১১ই জুলাই, ২০২০ ইং ২৭শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
বগুড়ায় মা’দকসহ ১১ ব্যবসায়ী গ্রে’ফতার পটুয়াখালীর কলাপাড়ায় ২৩ জনকে অর্থদ’ণ্ড বরগুনায় জেলা প্রাইভেট মেডিকেল টেকনলজিষ্টদের কর্ম পাপুল কুয়েতের নাগরিক নন: কুয়েত স্বরাষ্ট্র মন্ত্রণালয় নিখোঁজের ৪৪ ঘন্টা বালু শ্রমিকের লা’শ উদ্ধার

মশার কামড়ে প্রেগন্যান্ট হয়ে যাচ্ছে প্রাপ্তবয়স্ক মেয়েরা!

 অনলাইন ডেস্ক সমকালনিউজ২৪

চিরুলি মশা নামক এক ধরনের মশা কামড় দিলে প্রাপ্তবয়স্ক মেয়েরা প্রেগন্যান্ট হয়ে যায়। স্পেনিশ সরকার তথাকথিত চিরুলি মশা সম্পর্কে সতর্ক করে দেয়। স্পেনের তিনটি অঞ্চলে এমন ঘটনা ঘটছে বলে জানা গেছে।

এ মশা সর্বপ্রথম উগান্ডা ও কেনিয়াতে দেখা যায়। এক পরিসংখ্যানে জানা গেছে এই দুটি দেশেই ২০১৬ সালে অনেক মহিলা এই মশার কামড়ে গর্ভবতী হয়ে যায়। এছাড়া আফ্রিকাতে ২০০০ জন মহিলার গর্ভধারণের জন্য এ মশা দায়ী।

এটি এমন এক প্রজাতির মশা যা বিবর্তিত হয়ে এমন ক্ষমতাসম্পন্ন হয়েছে যে এটি এক ধরণের বিশেষ স্পার্ম আপনার শরীরে অনুপ্রবেশ করাতে পারবে যা রক্তের সাথে মিশে নারীর ডিম্বানুকে নিষিক্ত করতে পারে (পুরুষের ক্ষেত্রে এমন কোন ঘটনা এখনো দেখা যায় নি)।

মশার কামড়ে কিভাবে প্রেগন্যান্ট হয় এটি এখনো অস্পষ্ট। আর এ মশা কিভাবে স্পেন পৌছালো সেটিরও কোন হদিস খুঁজে পাচ্ছে না তারা। এ জন্য সকল গর্ভবতী মায়েদের চেকআপ করার নির্দেশ দেয় স্পেনিশ সরকার। মশা নিধনে দেশটি বিভিন্ন পদক্ষেপ গ্রহন করে এবং সাধারণ মানুষকে এ ব্যপারে সতর্ক থাকার নির্দেশ দেয়।

আসলেই কি এমনটা হতে পারে! এ নিয়ে নানান প্রশ্ন এখনো সাধারণ মানুষের মনে।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
আন্তর্জাতিক বিভাগের সর্বশেষ
আন্তর্জাতিক বিভাগের আলোচিত
ওপরে