২১শে এপ্রিল, ২০১৯ ইং ৮ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
আমি চাইলে নিশ্চয় দোষের হবে না বিমানের টয়লেটে মিলল ১৪ কেজি সোনা পিরোজপুরের নাজিরপুরে শেখ হাসিনা সেতুর উদ্বোধন করলেন... রাজাপুর ভিজিডি কার্ড বিতরণে দুর্নীতি ও অনিয়মের অভিযোগ স্কুলছাত্রী নিপাকে কৃত্রিম পা লাগাতে নেয়া হবে বিদেশে

মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে কাবাডি টুনামেন্টের ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত

 মোঃ সজিব ইসলাম,চারঘাট সমকাল নিউজ ২৪

দেশের যুব সমাজকে মাদক থেকে দূরে রাখতে ও হারিয়ে যাওয়া গ্রামীণ ঐতিহ্যবাহী খেলা কাবাডিকে নতুন করে নতুন প্রজন্মের কাছে তুলে ধরার লক্ষে গত ১৭ ই মার্চ রাজশাহীর চারঘাটে শুরু হয় আন্ত:থানা স্বাধীনতা ও জাতীয় কাবাডি টুনামেন্ট ২০১৯।

চারঘাট মডেল থানার আয়োজনে আজ মঙ্গলবার মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে টুনামেন্টের ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। উপজেলার চারঘাট পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে এই ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়। ফাইনাল খেলায় ইউসুফপুর ইউনিয়ন ৩৩-১৮ পয়েন্টে সারদা ইউনিয়নকে হারিয়ে বিজয়ী হয়।

পরে বিজয়ী দলের মাঝে পুরস্কার তুলে দেন চারঘাট উপজেলার নব-নির্বাচিত চেয়ারম্যান আলহাজ্ব ফকরুল ইসলাম এবং চারঘাট উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নাজমুল হক। এসময় আরো অনেক গন্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।টুর্নামেন্টে উপজেলার ৬ টি ইউনিয়ন ও একটি পৌরসভাঅংশগ্রহণ করে।

উক্ত টুনামেন্ট এর সভাপতি চারঘাট মডেল থানার অফিসার ইনচার্জ নজরুল ইসলাম বলেন, যুব সমাজকে মাদক ও নানা অনৈতিক কর্মকাণ্ড থেকে দূরে রাখার একমাত্র মাধ্যম হলো খেলাধূলা। কারণ খেলাধূলা একজন মানুষের মন ও শরীরকে সতেজ রাখে।

আর দিন দিন আমাদের দেশের অনেক ঐতিহ্যবাহী খেলা হারিয়ে যেতে বসেছে। যুব সমাজ ও নতুন প্রজন্মের কাছে এই সব হারিয়ে যাওয়া গ্রামীণ ঐতিহ্যবাহী খেলাকে নতুন করে পৌছে দেওয়ার লক্ষে আমাদের আইজিপি স্যার দেশব্যাপী এই কাবাডি টুর্নামেন্টের আয়োজন করেছেন। স্যারের লক্ষ্য এই টুর্নামেন্টের মাধ্যমে প্রত্যন্ত গ্রাম এলাকার অনেক মেধাবী খেলোয়াড়রা জাতীয় পর্যায়ে উঠে আসবে।

তিনি বলেন,যুব সমাজকে মাদক ও নানা রকমের অনৈতিক কর্মকান্ড থেকে দূরে রাখার লক্ষ্যে খেলার প্রতি তাদের আকর্ষন বৃদ্ধি করাই মূলত এই টুর্নামেন্টের মূল উদ্দেশ্য। তাই আমরা সবাই বেশি বেশি করে খেলাধূলা করবো, নিজেকে এবং অন্যদেরকেও খেলাধুলার প্রতি আগ্রহী করে তুলবো।

দীর্ঘদিন পর এত বড় পরিসরে কাবাডি টুনামেন্ট অনু্ষ্ঠিত হওয়ায় পুরো থানা এলাকা জুড়ে আনন্দঘন পরিবেশের সৃষ্টি হয়।গ্রাম বাংলার প্রিয় কাবাডি খেলা দেখতে লোকজন চারঘাট পাইলট উচ্চ বিদ্যালয়ে ভিড় করে।এত্ত সুন্দর পরিছন্ন ও সুশৃঙ্খল কাবাডি টুনামেন্ট আয়োজনের জন্য এলাকাবাসী চারঘাট মডেল থানা পুলিশকে ধন্যবাদ জানান

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে