২০শে সেপ্টেম্বর, ২০১৯ ইং ৫ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
বরগুনা সদর উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির উদ্যোগে... নিজ দায়িত্বে শহর ও গ্রামকে পরিষ্কার না রাখলে মোবাইল... কোটচাঁদপুরে হেলমেট ছাড়া মিলবে না বাইকের তেল উজিরপুরের নারী নি’র্যাতনকারী সেই ওসি ও কনস্টেবলের... বালিয়াডাঙ্গীতে প্রাথমিক শিক্ষকদের ০৭ দফা দাবিতে...

মতলবে ফলদ বৃক্ষমেলার উদ্বোধন করেন- এমপি নুরুল আমিন রুহুল

 কাজী নজরুল ইসলাম,চাঁদপুর, সমকালনিউজ২৪

চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় স্থানীয় কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এর আয়োজনে গত ২৪ আগষ্ট শনিবার ফলদ বৃক্ষমেলার উদ্বোধন করেন চাঁদপুর-২ নির্বাচনী আসনের সংসদ সদস্য এড. নুরুল আমিন রুহুল। উপজেলার ছেংগারচর উচ্চ বিদ্যালয় মাঠে ১০ দিনব্যাপী এ মেলার আয়োজন করা হয় ।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে প্রধান অতিথি এড. নুরুল আমিন রুহুল এমপি বলেন, সরকার দেশের কোনো জায়গা সবুজবিহীন রাখতে চায় না। আমাদের মনে রাখতে হবে পরিবেশের উষ্ণতা বৃদ্ধি পাচ্ছে। এ থেকে রক্ষা পেতে বৃক্ষ রোপণের বিকল্প নেই। জলবায়ূ উন্নয়নের যে পরিকল্পনা সরকারের হাতে রয়েছে, তা সবুজবান্ধব। আর তা বাস্তবায়ন করতে হলে সব শ্রেণি-পেশার মানুষকে এগিয়ে আসতে হবে।

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার, উপজেলা কৃষি কর্মকর্তা সালাউদ্দিন, সহকারী কমিশনার (ভ‚মি) শুভাশিস ঘোষ, ছেংগারচর সরকারী ডিগ্রী কলেজের অধ্যক্ষ আবুল বাসার, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান শহিনা আক্তার, সাবেক ভাইস চেয়ারম্যান আইয়‚ব আলী গাজী, ছেংগারচর পৌর আওয়ামী লীগের সাবেক সভাপতি হাসান কাইয়ূম চৌধুরী, বর্তমান (ভারপ্রাপ্ত) সভাপতি মনির হোসেন, জহিরাবাদ ইউনিয়ন আ’লীগের সভাপতি গাজী মুক্তার হোসেন প্রমুখ।

মেলায় ১২টি স্টলে ফুল ও ফলের গাছের চারা, কৃষির আধুনিক প্রযুক্তি ও এর ব্যবহার বিধি প্রদর্শন করা হয়।

 

‘বিদ্রঃ সমকালনিউজ২৪.কম একটি স্বাধীন অনলাইন পত্রিকা। সমকালনিউজ২৪.কম এর সাথে দৈনিক সমকাল এর কোন সম্পর্ক নেই।’

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
চাঁদপুর বিভাগের সর্বশেষ
চাঁদপুর বিভাগের আলোচিত
ওপরে