জানান, বিষয়টি আমার জানা ছিল না। অতি দ্রুত সড়ক ও জনপদ কর্তৃপক্ষের সাথে কথা বলে রাস্তাটি মেরামত করা হবে।

 

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
রাজশাহী বিভাগ বিভাগের সর্বশেষ
ওপরে