২৮শে ফেব্রুয়ারি, ২০২০ ইং ১৬ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
শিকলে বন্দি দিন কাটছে মানসিক প্রতিবন্ধি মেধাবী... জাতীয় পর্যায়ে স্বাধীনতা পুরষ্কার পাচ্ছেন টাঙ্গাইলের... মেলার মধ্য দিয়ে চাঁদপুর আরো উন্নয়নের ধারাবাহিকতায়... নোয়াখালীতে এতিম বিলকিছের বিয়ে দিলো পুনাক বরগুনার দুই টি ইটভাটাকে ৪০ লাখ টাকা জরিমানা

ভারতীয় গণমাধ্যমে ‘সুপারম্যান’ নাইম

 অনলাইন ডেস্ক সমকালনিউজ২৪

বনানীর অগ্নিকাণ্ডেযর ঘটনায় পানির পাইপ চেপে ধরা নাইমকে ‘সুপারম্যান’ বলে আখ্যায়িত করেছে ভারতীয় মিডিয়া। ভারতের পশ্চিমবঙ্গের জনপ্রিয় পত্রিকাটি এই খেতাব দেওয়ার পাশাপাশি তাকে নিয়ে সুপারম্যানের মতো একটি কার্টুনও ছেপেছে।

শুধু আনন্দবাজার নয়, জিনিউজ বাংলা (২৪ ঘণ্টা) এর একটি প্রতিবেদনেও ব্যাপক প্রশংসা করা হয়েছে নাইমের। জিনিউজে ছবি দিয়ে সাজানো ওই প্রতিবেদনে নাইমকে নিয়ে শিরোনাম করা হয়েছে, ‘বিগত প্রজন্মের ফোকর চাপা দিয়ে বসে আছে আগামী’।

উল্লেখ্য, বৃহস্পতিবার ঢাকার বনানীতে বহুতল ভবন এফআর টাওয়ারে অগ্নিকাণ্ডের ঘটনার পর ফায়ার সার্ভিস উদ্ধারের সময়ে পানির পাইপের ছিদ্র পলিথিন পেঁচিয়ে ধরে ছিল শিশু নাইম।

দৃশ্যটি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ব্যাপক ভাইরাল হয়। বৃহস্পতিবার ও শুক্রবার ফেসবুকের নিউজফিডে ঘুরেফিরে দেখা যায় ওই ছবি।

পঞ্চম শ্রেণি পড়ুয়া নাইমের এই কাজের জন্য দেশ-বিদেশে এখন কেবল তারই প্রশংসা চলছে। নাইমের জন্য ৫ হাজার ডলার পুরস্কার ঘোষণা করেছেন যুক্তরাষ্ট্র প্রবাসী সিলেটের গোলাপগঞ্জ উপজেলার ওমর ফারুক সামি।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
আন্তর্জাতিক বিভাগের আলোচিত
ওপরে