১৮ই জুলাই, ২০১৯ ইং ৩রা শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
পঞ্চগড়ে মাতৃত্বকালীন ভাতা উত্তোলনে ভোগান্তি,দেখার কেউ... দাগনভূঞায় মৎস্য সপ্তাহ উপলক্ষে শোভাযাত্রা ও পোনা... ক্ষতিগ্রস্ত হচ্ছে তরুণ প্রজন্ম নেটের বিভিন্ন... আমতলী ইউনিয়ন পরিষদ নির্বাচন হাজার- হাজার সমর্থকদের... বরগুনায় জব ফেয়ার অনুষ্ঠিত

মাদ্রিদে আজ ভালিয়েন্তে বাংলার ১০ বছর পূর্তি অনুষ্ঠান

 কবির আল মাহমুদ, স্পেন : সমকাল নিউজ ২৪

স্পেনে সরকারি নথিভুক্ত বাংলাদেশি মানবাধিকার সংস্থা ‘ভালিয়েন্তে বাংলা’ এর ১০ বছর পূর্তি উপলক্ষে মাদ্রিদে নানা অনুষ্ঠানমালার আয়োজন করা হয়েছে। আজ শনিবার বাংলাদেশি অধ্যুষিত এলাকা লাভাপিয়েস সংলগ্ন ‘কাসিনো পার্ক’ এর খোলা ময়দানে স্থানীয় সময় দুপুর ১টায় মূল অনুষ্ঠান শুরু হবে বলে জানিয়েছেন সংগঠনটির কর্মকর্তারা। অনুষ্ঠানের সকল প্রস্তুতিও সম্পন্ন হয়েছে বলে জানা গেছে।

মাদ্রিদে প্রবাসী বাংলাদেশিসহ অভিবাসীদের বিভিন্নভাবে সহযোগিতা করার প্রত্যয় নিয়ে যাত্রা শুরু হয় ‘ভালিয়েন্তে বাংলা’ সংগঠনটির। প্রত্যাশা আর প্রাপ্তির সমীকরণে ‘প্রাপ্তি’তেই উজ্জ্বল ‘ভালিয়েন্তে বাংলা’- বললেন সংগঠনটির সভাপতি মো. ফজলে এলাহি। তিনি বলেন, নানা প্রতিকূলতাকে জয় করে সংগঠনটি এগিয়ে যাচ্ছে নিজস্ব স্বকীয়তা অক্ষুন্ন রেখে। ১০ বছর পূর্তি অনুষ্ঠান- তাই আমরা আজ (শনিবার) বর্ণাঢ্য একটি অনুষ্ঠানের প্রস্তুতি নিয়েছি। কাসিনো পার্কে খোলা ময়দানে দুপুর ১টা থেকে শুরু হয়ে চলবে সন্ধ্যা সাড়ে ৯টা পর্যন্ত।

সংগঠনের সাধারণ সম্পাদক রমিজ উদ্দিন বলেন, ১০ বছর পূর্তি অনুষ্ঠানকে আমরা সাজিয়েছি তিন পর্বে।

প্রথম পর্বে থাকবে মাদ্রিদে গুণীজনদের সম্মাননা প্রদান, দ্বিতীয় পর্বে থাকবে নারী পুরুষ ও শিশু কিশোরদের খেলাধূলা আর তৃতীয় পর্বে থাকবে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। সাংস্কৃতিক অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করবেন মাদ্রিদের স্থানীয় শিল্পীরা। পাশাপাশি ইংল্যান্ড থেকে বাংলাদেশি জনপ্রিয় শিল্পী নুরজাহানও থাকবেন।

এ অনুষ্ঠানে মাদ্রিদ সিটি কর্পোরেশনের কাউন্সিলর ও উচ্চপদস্থ কর্মকর্তাও উপস্থিত থাকবেন। তাই স্থানীয় প্রশাসন থেকে নিরাপত্তা ব্যবস্থাও নেয়া হবে।

অনুষ্ঠানকে সফল করতে মাদ্রিদের প্রবাসী বাংলাদেশিদের উপস্থিতি ও সহযোগিতা প্রত্যাশা করেন তিনি।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
প্রবাসের খবর বিভাগের আলোচিত
ওপরে