১৯শে মার্চ, ২০১৯ ইং ৫ই চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
রাকসু আন্দোলন মঞ্চকে আলোচনা সভা করতে দেয়নি প্রশাসন কালাইয়ে আ.লীগের দু”পক্ষের সংঘর্ষে ঘটনায় ইউপি... রাঙ্গামাটিতে ব্রাশ ফায়ারে প্রিসাইডিং অফিসারসহ নিহত ৭ নওগাঁর ১০ উপজেলায় উপজেলা পরিষদ নির্বাচন কেন্দ্রে ভোটার... রাতের আঁধারে ঘুম থেকে জাগিয়ে হত্যা

মাওলানা ভাসানীর বঙ্গবন্ধু হলে অভিযান, ২টি অস্ত্র উদ্ধার

  সমকাল নিউজ ২৪
মাওলানা ভাসানীর বঙ্গবন্ধু হলে অভিযান, অস্ত্র উদ্ধার

টাঙ্গাইলের মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের একটি আবাসিক হলে চার ছাত্রলীগ নেতার দখলে থাকা একটি কক্ষ থেকে দুটি দেশীয় তৈরি পিস্তল ও একটি ম্যাগাজিন উদ্ধার করেছে পুলিশ।

বুধবার রাত ১০টার দিকে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের উপস্থিতিতে ক্যাম্পাসে অবস্থিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের দ্বিতীয় তলার ২১৪ নম্বর কক্ষে অভিযান চালিয়ে এই অস্ত্র উদ্ধার করা হয়।

অভিযানের নেতৃত্বে থাকা নির্বাহী ম্যাজিস্ট্রেট আল মামুন জানান, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের তথ্য অনুযায়ী, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের ২১৪ নম্বর কক্ষে অভিযান চালায় পুলিশ। এ সময় ওই কক্ষের লকারের ‘খ’ নম্বর লকার থেকে হলুদ কাপড়ের ব্যাগে রাখা দুটি দেশীয় তৈরি পিস্তল ও একটি ম্যাগাজিন উদ্ধার করা হয়। পাশাপাশি ২১৫ নম্বর কক্ষে অভিযান চালিয়ে একটি রক্তমাখা সাদা চেক শার্ট উদ্ধার করা হয়। তবে এই ঘটনায় কাউকে আটক করা সম্ভব হয়নি।

অভিযানের সময় কাগমারী পুলিশ ফাঁড়ির ইনচার্জ আরিফ ফয়সাল, বিশ্ববিদ্যালয়ের লাইফ সাইন্স বিভাগের ডিন ড. এস এম সাইফুল্লাহ, ভারপ্রাপ্ত প্রক্টর আওরঙ্গজেব আকন্দ, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের ভারপ্রাপ্ত প্রোভোস্ট ড. মোহাম্মদ নুরুল ইসলাম, জননেতা আব্দুল মান্নান হলের প্রোভোস্ট ড. পিনাকী দে, শহীদ জিয়াউর রহমান হলের প্রোভোস্ট ড. ইকবাল মাহমুদ উপস্থিত ছিলেন।

এই বিষয়ে ওই হলের ভারপ্রাপ্ত প্রোভোস্ট ড. মোহাম্মদ নুরুল ইসলাম বলেন, ‘বুধবার সন্ধ্যায় বিভিন্ন সূত্রে প্রক্টর অফিসে সংবাদ আসে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের একটি কক্ষে অস্ত্র আছে। এই তথ্যের ভিক্তিতে আমরা পুলিশ প্রশাসনকে জানালে তারা নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে সেই কক্ষে অভিযান চালায়। এ সময় সেখান থেকে অস্ত্র উদ্ধার করা হয়। আমরা বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে তদন্ত সাপেক্ষে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করব।’

বিশ্ববিদ্যালয়ের একটি সূত্র জানায়, হলের ওই কক্ষে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী রাজিব আহমেদ, একই বিভাগের একই বর্ষের শিক্ষার্থী শাখা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহমুদ ইমরান রাব্বি ও সাংগঠনিক সম্পাদক জুবায়ের রহমান মিশু, সাংগঠনিক সম্পাদক পরিসংখ্যান বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী শরীফ ভূঁইয়া থাকেন। তারা সবাই বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি সজীব তালুকদারের সমর্থক। গত ১২ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের অপর একটি পক্ষ সজীব তালুকদারকে কুপিয়ে আহত করে। তারপর থেকেই ওই চার ছাত্রলীগ নেতাকে ক্যাম্পাসে দেখা যায়নি। তাদের তালাবদ্ধ ঘরেই এই অভিযান চালায় পুলিশ।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে