১৫ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ ৩১শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
আদমদীঘিতে রাতে দোকান খোলা রাখায় ৯ দোকানে জরিমানা ৭টির... রাজশাহীতে খাদ্য বাজারে নৈরাজ্য দেখার কেউ নেই’প্রশাসন... পাইকগাছার সোলাদানা ইউনিয়নে মরা কুচিয়া নদীর উপর... দুর্গাপুরে অজ্ঞাত নারীর লা’শ উদ্ধার সিলেট ওসমানী বিমানবন্দরে পাখির ধাক্কায় বিমান নষ্ট

ভোজ্যতেল, চিনি ও ছোলার ওপর ভ্যাট প্রত্যাহার

 স্টাফ রিপোর্টারঃ সমকালনিউজ২৪

রমজানে বাজার নিয়ন্ত্রণে রাখতে ভোজ্যতেল, চিনি ও ছোলা আমদানিতে ভ্যাট প্রত্যাহার করা হয়েছে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

বৃহস্পতিবার (১০ মার্চ) সরকারি ক্রয়সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি ও অর্থনৈতিক বিষয়সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সভা শেষে সাংবাদিকদের এ তথ্য জানান অর্থমন্ত্রী। সভায় ভার্চ্যুয়ালি সভাপতিত্ব করেন তিনি।

আ হ ম মুস্তফা কামাল বলেন, রমজানে ভোজ্যতেল, চিনি, ছোলাসহ বেশি ব্যবহৃত নিত্যপণ্যের ওপর শুল্ক প্রত্যাহার করা হয়েছে। এর মধ্যে সয়াবিনের ওপর ভোক্তা পর্যায়ে ৫ শতাংশ এবং উৎপাদন পর্যায়ে ১৫ শতাংশ ভ্যাট প্রত্যাহার করা হয়েছে।

নিত্যপণ্যের মূল্য সহনীয় পর্যায়ে রাখতে সরকার পূর্ণমাত্রায় সহযোগিতা করছে বলেও জানান তিনি।

টিসিবি ট্রাকসেল কার্যক্রম প্রসঙ্গে অর্থমন্ত্রী বলেন, সারা বছর টিসিবির প্রয়োজন হয় না। তবে যখন যেটা প্রয়োজন হয়, তখন সেটার জন্য ব্যবস্থা করতে হয়।

সরকারের পক্ষ থেকে প্রয়োজনীয় সবকিছু করা হচ্ছে বলেও জানান মন্ত্রী।

তিনি বলেন, টিসিবির জন্য পণ্য কেনা হচ্ছে। পণ্য যেমন দরকার, পণ্যের স্টকও দরকার। এ ছাড়া সময়মতো এবং ন্যায্যমূল্যে পণ্য ভোক্তাদের কাছে পৌঁছানো দরকার। সেটি করা হচ্ছে।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে