২৬শে মে, ২০১৯ ইং ১২ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
সদরঘাট জিম্মি ‘খলিফা বাহিনী’র হাতে কৃষকের ঘরে বিয়ের ১১ বছর পর এক সঙ্গে চার সন্তান বাংলাদেশীদের পদচারণায় জমজমাট কলকাতার ঈদ বাজার! স্বামী সন্তানের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের... হঠাৎ কোটিপতি হয়ে যাওয়া এক নেতা

ভারতীয় পাইলটকে ফেরত দিতে আসা কে এই নারী?

 আন্তর্জাতিক ডেস্কঃ সমকাল নিউজ ২৪
ভারতীয় পাইলটকে ফেরত দিতে আসা কে এই নারী?

চারদিকে পাকিস্তানি সেনা। অভিনন্দন হাসছেন। হাসছেন তিনিও। টিভির পর্দায় এই দৃশ্য দেখার পর হাস্যোজ্জ্বল ওই নারীকে নিয়ে ভারতে তুমুল আগ্রহ সৃষ্টি হয়। প্রথমে কেউ কেউ ভেবেছিলেন হয়তো তিনি উইং কমান্ডার অভিনন্দনের স্ত্রী। কিন্তু অভিনন্দনের স্ত্রীর সীমান্তের ওপাশে থাকার কথা নয়। তিনি আগে থেকেই ভারতীয় সীমান্তে অপেক্ষায় ছিলেন। তাহলে তিনি কে?

ভারতীয় গণমাধ্যম ঘেঁটে জানা গেছে, ওই নারীর নাম ড. ফারিহা বুগতি। পাকিস্তানের পররাষ্ট্র দপ্তরে ভারত বিভাগের পরিচালক এই পাক আমলা।

ন্যাশনাল হেরাল্ড জানিয়েছে, পাকিস্তানের পররাষ্ট্র দপ্তরে বুগতি যোগ দেন ২০০৫ সালে। তার বাড়ি বেলুচিস্তানে। অভিনন্দনের ফেরত প্রক্রিয়ার নেতৃত্ব দেন তিনি।

অভিনন্দন ভারতে ফিরে আসেন শুক্রবার রাত ৯টা ১৫ মিনিটে। বুধবার তিনি পাকিস্তানের হাতে আটক হন। দেশটির আকাশসীমা লঙ্ঘন করায় ভারতীয় বিমানবাহিনীর দুটি যুদ্ধবিমান ভূপাতিত করে তারা। এ সময় প্যারাস্যুট দিয়ে আকাশ থেকে নেমে আসেন অভিনন্দন। তারপর পাকিস্তানের স্থানীয় মানুষের হাতে আটক হন। পরে দেশটির সেনাবাহিনী তাকে নিয়ে যায়।

স্থানীয় উত্তেজিত জনতা এবং কয়েক জন সেনা তাৎক্ষণিকভাবে অভিনন্দনকে মারতে আসলেও ঊর্ধ্বতন এক সেনা কর্মকর্তা তাকে ‘রক্ষা’ করেন।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
আন্তর্জাতিক বিভাগের সর্বশেষ
আন্তর্জাতিক বিভাগের আলোচিত
ওপরে