২০শে আগস্ট, ২০১৯ ইং ৫ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
মাজার জিয়ারত করলেন এমপি আলহাজ্ব মোশারফ হোসেন ছেলেকে বাঁচাতে নদীতে ঝাপ দিয়ে নিখোঁজ বাবা বাল্য বিয়ে বন্ধ করল থানা পুলিশ ই’য়াবা সহ আটক-১ মহাদেবপুর-ছাতড়া সড়ক খানাখন্দে ভরা; দূর্ভোগ চরমে

মাত্র ৯৬ টাকায় বাড়ি, কিনতে পারবে বাংলাদেশিরাও!

 অনলাইন ডেস্কঃ সমকাল নিউজ ২৪

এক ইউরো বা ১.১৫ ডলারেই মিলবে পরিপাটি একটি বাড়ি। বাংলাদেশী টাকায় মাত্র ৯৬ টাকা। ইতালির সাম্বুকা শহরের পশ্চিম সিনিলাই এলাকায় এমন দরে বাড়ি পাওয়া যাচ্ছে। এটি যে কোনো দেশের নাগরিক কিনতে পারবে। এমনকি বাংলাদেশিরাও।

 

এমন নামমাত্র মূল্যে বাড়ি বিক্রির পেছনের কারণ হলো সেখানকার জনসংখ্যা আশঙ্কাজনক হারে কমে যাওয়া। কর্তৃপক্ষ শহরটি পুনর্গঠন ও জনসংখ্যা বাড়াতে এমন উদ্যোগ নিয়েছে। প্রতিটা বাড়ি ৪৩০ স্কয়ার ফিট থেকে ১৬৪০ স্কয়ার ফিট।

 

কিন্তু আধুনিক এ যুগে মানুষ গ্রাম ছেড়ে পাড়ি জমাচ্ছেন শহরে। তাইতো ইতালির অন্য গ্রামের মতো এ অঞ্চলও প্রায় জনশূন্য হয়ে পড়েছে।

 

সিএনএনে এ সংক্রান্ত একটি প্রতিবেদন সম্প্রচারিত হওয়ার পর হাজার হাজার মানুষ ইতালির এই শহরে নিজের একটা আশ্রয় তৈরি করতে উৎসুক হয়ে ওঠেন। বিজ্ঞাপন দেয়ার পর গত শুক্রবার পর্যন্ত বিভিন্ন দেশ থেকে বাড়ি কিনতে চেয়ে ৩৮ হাজার ইমেইল পেয়েছে নগর কর্তৃপক্ষ।

 

সাম্বুকা একটি জাঁকজমকপূর্ণ শহর। ২০১৬ সালে ইতালির সৌন্দর্যপূর্ণ শহরের একটি।

 

সাম্বুকার উপমেয়র জুজেপ্পে কাচোপ্পো এবং টুরিস্ট কাউন্সিলর সিএনএনকে এক সাক্ষাৎকার দেন। এতে তিনি সাম্বুকাকে শান্তির ও কোলাহলমুক্ত শহর হিসেবে বলেন। তিনি বলেন, এটা খুবই ভালো একটা ব্যাপার। আর মানুষের আগ্রহ দেখে আমি বিস্মিত। অল্প কয়েকদিনেই আমি চাপের মধ্যে পড়ে গেছি। ইমেইলের ইনবক্স পুরো ভর্তি।

 

তবে টাকা দিলেই যে বাড়ি পাওয়া যাবে এ ব্যাপারে নিশ্চিত করেছেন ডেপুটি মেয়র জুজেপ্পে । তিনি বলছেন, ‘আমি ক্রেতাদের উদ্দেশে বলব আপনারা হতাশ হবেন না। আপনাদের আমি গ্যারান্টি দিচ্ছি। এখানে প্রতারণার কোনো ঝুঁকি নেই। আপনি যদি ওই বাড়ি কিনতে চান, তো সঙ্গে সঙ্গেই তা হাতে পেয়ে যাবেন।

 

সূত্র: সিএনবিসি

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
আন্তর্জাতিক বিভাগের আলোচিত
ওপরে