১৯শে মার্চ, ২০১৯ ইং ৫ই চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
রাকসু আন্দোলন মঞ্চকে আলোচনা সভা করতে দেয়নি প্রশাসন কালাইয়ে আ.লীগের দু”পক্ষের সংঘর্ষে ঘটনায় ইউপি... রাঙ্গামাটিতে ব্রাশ ফায়ারে প্রিসাইডিং অফিসারসহ নিহত ৭ নওগাঁর ১০ উপজেলায় উপজেলা পরিষদ নির্বাচন কেন্দ্রে ভোটার... রাতের আঁধারে ঘুম থেকে জাগিয়ে হত্যা

ভারতীয় ছাউনি লক্ষ্য করে আবারো পাকিস্তানের বোমা হামলা

 অনলাইন ডেস্ক। সমকাল নিউজ ২৪

আবারও নিয়ন্ত্রণ রেখা বরাবর যুদ্ধবিরতি লঙ্ঘন করে ভারতীয় সীমান্তে পাকিস্তান বোমা হামলা চালিয়েছে বলে দাবি করেছে ভারত। তাদের দাবি, এই নিয়ে ধারাবাহিকভাবে ৭ দিন ভারত সীমান্তবর্তী ছাউনিকে লক্ষ্য করে পাকিস্তান আক্রমণ করে যুদ্ধবিরতি লঙ্ঘন করেছে। এনডিটিভির খবরে বলা হয়, ভারতশাষিত জম্মু-কাশ্মীরের মেনধার, রাজৌরি ও নওশেরা সেক্টরে পাকিস্তানি সৈন্যরা যুদ্ধবিরতি লঙ্ঘন করেছে। এর মধ্যে মেনধার ও বালাকোট সেক্টরে সারা রাত ধরে বোমা বিস্ফোরণ চলেছে।

খবরে আরও বলা হয়, বৃহস্পতিবার প্রায় ভোর ৬টার দিকে পাকিস্তানি সেনাবাহিনী কোনো উস্কানি ছাড়াই নিয়ন্ত্রণ রেখা বরাবর কৃষ্ণা ঘাঁটি সেক্টরে হামলা চালায় এবং ছোট অস্ত্রের মাধ্যমে গুলিবর্ষণও করে। বুধবারও রাজৌরি জেলার মেনধার ও কৃষ্ণা ঘাঁটি সেক্টরে পাকিস্তানি সেনারা যুদ্ধবিরতি লঙ্ঘন করেছিল।

গত বছর পাকিস্তান-ভারত সীমান্ত বরাবর গত ১৫ বছরে পাকিস্তানি সেনাদের সর্বোচ্চ যুদ্ধবিরতি লঙ্ঘনের প্রায় ৩০০০ গুণ বেশি এই বিরতি লঙ্ঘন করেছে। দুই দেশের সীমান্ত রক্ষী বাহিনীর বৈঠকের সময় চুক্তির প্রতি সংযম ও সম্মতি নিয়ে বারবার কথা হলেও ২০০৩ সাল থেকে বারবারই যুদ্ধবিরতি লঙ্ঘন করছে পাকিস্তান।

পুলওয়ামার সন্ত্রাসী হামলা ও যুদ্ধবিরতি লঙ্ঘনকে ঘিরে ভারত ও পাকিস্তানের মধ্যে ক্রমবর্ধমান উত্তেজনায় নিয়ন্ত্রণরেখা এবং এই অঞ্চলের আন্তর্জাতিক সীমান্তের সাধারণ মানুষ ভয়ে আতঙ্কে দিন কাটাচ্ছেন। এদিকে, পাকিস্তানের হামলায় স্বাভাবিক জীবনযাত্রা ফের ব্যহত, বন্ধ স্কুল-কলেজও। রাজৌরি, পুঞ্চ ও সাম্বা জেলায় নিয়ন্ত্রণ রেখার ৫ কিলোমিটারের মধ্যে থাকা সমস্ত স্কুল বন্ধ করে দিয়েছে প্রশাসন।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
আন্তর্জাতিক বিভাগের আলোচিত
ওপরে