২৫শে এপ্রিল, ২০১৯ ইং ১২ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
বরগুনায় নারীর প্রতি সহিংসতা বন্ধে মানববন্ধন মঠবাড়িয়ায় পাঁচ বছরের শিশুকে ধর্ষণ চেষ্টার অভিযোগে... মধ্যরাতে বন্ধ হচ্ছে ২২ লাখ ৩০ হাজার সিম প্রকাশ্যে চাঁদাবাজিকালে পিস্তল ও এলজিসহ প্রসীত পন্থি ২... নজিপুর বাসস্ট্যান্ড বণিক কমিটির নির্বাচন সম্পন্ন

মাদক ব্যবসায়ী রাজু আত্মসমর্পণ করে কবুতর পালন করে সামাজিক ভাবে ঘুরে দাঁড়িয়েছে

 মো. সুজন মোল্লা বানারীপাড়া(বরিশাল) প্রতিনিধি সমকাল নিউজ ২৪

বরিশালের বানারীপাড়া উপজেলার বাইশারী ইউনিয়নের কচুয়া গ্রামের ৫ নং ওয়ার্ডের ইউপি সদস্য ফরিদ হাওলাদারের ছেলে রাজু হাওলাদার এক সময় ছিলেন এখানকার অন্যতম মাদক ব্যবসায়ী। সে সর্বনাশা মাদক বিক্রি করতে গিয়ে আস্তে আস্তে নিজেই আসক্ত হয়ে পড়েন। যা পরবর্তীতে তার নেশা ও পেশায় পরিণত হয়। সমাজ বিরোধী এ কাজ করতে গিয়ে পুলিশের তাড়া খাওয়া আর মাঝে মাঝে গ্রেফতার হয়ে হাজত বাস করা ছিলো রাজুর জীবনে নিত্য নৈমেত্তিক ব্যপার। তাকে কেন্দ্র করে তার পরিবার সব সময় আতংকে থাকতো। এলাকার মানুষও রাজু সহ তার পরিবারকে খারাপ চোখে দেখতো।

এমনকি সে নিজের স্ত্রী,বাবা-মা,ভাই-বোন ও সন্তানের কাছেও সে ছিলো ঘৃনিত হয়ে। এসব কারণে তার জীবনে চরম অস্থিরতা নেমে আসে। সে যেদিকেই যায় সবাই যেন তার কাছ থেকে মুখ ফিরিয়ে নিচ্ছে। স্বাভাবিক ভাবে জীবন যাপন করা ছিলো তার জন্য দূরূহ ব্যপার।

এ বিষয়টি বুঝতে পেরে রাজু তার অন্ধকার জীবন থেকে বেরিয়ে আসার পথ খুঁজছিলো। বাবা ফরিদ হাওলাদারের অনুমতি নিয়ে রাজুর ছোট বোন লুনা ভাইকে অন্ধকার জীবন থেকে স্বাভাবিক জীবনে ফেরাতে দারস্থ হন বানারীপাড়া প্রেসক্লাব ও উপজেলা মাদক বিরোধী জোটের সভাপতি রাহাদ সুমনের। পরে প্রেসক্লাবের সহায়তা ও উৎসাহে রাজু বানারীপাড়া থানার ওসি খলিলুর রহমানের কাছে আত্মসর্মপণ করে স্বাভাবিক জীবনে ফিরে আসার অঙ্গিকার করেন।

ওসি খলিলুর রহমানও তাকে ফুল দিয়ে বরণ করে স্বাভাবিক জীবন যাপন করার আহবান জানান। পরে ধীরে ধীরে রাজু নিজ বাড়িতে কবুতর,হাস-মুরগী ও ছাগল পালন শুরু করেন।

এ প্রসঙ্গে রাজু হাওলাদার জানান সর্বনাশা নেশার পথ ছেড়ে সে কবুতর,হাস-মুরগী ও ছাগল পালন করে জীবিকা নির্বাহ করে পরিবার পরিজন নিয়ে ভালো আছে। প্রতি মাসে কবুতরের বাচ্চা,হাঁস-মুরগী ও এর ডিম বিক্রি করে প্রায় ২০/২৫ হাজার টাকা অর্জন করে রাজু তার পরিবারে স্বচ্ছলতা ফিরিয়ে এনেছেন।

রাজু যারা সর্বনাশা মাদক বিক্রি ও সেবণের অন্ধকার পথে আছেন.তাদেরকে এই ঘৃণিত পথ পরিহার করে সুস্থ ও স্বাভাবিক জীবনে ফিরে আসার অনুরোধ জানিয়েছেন।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
বরিশাল বিভাগের সর্বশেষ
বরিশাল বিভাগের আলোচিত
ওপরে