২৬শে আগস্ট, ২০১৯ ইং ১১ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
না’গঞ্জে গোল্ডেন চেস আন্তজার্তিক রেটিং দাবায় হানিফ... আমতলীতে চো’রাই গরু উ’দ্ধার শার্শা উপজেলার সকল কর্মকর্তাদের সাথে মত বিনিময় করলেন... মতলবে ফলদ বৃক্ষমেলার উদ্বোধন করেন- এমপি নুরুল আমিন দু “বছর পূর্তিতে দাবী নিয়ে রোহিঙ্গাদের বিশাল সমাবেশ

ভোর না হতেই বরগুনায় শুরু হয় রাস্তা ধ্বংসকারী ট্রাক্টরের চলাচল ।

 মোঃআসাদুজ্জামান/ বরগুনা  সমকালনিউজ২৪

বরগুনায় ভোর থেকে শুরু হয় রাস্তা ধবংসকারী ট্রাক্টরের মাল টানা ,বরগুনা জেলা সদর ও আমতলী, তালতলী, পাথরঘাটা, বামনা, বেতাগী প্রধান সড়ক গুলতে প্রত্যান্ত অঞ্চলের ছোট রাস্তা গুলোও রেহাই পাচ্ছেনা এসব ট্রাক্টরের কাছ থেকে। বেশি গতিতে আসা এসব ট্রাক্টরের নেই কোন নিয়ন্ত্রন। শুধু রাস্তা ক্ষতি করে তাই নয় স্কুলের বাচ্চারা নিরাপত্তার অভাব ভোগ করে স্কুলে আসা যাওয়ার সময়, যদিও এসব ট্রাক্টরের মাল বহনের কোন অনুমোধন নেই তার পরও দিন দিন বৃদ্ধি পাচ্ছে বরগুনায় ট্রাক্টরের সংখ্যা ।

তবে এই সব ট্রাক্টর নিয়ন্তন করে কে? কোন খুটির জোরে তারা রাস্তায় দাবিয়ে বেড়াচ্ছে সচেতন মহল জানতে চায়। অভিযোগ উঠেছে স্থানীয় প্রভাবশালী সাথে মুখিক চুক্তি করেন নগদ দফারফা হলেই কেবল চলার অনুমতি ।

সবচেয়ে বেশি চলছে, বরগুনা জেলার প্রতি টি সড়কে চলাচল করে দিন রাত ট্রাক্ট গুলো। ইট,বালু .সেমেন্ট,রট ও ভাটার মাটি বহন থেকে শুরু করে এমন কি সরকারী কাজেও উপজেলার মহাসড়কে চলছে নিষিদ্ধ এই ট্রাক্টর। বিভিন্ন জায়গায় ঘটছে দূর্ঘটনা। স্কুলগামী ছাত্র-ছাত্রী কে নিয়ে ও ভয়ে আছেন অভিবাবকরা।

যথাযথ কর্তৃপক্ষ দ্রুতই কার্যকরী পদক্ষেপ গ্রহন করবে এমনটাই প্রত্যাশা এলাকাবাসীর।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
বরগুনা বিভাগের আলোচিত
ওপরে