১৯শে এপ্রিল, ২০১৯ ইং ৬ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
স্ত্রীকে নিয়ে নিজের হলুদে নাচলেন মমিনুল বরগুনার কেজি স্কুল ক্যাবেল নেটয়ার্ক নিয়ে বিরোধ বগুড়ায় বিএনপি নেতা শাহীন হত্যাকান্ডে গ্রেফতার ২ বিশ্বকাপে নতুন যে অস্ত্র নিয়ে মাঠে নামবেন মোস্তাফিজ খালেদা জিয়ার লন্ডনযাত্রা, কিছুই জানে না বিএনপি

মংলায় হরিণের মাংস মাথা ও চামড়া উদ্ধার।

 মোঃ মাসুদ রানা, মোংলা প্রতিনিধি। সমকাল নিউজ ২৪

সুন্দরবন সংলগ্ন মংলার আমবাড়িয়া খাল সংলগ্ন এলাকায় শনিবার গভীর রাতে অভিযান চালিয়ে ৮কেজি হরিণের মাংস,মাথা ও চামড়া জব্দ করেছে কোস্টগার্ড পশ্চিম জোন। তবে এ ঘটনায় কাউকে আটক করতে পারেনি তারা।

 

কোস্টগার্ড পশ্চিম জোনের স্টাফ অফিসার (অপারেশন) লেফটেন্যান্ট বায়েজিদ, স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, গোপন সংবাদের ভিত্তিতে শনিবার গভীর রাতে কোস্টগার্ডের হারবারিয়া ষ্টেশনের আভিযানিক দল নিয়মিত টহলদানের সময় সুন্দরবন সংলগ্ন মংলার আমবাড়িয়া খাল সংলগ্ন এলাকায় অভিযান চালায়।

 

এসময় সেখান থেকে পরিত্যক্ত অবস্থায় ৮কেজি হরিণের মাংস, ১টি মাথা ও চামড়া উদ্ধার করে তারা। চোরা শিকারীরা হরিণ শিকার করে আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতার কারনে সেখান থেকে হরিণের মাংস, মাথা ফেলে রেখে যেতে পারে বলে জানিয়েছে কোস্টগার্ড। জব্দকৃত হরিণের মাংস ও মাথা সুন্দরবনের জোংড়া ফরেস্ট অফিসের কাছেই কোস্টগার্ড বাহিনীর উপস্থিতিতে মাটিতে পুঁতে ফেলা হয়।

 

কোস্টগার্ড বাহিনীর অপারেশন অফিসার লেফটেন্যান্ট বায়েজিদ আরো জানান, চোরা শিকারীরা ও পাচারকারীরা সুন্দরবনের বিভিন্ন জায়গা থেকে বিভিন্ন প্রজাতির তক্ষক ও হরিণ শিকার করে ব্যক্তিগত স্বার্থ উদ্ধারের জন্য বিক্রয় করে থাকে যা সুন্দরবনের প্রাকৃতিক ভারসাম্য রক্ষায় হুমকিসরুপ।

 

তিনি আরো জানান, সুন্দরবনে অবৈধ অনুপ্রবেশকারী চোরা শিকারী ও পাচারকারীদের বিরুদ্ধে কোস্টগার্ড নিয়মিত অভিযান অব্যাহত থাকবে বলে জানান এক কর্মকর্তা।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
বাগেরহাট বিভাগের সর্বশেষ
বাগেরহাট বিভাগের আলোচিত
ওপরে