১৮ই এপ্রিল, ২০১৯ ইং ৫ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
রবীন্দ্রনাথ ঠাকুরের পিতার নাম মিয়া খলিফা! ঠাকুরগাঁওয়ে চিকিৎসকের দেওয়া ভূল ওষুধ খেয়ে গর্ভের... যৌতুক দাবী করায় বরকে ন্যাড়া করে ফেরত পাঠালো কনে পক্ষ খুলনা সার্কিট হাউসে মতবিনিময় সভায় নিমন্ত্রন পেলেন... লাইভে কুরআন ছিড়ে টয়লেটে নিক্ষেপ সেফুদার, ফাঁসি দাবী

ভেনিজুয়েলায় সেনা ও জরুরি সাহায্য পাঠালো রাশিয়া

 আন্তর্জাতিক ডেস্কঃ সমকাল নিউজ ২৪

ভেনিজুয়েলার জনগণের জন্য ৩৫ হাজার টন জরুরি সাহায্য নিয়ে দেশটির রাজধানী কারাকাসে পৌঁছেছে রুশ বিমানবাহিনীর দুই উড়োজাহাজ। জরুরি সাহায্য ছাড়াও একজন কমান্ডারের নেতৃত্বে ১০০ সেনা পাঠিয়েছে রাশিয়া।

জানা গেছে, ভেনিজুয়েলার রাজধানী কারাকাসের সাইমন বলিভার আন্তর্জাতিক বিমানবন্দরে দেশটির পদস্থ সামরিক কর্মকর্তারা রাশিয়ার ত্রাণবহরকে স্বাগত জানিয়েছেন। তবে এই ত্রাণবহরে কী কী পণ্য রয়েছে কিংবা এই বহরে কেন সেনাসদস্য পাঠানো হয়েছে সে সম্পর্কে ভেনিজুয়েলার গণমাধ্যম কিছু জানায়নি।

এর আগে ভেনিজুয়েলার প্রেসিডেন্ট নিকোলাস মাদুরোর সরকারের প্রতি পূর্ণ সমর্থন ঘোষণা করে রাশিয়া। একইসাথে দেশটিতে হস্তক্ষেপের ব্যাপারে ওয়াশিংটনকে সতর্ক করে দেয় রাশিয়া।

সম্প্রতি ভেনিজুয়েলার বিরোধদলীয় নেতা হুয়ান গুয়াইদো দাবি করেন, আন্তর্জাতিক অঙ্গনে প্রেসিডেন্ট নিকোলাস মাদুরোর কোনো পৃষ্ঠপোষক নেই। তার ওই বক্তব্যের পর রাশিয়া ভেনেজুয়েলায় সেনাসদস্যসহ দুটি উড়োজাহাজ পাঠালো।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
আন্তর্জাতিক বিভাগের আলোচিত
ওপরে