২রা জুন, ২০২০ ইং ১৯শে জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
নওগাঁয় করোনা আক্রান্তে কাপড় ব্যবসায়ীর মৃ’ত্যু রাণীনগরে ব্যবসায়ী রুঞ্জু হ’ত্যা মা’মলার আসামী... বরগুনার বামনায় যুবককে পিটিয়ে হ’ত্যা মহিপুরবাসীর নিবেদিত প্রান মহিপুর প্রেসক্লাবের সভাপতি... বরগুনায় প্রধান মন্ত্রীর উপহার নগদ অর্থ ইমামদের হাতে...

মধুপুরে এলাকাবাসীর সেচ্ছাশ্রমে তৈরী হলো দেড় কিলোমিটার সড়ক

 হাফিজুর রহমান,টাঙ্গাইল, সমকালনিউজ২৪

টাঙ্গাইলের মধুপুর উপজেলার সীমানা বর্তী এলাকা ময়মনসিংহের মুক্তাগাছা উপজেলার বিন্নাকুড়ী গ্রাম থেকে শোলাকুড়ী কলেজ পর্যন্ত টাইগার মালেকের সহযোগীতায় এলাকাবাসীর সেচ্ছাশ্রমে তৈরী হলো দেড় কিলোমিটার মাটির রাস্তা । এতে করে স্কুল কলেজ সহ এলাকাবাসীর দুই উপজেলার যোগাযোগের সুবিধা হয়েছে।

সরেজমিনে গিয়ে দেখা গেছে, টাঙ্গাইলের মধুপুর উপজেলার সীমানা বর্তী ময়মনসিংহ জেলার বিন্নাকুড়ী ইউনিয়নে প্রায় ১৫ কিলোমিটার এর মধ্যে কোন কলেজ না থাকায় এ অঞ্চলের শিক্ষার্থীদের লেখা পড়া করতে হয় মধুপুর উপজেলার শোলাকুড়ী কলেজে। কিন্তু কলেজে যেতে হয় ১ ঘন্টার রাস্তা ঘুরে। এতে করে ছাত্র ছাত্রীদের প্রথম ক্লাসের পাড়া বাদ পড়ে যায়। এ কথা ভেবেই বিন্নাকুড়ী গ্রামের টাইগার মালেকের সার্বিক সহযোগীতায় এলাকাবাসীর সেচ্ছাশ্রমে তৈরী হলো দেড় কিলোমিটার মাটির রাস্তা। স্কুল কলেজের শিক্ষার্থী ও এলাকাবসীসহ সকলের চলাচলের সুবিধা হয়েছে।

শোলাকুড়ী কলেজের শিক্ষার্থী সুমাইয়া আক্তার, রোজিনা, তানিয়া জান্নাত, শারমিন আক্তার, মাইমুনা আক্তার, নারগিছ আক্তার, মিতু আক্তার, আবদুল্লাহ আলী জানায়, রাস্তাটি তৈরী হওয়ায় এলাকাবাসী সহ সকলের মধুপুরের সাথে যোগযোগ ব্যবস্থা এখন আগের চাইতে অনেক সহজ হয়েছে । এলাকার লোকজনের বাজার করা সহ প্রায় সকল সময়ই মধুপুরের দিকে চলাচল করতে হয় বেশীরভাগ। এলাকাবাসীর তৈরী এ রাস্তা দিয়ে এখন স্কুল কলেজের ছাত্র ছাত্রীরা সহ এলাকার লোকজন যাতায়াত শুরু করেছে। কিন্তু বিন্নকুড়ী থেকে শোলাকুড়ী পর্যন্ত রাস্তাটি পাকা করার করা হোক এটাই আমাদের একমাত্র দাবী।

মুক্তাগাছা উপজেলার বিন্নাকুড়ী গ্রামের বাসিন্দা হাজী আব্দুল মালেক, সোহেন আলী, মাসুদ করিম,মফিজ উদ্দিন, শহিদ, হাবিবুর রহমান সহ ৯ নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি এস্কান্দর আলী সহ স্থানীয় এলাকাবাসীর সংশ্লিষ্ট সকলের নিকট দাবী রাস্তাটি যাতে দ্রুত পাকা করা হয়।

মুক্তাগাছা উপজেলার শ্রেষ্ঠ সমবায়ী ও দুল্লা ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক টাইগার মালেক জানান, ময়মনসিংহ জেলার বিন্নাকুড়ী ইউনিয়নে প্রায় ১৫ কিলোমিটার এর মধ্যে কোন কলেজ নাই। তাই এ অঞ্চলের শিক্ষার্থীদের লেখা পড়া থেকে ঝরে না পড়ে অতি অল্প সময়ে কলেজে যেতে পারে তাই তিনি রাস্তাটি করার উদ্যেগ নেই। স্কুল কলেজের ছাত্রছাত্রী সহ এলাকাবাসীর চলাচলের অসুবিধার কথা ভেবে রাস্তাটি যাতে দ্রুত সময়ে পাকা করা হয় এ জন্য মধুপুর ধনবাড়ী-মধুপুরের এমপি কৃষি মন্ত্রী ড. মো: আব্দুর রাজ্জাক সহ মুক্তাগাছার এমপি সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালেদ বাবুর দৃষ্টি আকর্ষন করছি।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
টাঙ্গাইল বিভাগের সর্বশেষ
টাঙ্গাইল বিভাগের আলোচিত
ওপরে