১৭ই সেপ্টেম্বর, ২০১৯ ইং ২রা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
বগুড়ায় বিএনপি’র আহ্বায়ক কমিটির পরিচিতি সভা অনুষ্ঠিত মাদ্রিদে বাংলাদেশী মালিকানাধীন ভূঁইয়া মনি... এক নজরে বরগুনা পৌরসভা ১০ টাকা কেজি দরে চাল বিতরণ কর্মসূচী মোগলগাঁও ইউনিয়নে... বরগুনায় ইলিশ উৎসব আগামী দুই অক্টোবর

ভিজিএফ চাল বিতরনে অনিয়ম বাঁধা দেয়ায় মোটর সাইকেল চালককে কুপিয়ে জখম

 হায়াতুজ্জামান মিরাজ,আমতলী, সমকালনিউজ২৪

বরগুনার আমতলীতে বিজিএফ’র চাল বিতরনে অনিয়মে বাঁধা দেয়ায় মিজানুর রহমান (৩২) নামে এক মোটর সাইকেল চালককে পিটিয়ে কুপিয়ে আহত করেছে সবুজ শিকদারের নেতৃত্বে ৩ ভাই। ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার সকালে আমতলী- পটুয়াখালী মহাসড়কের ব্রিকফিল্ড নামক স্থানে। এ ঘটনায় আমতলী থানায় মামলা হয়েছে। গুরুত্বর আহত অবস্থায় মিজানুরকে পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মামলা ও স্থানীয় জানাগেছে, গত ৪ জুন মঙ্গলবার শাখারিয়া মাধ্যমিক বিদ্যালয়ে বসে গরীব ও দুঃস্থদের মাঝে ঈদ সহায়তা ভিজিএফ’র চাল বিতরন করে আঠারোগাছিয়া ইউনিয়ন পরিষদ। এ চাল বিতরনের সময় আইন শৃংঙ্খলার দায়িত্ব পালন করেন আঠারোগাছিয়া ইউনিয়নের ১নং ওয়ার্ডের গ্রাম পুলিশ গোলবুনিয়া গ্রামের আঃ আজিজ চৌকিদার। এ চাল বিতরনের সময় একই এলাকার আনিস শিকদারের পুত্র সবুজ শিকদার (৩৭), আশ্রাফ শিকদার (৩৪), ইলিয়াস শিকদার (২) ও পলাশ শিকদার (২৪) চালের বস্তা ধরে টানাটানি করেতে থাকে। গ্রাম পুলিশ আঃ আজিজ চৌকিদার এতে বাঁধা দিলে আজিজ চৌকিদারকে ধাক্কা দিয়ে ফেলে দেয় আনিস শিকদারের ছেলেরা। এ ঘটনা দেখে আজিজ চৌকিদারের পুত্র ভাড়ায় চালিত মোটর সাইকেল চালক মিজানুর রহমান প্রতিবাদ করে। তখন উভয়ের মধ্যে হাতাহাতি ও কথা কাটাকাটির ঘটনা ঘটে। তখন স্থানীয় চেয়ারম্যান তাৎক্ষনিক তাদের মিমাংসা করে দেয়। ঈদের পরের দিন সকাল ৮টার দিকে মোবাইল ফোনে সালাম প্যাদার ছেলে রুবেল নামে পরিচয় দিয়ে স্বামী-স্ত্রী কুয়াকাটা ঘুরতে যাবে বলে মিজানুরকে তার মোটর সাইকেল নিয়ে ব্রিকফিল্ডের কালভার্টে আসতে বলেন। এ কথা শুনে মিজানুরের বাবা আজিজ চৌকিদার তার কাছে একই এলাকার সাবেক ইউপি সদস্য সুলতান হাওলাদারের পাওনা ৩৫ হাজার টাকা পাঠিয়ে দেয়। মিজানুর মোটর সাইকেল নিয়ে ঘটনাস্থলে আসা মাত্র পূর্বে থেকে ওৎ পেতে থাকা আনিস শিকদারের পুত্র সবুজ, আশ্রাফ, ইলিয়াস ও পলাশ তার গাড়ী থামিয়ে রামদা ছেনা, লাঠি সোঠা নিয়ে এলোপাথারী কুপিয়ে ও পিঠিয়ে গুরুত্বর আহত করে তার পকেটে থাকা ৩৫ হাজার টাকা ছিনিয়ে নিয়ে গেছে।

আহত মিজানুর রহমান’র পিতা গ্রাম পুলিশ আঃ আজিজ চৌকিদার বলেন, ভিজিএফ’র চাল বিতরনের সময় আনিস শিকদারের পুত্র সবুজ, আশ্রাফ, ইলিয়াস ও পলাশ চালের বস্তা নিয়ে টানাটানি করে। এতে আমি বাঁধা দেই। তখন ওরা আমাকে ধাক্কা দিয়ে ফেলে দেয়। এ ঘটনা আমার ছেলে প্রতিবাদ করে। পরে চেয়ারম্যান বিষয়টি মিমাংশা করে দেয়।

তারপরেও ওরা আমার ছেলে মিজানুরকে কুপিয়ে পিটিয়ে আহত করে ৩৫ হাজার টাকা ছিনিয়ে নিয়ে গেছে। আঠারোগাছিয়া ইউপি চেয়ারম্যান হারুন অর রশিদ হাওলাদার বলেন, মিজানুরকে কুপিয়ে আহত করার ঘটনা শুনেছি। ভিজিএফ চাল বিতরনের সময় যে ঘটনা ঘটেছিল আমি সে ঘটনা শুনে তাৎক্ষনিক উভয়ের মধ্যে মিমাংশা করে দিয়েছি।

আহত ভাড়ায় চালিত মোটর সাইকেল চালক মিজানুর রহমান বলেন, ঘটনার দিন সকালে আমি বাড়ীতেই ছিলাম। সকাল ৮টার দিকে সালাম প্যাদার ছেলে রুবেল নামে পরিচয় দিয়ে আমার মোবাইল ফোনে কল দেয়। কল দিয়ে বলে তারা স্বামী-স্ত্রী কুয়াকাটা ঘুরতে যাবে। আমাকে মোটর সাইকেল নিয়ে ব্রিকফিল্ডের কালভার্টে আসতে বলেন। এ কথা শুনে আমার বাবা আমার কাছে একই এলাকার সাবেক ইউপি সদস্য সুলতান হাওলাদারের পাওনা ৩৫ হাজার টাকা দেয় তাকে দেয়ার জন্য। মোটর সাইকেল নিয়ে কালভার্ট এলাকায় পৌছা মাত্র পূর্বে থেকে ওৎ পেতে থাকা সবুজ, আশ্রাফ, ইলিয়াস ও পলাশ শিকদার আমাকে রামদা ছেনা দিয়ে কুপিয়ে আমার দু’পা ও লাঠিসোটা দিয়ে পিটিয়ে ডান হাতের কব্জি, বাম হাতের কনু ও বাম পা ভেঙ্গে ফেলে।

এ সময় স্থানীয়রা মিজানুরকে গুরুত্বর আহত অবস্থায় উদ্ধার করে পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন।
আমতলী থানার ওসি মোঃ আবুল বাশার বলেন, ঘটনা শুনে পুলিশ পাঠিয়েছিলাম। এ ঘটনায় মামলা হয়েছে। আসামীদের গ্রেফতারের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হচ্ছে।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
পটুয়াখালী বিভাগের সর্বশেষ
পটুয়াখালী বিভাগের আলোচিত
ওপরে