১৯শে এপ্রিল, ২০১৯ ইং ৬ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
স্ত্রীকে নিয়ে নিজের হলুদে নাচলেন মমিনুল বরগুনার কেজি স্কুল ক্যাবেল নেটয়ার্ক নিয়ে বিরোধ বগুড়ায় বিএনপি নেতা শাহীন হত্যাকান্ডে গ্রেফতার ২ বিশ্বকাপে নতুন যে অস্ত্র নিয়ে মাঠে নামবেন মোস্তাফিজ খালেদা জিয়ার লন্ডনযাত্রা, কিছুই জানে না বিএনপি

ভারতের যুদ্ধবিমান বিধ্বস্ত, দুই পাইলট নিহত

  সমকাল নিউজ ২৪
ভারতের যুদ্ধবিমান বিধ্বস্ত, দুই পাইলট নিহত

ভারতের বেঙ্গালুরু শহরে ভারতীয় বিমান বাহিনীর একটি যুদ্ধবিমান ভেঙে পড়ার ঘটনায় এর দুই পাইলট নিহত হয়েছেন।

শুক্রবার স্থানীয় সময় সকাল সাড়ে ১০টার দিকে ভারতের বেঙ্গালুরুতে হ্যালের নিজস্ব বিমানবন্দরে মহড়ায় অংশ নেওয়ার পরেই ভেঙে পড়ে যুদ্ধবিমানটি।

সকালে বিমানটি রানওয়ে থেকে উড্ডয়নের সময়ই ভেঙে পড়ে। তাৎক্ষণিকভাবে এই দুর্ঘটনার কারণ জানা যায়নি।

দুর্ঘটনায় মিরাজ ২০০০ নামের এই যুদ্ধবিমানের দুইজন পাইলটই মারা গেছেন। নিহতরা হলেন: স্কোয়াড্রন লিডার সামির আবরোল ও স্কোয়াড্রন লিডার সিদ্ধার্থ নেগি।

উল্লেখ্য, গত সোমবার ভারতের উত্তরপ্রদেশের লক্ষৌ থেকে প্রায় ৩২২ কিলোমিটার দূরে ভেঙে পড়েছিলো বিমান বাহিনীর যুদ্ধবিমান জাগুয়ার।

নির্মাণ হচ্ছে ১ হাজার ‘গরু আশ্রম’

ভারতের মধ্যপ্রদেশে আগামী ছয় মাসের মধ্যে ১ হাজার ‘গরু আশ্রম’ নির্মাণ করা হবে বলে ঘোষণা দিয়েছেন মুখ্যমন্ত্রী কমলনাথ। বেওয়ারিশ গরুদের আশ্রয় দিতে রাজ্য সরকার ৪৫০ কোটি রুপির প্রকল্প হাতে নিয়েছে।এসব আশ্রমে প্রায় ১ লাখ গরুর থাকার জায়গা হবে বলে জানানো হয়।

ভারতের সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে, মধ্যপ্রদেশে প্রায় ৬ লাখের বেশি বেওয়ারিশ গরু রয়েছে। এসব গরুদের পর্যায়ক্রমে সরকারি আশ্রমের অধীনে নিয়ে আসা হবে।

আরো পড়ুন: জেনে নিন দীর্ঘ সময় বসে থাকলে কী ক্ষতি হয়

বর্তমানে সরকার পরিচালিত গরু আশ্রম কোথাও নেই জানিয়ে কমলনাথের বিশেষ সহযোগী ভুপেন্দ্র গুপ্ত জানান, এমন উদ্যোগ এই প্রথম নেওয়া হয়েছে। সরকারি অর্থায়নে নির্মিতব্য ১ হাজার আশ্রমের পাশাপাশি ব্যক্তিগত উদ্যোগে ৬১৪টি আশ্রম নির্মাণের কাজ চলছে। এসব আশ্রমের ধারণক্ষমতা বাড়িয়ে ৬০হাজার করা হবে এবং প্রথম দফায় ১ লাখ ৬০ হাজার গরুর আশ্রয় হবে।

ভুপেন্দ্র জানান, দৈনিক প্রতি গরুর খাবারের খরচ বাবদ (বাংলাদেশি মুদ্রায়) ২৩ টাকা বরাদ্দ করতে একটি প্রস্তাবও পেশ করা হয়েছে।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
আন্তর্জাতিক বিভাগের আলোচিত
ওপরে