১৬ই অক্টোবর, ২০১৯ ইং ১লা কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
বাংলাদেশের প্রথম হিজড়া ভাইস চেয়ারম্যান পিংকি ঝালকাঠিতে ৫ম শ্রেনীর ছাত্রীকে যৌ’ন নিপড়ন, দিনে থানায়... স্ত্রীর মর্যাদা না পেয়ে স্বামীর বাড়িতে কাবিননামা... জয়নগর ইউনিয়ন আওয়ামিলীগের ত্রি-বার্ষিক কাউন্সিলের... নওগাঁয় হাসপাতাল থেকে চুরি যাওয়া শিশু ১১দিন পর উ’দ্ধার

মানবতার দেয়াল এখন চিলমারীতে।

 মোঃ আরিফুল ইসলাম সুজন, কুড়িগ্রাম প্রতিনিধি। সমকালনিউজ২৪

সারাদেশের ন্যায় কুড়িগ্রাম চিলমারীতে “চিলমারী ছাত্র কল্যাণ সমিতির” আয়োজনে সুবিধা বঞ্চিত দরিদ্র শীতার্ত মানুষদের জন্য মানবতার দেয়াল তৈরী করা হয়েছে। চিলমারী উপজেলার থানাহাট বাজারে রনি মোড়স্থ থানাহাট পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের দেয়ালটিতে এ মানবতার দেয়ালটি স্থাপন করা হয়। দেয়ালটি থেকে যার যা কাপড় প্রয়োজন তা নিতে পারবে এবং অপ্রয়োজনীয় কাপড়গুলো রেখে যেতে পারবে। এতে সমাজের দরিদ্র ও শীতার্ত মানুষ একটু হলেও উপকৃত হবেন। ৭-৮টা স্থানে অপ্রয়োজনীয় জামা-কাপড় তোলার জন্য বক্স রেখে দেয় এবং অনেক কাপড় সংগ্রহ করা হয়। এ দেয়ালটি পুরো শীতকালীন সময়জুড়ে চলবে। এছাড়াও চিলমারী ছাত্র কল্যাণ সমিতি বিভিন্ন উদ্যোগ হাতে নিয়েছে। ছাত্র কল্যাণ সমিতির সদস্য মিজানুর রহমান সবুজ জানান, সংগঠনটি মানবিক সহযোগিতার জন্য করা হয়েছে। আমরা আমাদের সাধ্যমত সকলের সমস্যা সমাধানের চেষ্টা করব।

 

উলে­খ্য, সংগঠনটি ইতোমধ্যে বিভিন্ন কার্যক্রম সফল করেছেন। সমিতি দুই-তিনটা শিক্ষাপ্রতিষ্ঠান ও একটা গ্রামের রাস্তার ধারের দেয়ালে যেখানে সবাই প্রসাব করতো সেখানে আরবিতে প্রসাব না করার নির্দেশনা লিখে দিয়েছে ফলে এখন সেখানে কেউ প্রসাব করেনা আর রাস্তার পরিবেশও ফিরে এসেছে।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
কুড়িগ্রাম বিভাগের সর্বশেষ
কুড়িগ্রাম বিভাগের আলোচিত
ওপরে