২১শে মার্চ, ২০১৯ ইং ৭ই চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
আজ বিশ্ব বন দিবস আত্মবিশ্বাসকে ধারণ করে এগিয়ে যেতে হবে- চতুর্থ বরগুনা... পদ্মা সেতুর নবম স্প্যান আজ বসছে হযরত পীর খানজাহান আলী(রহ.)র মাজারে তিন দিনব্যাপী মেলা... ৩৭তম বিসিএসের গেজেট প্রকাশ, নিয়োগ পেলেন ১২২১ ক্যাডার

মানব সেবা ও নারী শিক্ষা উন্নয়নে নিরলসভাবে কাজ করছে কুমুদিনী কল্যাণ সংস্থাঃ প্রধানমন্ত্রী

 মোহাম্মদ মোজাম্মেল হক, মির্জাপুর(টাঙ্গাইল): সমকাল নিউজ ২৪
মানব সেবা ও নারী শিক্ষা উন্নয়নে নিরলসভাবে কাজ করছে কুমুদিনী কল্যাণ সংস্থাঃ প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন সমাজের আর্ত পিড়িত মানুষের মানব সেবা ও নারী শিক্ষা উন্নয়নে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে শহীদ দানবীর রনদা প্রসাদ সাহার প্রতিষ্ঠিত কুমুদিনী কল্যাণ সংস্থা।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, গনতন্ত্রের মানস পুত্র হোসেন শহীদ সোহরাওয়ার্দী এবং দানবীর রনদা প্রসাদ সাহা রায় বাহাদুর ছিলেন পরম বন্ধু। তারা দেশে ও দেশের মানুষের ভাগ্য উন্নয়নের জন্য জীবনের শেষ দিন পর্যন্ত লড়াই করে গেছেন। তারা আজ আমাদের মাঝে নেই, কিন্ত তারা আজও আমাদের মাঝে আদর্শের প্রতীক হয়ে আছেন। তিনি আজ বৃহস্পতিবার টাঙ্গাইলের মির্জাপুরে দানবীর রনদা প্রসাদ সাহা স্মারক স্বর্নপদক প্রদান ও কুমুদিনীর ৮৬ তম বর্ষপুতি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

বেলা এগারটার দিকে বাংলাদেশ সেনাবাহিনীর একটি হেলিকম্টার যোগে তিনি কুমুদিনী কমপ্লেক্সের মাঠে অবতরন করবেন। সেখান থেকে আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীর সদস্য, কুমুদিনী পরিবারের সদস্যবৃন্দ এবং প্রশাসনের কর্মকর্তাগন নিরাপত্তা বলয় নিয়ে প্রধান মন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা জানান। কুমুদিনী হাসপাতালের প্রধান ফটকের সামনে প্রধান মন্ত্রীকে গার্ড অব অনার দেন চৌকুস একদল পুলিশ বাহিনী। গার্ড অব অনারের পর তিনি পায়ে হেটে ভারতেশ্বরী হোমসের দিকে রওয়ানা হলে কুমুদিনী উইমেন্স মেডিকেল কলেজের ছাত্রী, কুমুদিনী নার্সিং স্কুল এন্ড বিএসসি নার্সিং কলেজের ছাত্রী, ভারতেশ্বরী হোমসের ছাত্রী, রনদা প্রসাদ সাহা বিশ^বিদ্যালয়ের শিক্ষার্থী ও কুমুদিনী পরিবারের সদস্যগন রাস্তার দুই পাশে দাড়িয়ে ফুল ও বিভিন্ন রং বেরংয়ের ফিতা দিয়ে শুভেচ্ছা জানান। এরপর তিনি ভারতেশ্বরী হোমসের মাল্টিপারপাস হল এবং ইনস্টিটিউট অব পোস্ট গ্রাজুয়েট নাসিৃং কমপ্লেক্স এর ভিত্তি প্রস্তরসহ টাঙ্গাইলের বিভিন্ন উপজেলায় ১৭ টি উন্নয়নের প্রকল্পের ভিত্তি প্রস্তর স্থাপন এবং ১২টি উন্নয়ন মুলক কাজের শুভ উদ্ধোধন করেন।

বেলা সারে এগারটার দিকে তিনি ভারতেশ^রী হোমসে মঞ্চে প্রবেশ, করলে ভারতেশ্বরী হোমসের ছাত্রীরা তার সম্মানে মনোজ্ঞ ড্রিসপ্লে প্রদর্শন করেন। ড্রিস প্লে প্রদর্শনের পর কুমুদিনী ওয়েল ফেয়ার ট্রাস্টের উপর প্রমান্য চিত্র প্রদর্শন করা হয়।

কুমুদিনী ওয়েল ফেয়ার ট্রাস্টের শিক্ষা পরিচালক প্রতিভা মুৎসুদ্দির সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, কুমুদিনী ওয়েল ফেয়ার ট্রাস্টের পরিচালক শ্রী মতি সাহা, নির্বাহী ব্যবস্থাপক(এমডি) রাজিব প্রসাদ সাহা ও প্রতিভা মুৎসুদ্দি। অনুষ্ঠানে কিংবদন্তীতুল্য রাজনীতি নেতা তদানীন্তন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী হোসেন শহীদ সোহরাওয়ার্দী(মরনোত্তর), বিদ্রোহী ও জাতীয় কবি কাজী নজরুল ইসলাম (মরনোত্তর), শিল্পী সাহাবুদ্দিন এবং নজরুল বিশেষজ্ঞ ও গবেষক অধ্যাপক রফিকুল ইসলামকে স্মারক স্বর্ণপদক প্রদান করেন। হোসেন শহীদ সোহরাওয়ার্দীর পক্ষে সম্মাননা স্মারক স্বর্নপদক গ্রহন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট বোন শেখ রেহেনা এবং কাজী নজরুল ইসলামের পক্ষে স্মারক সম্মাননা স্বর্নপদক গ্রহন করেন তার নাতনী খিলখিল কাজী।কুমুদিনী ওয়েল ফেয়ার ট্রাস্ট্র অব বেঙ্গল (বিডি) লি. এ স্মারক স্বর্নপদক অনুষ্ঠানের আয়োজক।

প্রধান মন্ত্রী শেখ হাসিনা বলেন, আপনজনদের হারানো যে কত ব্যথা তা আমি বুঝি। আপনজনদের হারিয়েও আমি দেশ ও দেশের মানুষের ভাগ্য উন্নয়নে কাজ করে যাচ্ছি। আমার মত আপনজন হারানো কুমুদিনী পরিবার। আপনজনদের হারিয়েও তারা যে সেবার কাজ করে যাচ্ছেন এটা অনন্য এক দৃষ্টান্ত। তাদের এ প্রতিষ্ঠান যেন যুগযুগ টিকে তাকে সে জন্য সকল ধরনের সহযোগিতার ঘোষনা দেন প্রধান মন্ত্রী।

এ সময় শিক্ষা মন্ত্রী ডা, দীপু মনি, কৃষি মন্ত্রী ড. আব্দুর রাজ্জাক ভোলা, মির্জাপুরের সাংসদ বীর মুক্তিযোদ্ধা একাব্বর হোসেন, নাগরপুরের সাংসদ মো. আহসানুল হক টিটু, বাসাইল-সখীপুর আসনের সাংসদ এ্যাডভোকেট জোয়াহেরুল ইসলাম জহের, ঘাটাইলের সাংসদ মো. আতাউর রহমান খান, ভুয়াপুর-গোপালপুর আসনের সাংসদ তানবীর হাসান ছোট মনির এবং টাঙ্গাইল জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সভাপতি সাবেক এমপি জননেতা মো. ফজলুর রহমান খান ফারুক, টাঙ্গাইলের জেলা প্রশাসক মো: শহিদুল ইসলাম ও পুলিশ সুপার সন্জিৎ কুমার রায় বিপিএম প্রমুখ।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
টাঙ্গাইল বিভাগের আলোচিত
ওপরে