২১শে আগস্ট, ২০১৯ ইং ৬ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
বগুড়ায় বিশ্ব আলোকচিত্র দিবস পালিত চাঁদপুরে মাদ্রাসা ছাত্র হ’ত্যার ঘটনায় আটক-১; মাথা... ফেনীতে ইসলামিক ফাউন্ডেশন কর্তৃক বঙ্গবন্ধু’র ৪৪তম... আত্রাইয়ে হারিয়ে যাচ্ছে ঐতিহ্যবাহী মাটির বাড়ি ঘর বরগুনায় স্বেচ্ছাসেবকদলের ৩৯ তম প্রতিষ্ঠা বার্ষিকী...

মাদক সম্রাট সবুজ বাহিনীর অত্যাচারে দিশেহারা লন্ডনীপাড়ার মানুষ

 আবদুল্লাহ রিয়েল,ফেনী প্রতিনিধি, সমকাল নিউজ ২৪

ফেনীর সোনাগাজী উপজেলার চর চান্দিয়া ইউনিয়নের লন্ডনী পাড়ায় চিহ্নিত মাদক সম্রাট সবুজ বাহিনীর অত্যাচারে দিশেহারা সাধারন মানুষ । লন্ডনী পাড়ার আবুল কালামের ছেলে বেলায়েত হোসেন সবুজ এক সময়ের চিঁছকে চোর ছিল। বর্তমানে এলাকার কতিপয় চোর-ডাকাত ও মাদকসেবীদের নিয়ে গড়ে তুলেছে সশস্ত্র সন্ত্রাসী বাহিনী। ইয়াবা, হেরোইন আর অবৈধ অস্ত্র ব্যাবসা করে রাতারাতি অঢেল টাকার মালিক বনে যায়। জানাযায়, নিজের ক্ষমতা জাহির করতে বিনা কারনে সাধারন মানুষের উপর আক্রমন চালায়।

বেলায়েত হোসেন সবুজ ও তার বাহিনীর অত্যাচারে অতীষ্ট হয়ে উঠেছে লন্ডনীপাড়া সহ আশ-পাশের এলাকার সাধারন মানুষ। জান, মাল ও ইজ্জত হারানোর ভয়ে সবুজ বাহিনীর বিরুদ্ধে কেউ মুখ খুলতে সাহস পায় না।

ইতিমধ্যে পুলিশের নাম ভাঙ্গিয়ে সাধারন মানুষকে হয়রানী ও এল.এ অফিসে দালালির অভিযোগে সোনাগাজী উপজেলা যুবলীগের সাবেক সভাপতি শেখ সেলিম বাদী হয়ে এ সন্ত্রাসীর বিরুদ্ধে থানায় মামলা দায়ের করেন। সম্প্রতি মামলার তদন্ত কর্মকর্তা পুলিশ পরিদর্শক কামাল হোসেন থানায় ডেকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ করে ছেড়ে দিলে সে আরো বেপরোয়া হয়ে উঠে।

সরেজমিনে অনুসন্ধানে সবুজ বাহিনীর বিরুদ্ধে চাঞ্চল্যকর ও লোমহর্ষক বিভিন্ন তথ্য পাওয়া গেছে।

নাম প্রকাশ না করার শর্তে এলাকার কয়েকজন মুরুব্বী জানান, লন্ডনী পাড়া এলাকার মৃত আবুল কালামের ছেলে বেলায়েত হোসেন সবুজ শৈশব কালেই মাদকাসক্ত হয়ে পড়ে। স্বশিক্ষিত সবুজ মাদকের টাকা জোগাড় করতে চুরি ডাকাতি ও ছিনতাইয়ে জড়িয়ে পড়ে। আ.লীগ ক্ষমতায় আসার পর দল পাল্টীয়ে ২০১০-১১ সালের দিকে সে মাদক বিক্রি শুরু করে। মাদক ব্যাবসার পাশাপাশি অস্ত্র ও বোমা-বাজির ব্যাবসা করে প্রচুর টাকা-পয়সার মালিক হয় সে। এসব অবৈধ বানিজ্য নিরাপদ রাখতে দলের নেতাদের ছত্রছায়ায় বিশাল সন্ত্রাসী বাহিনী গড়ে তুলে। লন্ডনী পাড়ার পঞ্চায়েত কমিটির সদস্যরা বলেন, ওই এলাকার বাচ্ছু মিয়ার ছেলে সাজু, আবুল খায়ের এর ছেলে সুমন, গোফরানের ছেলে মিশুক ও মেহেদী হাসান, সবুজের ছোট ভাই ইমাম হোসেন, আবদুল শুক্কুরের ছেলে শিপন ও হীরা, শাহ আলমের ছেলে রাসেদুল সহ কতিপয় বখাটে মাদকাসক্তদের সংগঠিত করে বিশাল সন্ত্রাসী বাহিনী গড়ে তুলে। এসব সন্ত্রাসীদের হাতে প্রান হারানোর ভয়ে এলাকার মানুষ সবুজের অপকর্মের বিরুদ্ধে কথা বলার সাহস পায় না।

এলাকার মানুষকে ভয় দেখিয়ে দাগী অপরাধীদের নিয়ে বেলায়েত হোসেন সবুজ নিজের মতো করে এখন মসজিদ, মক্তব, মাদরাসা ও সমাজ কমিটি করতে উঠে পড়ে লেগেছে। সবুজের আধিপত্য বিস্তারের খায়েস হওয়ায় এলাকায় হানাহানি ও রক্তপাত সংঘটিত হওয়ার আশংকা দেখা দিয়েছে। লন্ডনীপাড়ার মানুষ সবুজের অত্যাচার থেকে বাঁচতে প্রশাসন ও রাজনৈতিক নেতাদের সু-দৃষ্টি কামনা করছেন।

জানতে চাইলে বেলায়েত হোসেন সবুজ অভিযোগ অস্বীকার করে বলেন- রাজনৈতিক কারনে আমার বিরুদ্ধে এসব অপপ্রচার করা হচ্ছে। সোনাগাজী মডেল থানার অফিসার ইনচার্জ মঈন উদ্দিন আহমেদ বলেন, কেউ আইনের উর্ধ্বে নয়, সবুজের বিরুদ্ধে অভিযোগ পেলে তদন্ত করে যথাযথ ব্যাবস্থা নেয়া হবে।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ফেনী বিভাগের সর্বশেষ
ফেনী বিভাগের আলোচিত
ওপরে