২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
দলমত নির্বিশেষে আহতদের চিকিৎসা-রোজগারের ব্যবস্থা করবে... যুবলীগ কর্মী জুয়েলকে হত্যার পর গাছে ঝুলিয়ে রাখে... নরসিংদী কারাগার থেকে পালানো ১ জঙ্গি সহ গ্রেফতার ১৮৪ সিলেট বিভাগে ২৮টি মামলা, ২০ হাজার মানুষ আসামী বরগুনায় নাশকতার মামলায় ৪০ জন গ্রেফতার

ভোজ্যতেল, চিনি ও ছোলার ওপর ভ্যাট প্রত্যাহার

 স্টাফ রিপোর্টারঃ সমকালনিউজ২৪

রমজানে বাজার নিয়ন্ত্রণে রাখতে ভোজ্যতেল, চিনি ও ছোলা আমদানিতে ভ্যাট প্রত্যাহার করা হয়েছে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

বৃহস্পতিবার (১০ মার্চ) সরকারি ক্রয়সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি ও অর্থনৈতিক বিষয়সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সভা শেষে সাংবাদিকদের এ তথ্য জানান অর্থমন্ত্রী। সভায় ভার্চ্যুয়ালি সভাপতিত্ব করেন তিনি।

আ হ ম মুস্তফা কামাল বলেন, রমজানে ভোজ্যতেল, চিনি, ছোলাসহ বেশি ব্যবহৃত নিত্যপণ্যের ওপর শুল্ক প্রত্যাহার করা হয়েছে। এর মধ্যে সয়াবিনের ওপর ভোক্তা পর্যায়ে ৫ শতাংশ এবং উৎপাদন পর্যায়ে ১৫ শতাংশ ভ্যাট প্রত্যাহার করা হয়েছে।

নিত্যপণ্যের মূল্য সহনীয় পর্যায়ে রাখতে সরকার পূর্ণমাত্রায় সহযোগিতা করছে বলেও জানান তিনি।

টিসিবি ট্রাকসেল কার্যক্রম প্রসঙ্গে অর্থমন্ত্রী বলেন, সারা বছর টিসিবির প্রয়োজন হয় না। তবে যখন যেটা প্রয়োজন হয়, তখন সেটার জন্য ব্যবস্থা করতে হয়।

সরকারের পক্ষ থেকে প্রয়োজনীয় সবকিছু করা হচ্ছে বলেও জানান মন্ত্রী।

তিনি বলেন, টিসিবির জন্য পণ্য কেনা হচ্ছে। পণ্য যেমন দরকার, পণ্যের স্টকও দরকার। এ ছাড়া সময়মতো এবং ন্যায্যমূল্যে পণ্য ভোক্তাদের কাছে পৌঁছানো দরকার। সেটি করা হচ্ছে।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে