১১ই জুলাই, ২০২০ ইং ২৭শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
বগুড়ায় মা’দকসহ ১১ ব্যবসায়ী গ্রে’ফতার পটুয়াখালীর কলাপাড়ায় ২৩ জনকে অর্থদ’ণ্ড বরগুনায় জেলা প্রাইভেট মেডিকেল টেকনলজিষ্টদের কর্ম পাপুল কুয়েতের নাগরিক নন: কুয়েত স্বরাষ্ট্র মন্ত্রণালয় নিখোঁজের ৪৪ ঘন্টা বালু শ্রমিকের লা’শ উদ্ধার

মহাসড়কের দেড় শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ।

 সুমন কুমার নিতাই, নন্দীগ্রাম (বগুড়া) প্রতিনিধি। সমকালনিউজ২৪

বগুড়ার নন্দীগ্রাম উপজেলার বগুড়া-নাটোর মহাসড়কের রণবাঘা বাজারসহ মহাসড়কের দুই পাশের প্রায় দেড় শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে সড়ক ও জনপথ (সওজ) অধিদপ্তর। মঙ্গলবার সকাল থেকে বিকেল পর্যন্ত এ অভিযান চলে।

এতে নেতৃত্ব দেন সওজ অধিদপ্তরের উপ-সচিব এবং ঢাকা জোনের এস্টেট ও আইন কর্মকর্তা মো. মাহবুবুর রহমান ফারুকী। এ সময় অনেকর মধ্যে উপজেলা নির্বাহী অফিসার মোছা. শারমিন আখতার, বগুড়া সড়ক ও জনপথ অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মো. আশরাফুজ্জামান উপস্থিত ছিলেন।

অভিযানে দুটি বুলডোজার দিয়ে রণবাঘা মহাসড়কের দুই পাশের প্রায় দেড় শতাধিক দোকান ও বিল্ডিংসহ অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়।

সওজ কর্তৃপক্ষ জানায়, বগুড়ার নন্দীগ্রামের কুন্দারহাট থেকে রণবাঘা পর্যন্ত ১২ কিলোমিটার মহাসড়কের পাশে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযানের অংশ হিসেবে দিনব্যাপী এ উচ্ছেদ অভিযান চালানো হয়।

এ সময় বিপুল সংখ্যক পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন। এর আগে সওজ এর পক্ষ থেকে কয়েক দফা অবৈধ স্থাপনা সরানোর নির্দেশ দেওয়া হলেও কর্ণপাত করেনি দখলকারীরা।

বগুড়ার সড়ক ও জনপথ অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মো. আশরাফুজ্জামান জানান, বগুড়া-নাটোর মহাসড়কের দুই পাশে কুন্দারহাট থেকে রণবাঘা পর্যন্ত প্রায় ৬০০ ব্যক্তি অবৈধভাবে সড়ক বিভাগের জায়গা দখল করে স্থাপনা নির্মাণ করেছেন। এসব সরিয়ে নিতে নোটিশ দেওয়া হয়েছিল। কিন্তু তারা কোনো কর্ণপাত করেনি। পরে এক সপ্তাহ আগে গণবিজ্ঞপ্তি জারিসহ মাইকিং করে মঙ্গলবার উচ্ছেদ করার কথা জানানো হয়। প্রথম দিন বগুড়া-নাটোর মহাড়কের রণবাঘা বাজারে উচ্ছেদ অভিযান চালিয়ে দেড় শতাধিক স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। বুধবার পর্যন্ত এ অভিযান চলবে বলেও জানান তিনি।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
কুড়িগ্রাম বিভাগের সর্বশেষ
কুড়িগ্রাম বিভাগের আলোচিত
ওপরে