১৪ই ডিসেম্বর, ২০১৯ ইং ২৯শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
বাবুগঞ্জ উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন... চাঁদপুরে আওয়ামী লীগের দু’গ্রুপের সংঘর্ষে সভাপন্ড।... ছাতকে শ্রীপতিপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের পরিচালনা... বালু উত্তোলনে ঝুঁকিপূর্ণ হয়ে উঠেছে জাফলং সেতু বিরামপুরে ডিজিটাল বাংলাদেশ দিবস পালন

মাদ্রাসা শিক্ষকের বিরুদ্ধে ৩য় শ্রেণীর ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগ! ব্যবস্থাপনা কমিটির হস্তক্ষেপে শিক্ষকের পদত্যাগ

 এসএম রায়হান উদ্দীন,কোটঁচাদপুর, সমকালনিউজ২৪

ঝিনাইদহের কোটচাঁদপুরে মাদ্রাসা শিক্ষকের বিরুদ্ধে ৮ বছরের এক ৩য় শ্রেণীর ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগ উঠেছে। ঘটনাটি উপজেলার কুশনা ইউনিয়নের হরিন্দীয়া আলিম মাদ্রাসায় ঘটে।

অভিযুক্ত ওই শিক্ষকের নাম আবু তাহের হুজুর। এঘটনায় মাদ্রাসার ব্যবস্থাপনা কমিটির হস্তক্ষেপে অভিযুক্ত ওই শিক্ষক সাময়িকভাবে পদত্যাগ করেছেন বলে জানা যায়।

ভুক্তভোগী ওই ছাত্রীর পিতা জামির হোসেন জানান, আমার মেয়ে ওই মাদ্রাসার ৩য় শ্রেণীর ছাত্রী। হটাৎ ২/৩ দিন সে মাদ্রাসায় না যাওয়ার কারনে, বিষয়টি নিয়ে আমি এবং আমার স্ত্রী মেয়েকে জিজ্ঞাসা করি। পরে সে শিক্ষকের দ্বারা যৌন হয়রানির ঘটনা আমাদেরকে জানায়। সে আমাদেরকে জানায়, বেশ কিছুদিন ধরে আবু তাহের হুজুর আমাকে সামনের আসনে বসিয়ে আমার গোপনাঙ্গে তার পায়ের আঙ্গুল দিতে থাকে। এবং সুযোগ পেলেই হুজুর আমার পেটে ও বুকে হাত দেয়। এই জন্য আমি মাদ্রাসায় যাবো না। জামির হোসেন বলেন, ঘটনাটি আমি মাদ্রাসার অধ্যক্ষকে জানায়। এবং এর সুষ্ট বিচার চায়।

এদিকে ওই মাদ্রাসার শিক্ষার্থীদের অবিভাবসহ এলাকাবাসী অভিযুক্ত শিক্ষকের কঠোর শাস্তি দাবি করেন।

এবিষয়ে মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আব্দুর রশিদ বিশ্বাস ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, বিষয়টি আমি শুনার পরে মাদ্রাসার ব্যবস্থাপনা কমিটিকে অভহিত করি। আজ (শনিবার) মাদ্রাসার এক জরুরী সভায় অভিযুক্ত ওই শিক্ষক সেচ্চায় পদত্যাগ করেছেন।

এব্যাপারে কোটচাঁদপুর মাধ্যমিক শিক্ষা অফিসার রতন মিয়া জানান, ঘটনাটি আমি শুনেছি। শিক্ষকের পদত্যাগের বিষয়ে তিনি বলেন, বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান ব্যবস্থাপনা কমিটি নিয়ন্ত্রন করে। তারপরও বিষয়টি নিয়ে আমরা তদন্ত করছি।

এ ব্যাপারে কথা হলে কোটচাঁদপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নাজনীন সুলতানা জানান, ঘটনা যদি সত্য হয়, তাহলে অবশ্যয় অভিযুক্ত ওই শিক্ষকের বিরুদ্ধে মামলা হবে।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ঝিনাইদহ বিভাগের সর্বশেষ
ঝিনাইদহ বিভাগের আলোচিত
ওপরে