২৩শে ফেব্রুয়ারি, ২০১৯ ইং ১১ই ফাল্গুন, ১৪২৫ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
বরিশাল শেবাচিমে ময়লার স্তূপে মিললো ২২ অপরিণত শিশুর... স্বামীর লাশ ওয়ারড্রবে রেখে অফিস করলেন স্ত্রী! ঐক্যফ্রন্টকে গণভবনে প্রধানমন্ত্রীর দাওয়াত চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করার দাবিতে মানববন্ধন বন্য হাতির আক্রমণে নিহত জাসদ নেতা সাইমুন কনক

ভোটে নাশকতা হলে ৯৯৯-এ কল করার পরামর্শ পুলিশের

 অনলাইন ডেস্কঃ সমকাল নিউজ ২৪

ভোটে নাশকতা হলে বা কোনো গুজব ছড়ানো হলে জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ কল করে সত্যতা যাচাই ও কল করার পরামর্শ দিয়েছে পুলিশ সদর দফতর। পাশাপাশি সুষ্ঠু আইন-শৃঙ্খলা বজায় রাখতে গুজব সম্পর্কে তথ্য দিয়ে পুলিশকেও সহায়তার আহ্বান জানানো হয়েছে।

 

পুলিশ সদর দফতরের এআইজি (মিডিয়া অ্যান্ড পিআর) মো. সোহেল রানা বলেন, সাম্প্রতিক সময়ে লক্ষ্য করা যাচ্ছে যে, স্বার্থান্বেষী মহল সামাজিক যোগাযোগসহ অন্যান্য মাধ্যমে নানা ধরনের গুজব ছড়িয়ে জনগণের মধ্যে বিভ্রান্তি সৃষ্টির অপতৎপরতায় লিপ্ত রয়েছে। তারা ফেসবুকসহ সামাজিক যোগাযোগ মাধ্যম বা অন্য কোনো মাধ্যমে বিভ্রান্তিকর তথ্য, সংবাদ, পোস্টার, লিফলেট, বক্তব্য, ছবি, ভিডিও ইত্যাদি প্রকাশ ও প্রচার করছে। এতে জনমনে নানা বিভ্রান্তির সৃষ্টি হচ্ছে। গুজবকে কেন্দ্র করে স্বাভাবিক আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটানোরও চেষ্টা করা হয়।

 

তিনি জানান, গুজবের বিভ্রান্তি হতে মুক্ত থাকতে ও সাধারণ মানুষকে গুজব সংক্রান্তে সঠিক তথ্য দিয়ে সহায়তা করতে জাতীয় নির্বাচনকালীন নতুন উদ্যোগ গ্রহণ করেছে বাংলাদেশ পুলিশ। এ উদ্যোগের অংশ হিসেবে গুজবের সত্যতা যাচাইয়ে জাতীয় জরুরি সেবা ৯৯৯ এর সহায়তা নেয়া যাবে। সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে গুজব সম্পর্কে তথ্য দিয়ে পুলিশকে সহায়তা করুন।

 

সামাজিক যোগাযোগ মাধ্যমসহ অন্য কোনো মাধ্যমে প্রকাশিত কোনো বিষয় গুজব মনে হলে বিভ্রান্ত না হয়ে সত্যতা যাচাইয়ে জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ কল করার জন্য সকলকে অনুরোধ করা হয়েছে।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে