১৭ই জুলাই, ২০১৯ ইং ২রা শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
যেভাবে জানা যাবে এইচএসসি ও সমমানের ফল এইচএসসি ও সমমানের পাস ৭৩.৯৩ শতাংশ জৈন্তাপুরে বন্যা দূর্গতদের মধ্যে চাল বিতরন প্রতিবাদ প্রধান সাক্ষী ও রিফাতের স্ত্রী মিন্নিকে গ্রেপ্তার...

মানুষ বয়সের মাঝে নয় কর্মের মাঝে বেঁচে থাকে। তাঁর বাস্তব প্রমান ফেনীর পুলিশ সুপার এস এম জাহাঙ্গীর আলম সরকার পিপিএম

 মোঃ ইউনুছ ভূঞাঁ সুজন, ফেনী জেলা প্রতিনিধিঃ সমকাল নিউজ ২৪

মানুষ বয়সের মাঝে নয় কর্মের মাঝে বেঁচে থাকে। তাঁর বাস্তব প্রমান মানবতার ফেরিওয়ালা নামে খ্যাত পাবনার কৃতি সন্তান ও ফেনীর পুলিশ সুপার এস এম জাহাঙ্গীর আলম সরকার পিপিএম। বেঁচে থাকুক হাজার বছর সকল মানুষের হৃদয়ে,
বিগত দুই বছর ধরে জেলা সন্ত্রাসী, চাঁদাবাজি, ইভটিজিং, মাদক চোরা চালান রোধ সহ অতি সল্পসময়ে জেলা বিভিন্ন থানার অন্তগর্ত মামলায় রুজুকৃত আসামীদের তাৎক্ষনিক ভাবে গ্রেপ্তার এবং আদালতের মাধ্যমে সাজার ব্যবস্থা, জেলার সার্ভিক অাইন শৃংঙ্খলা পরিস্থিতি সর্বদা স্বাভাবিক রাখতে তিনি বর্ধপরিকর, তিনি জেলার ১৬ লক্ষ মানুষের হৃদয়ে জায়গা করে নিয়েছেন তাঁর সততা, আর্দশ, ন্যায়পরায়ণতা ও সঠিক সময়ে ইতিবাচক দায়িত্বশীলতা কারনে তিনি যুগ যুগ ধরে ফেনীবাসীদের হৃদয়ে আজীবন বেঁচে থাকবেন, জেলার বিভিন্ন শ্রেনী পেশার মেহনতি মানুষ গুলো তাঁর অকৃত্রিম ভালবাসার নির্দশন স্বরুপ তাকে ফেনীর মানবতার ফেরিওয়ালা নামে অভিহিত করেন।

তাইতো যুগ যুগ ধরে চলে আসা সেই বিখ্যাত মনীষী’দের কথাটি বাস্তবে সত্য প্রমাণিত হলো যে মানুষ কর্মের মাঝে নয় বয়সের মাঝে বেঁচে থাকে। তাঁর কাছে ন্যায় বিচার পেতে জেলার অতি দরিদ্র অসহায় মানুষটির সম্মান যেমন কোটি টাকার মানুষটির সমান পাল্লায় দেখায়। তিনি বলেন আইনের চোখে সবাই সমান ন্যায় বিচার সবার জন্য। জেলার বিভিন্ন উপজেলার সমস্যা সংক্রান্ত পুরাতন মুন্সীর হার্ট মেইন রোড়স্থ স্বাস্থ্য কমপ্লেক্স টির সাম্নে সিএনজি’র স্ট্যান জনিত সমস্যার কারনে দূর থেকে সেবা নিতে আসা রোগিদের পোহাতে হয় বাডতি বিলম্বনা একাদিক বার পত্র-পত্রিকায় নিউজ হলেও সাময়িক ভাবে সরে গেলেও পুনঃরায় তারা তা দখল করে নেয়।

জেলা পুলিশ সুপার এস এম জাহাঙ্গীর আলম সরকার বিষয়টি সমাধানের জন্য ফুলগাজী থানার ভারপ্রাপ্ত অফিসার ইনচার্জ কতুব উদ্দিন কে নির্দেশ দিবেন বলে জানান। এদিকে অপর একটি প্রশ্নের জবাবে পুলিশ সুপার জনান, জেলার সার্ভিক আইন শৃংঙ্খলা পরিস্থিতি আরো বেগবান ও শান্তি পূর্ন ভাবে নিয়ন্ত্রন করতে সিসি ক্যামরা স্বাপন করে সার্বক্ষণিক ভাবে মনিটরিং করা হলেও তিনি মনে করেন সিএনজি ড্রাইভারেরা তাদের নাম,পিতার নাম, গ্রাম, সমপূর্ন ঠিকনাসহ একটি আইডি কার্ড গাড়ীর সাথে রাখা হলে জেলার মাদক চোরা চালান সহ বিভিন্ন অপরাধ হ্রাস পাবে বলে তিনি মনে করেন। এতে একদিকে যেমন যাত্রী সাধার সচেতন হবে অন্যদিকে সিএনজি ড্রাইভার গণ সচেতন থাকবে কোন মাদক ও চোরাচালানির অপব্যবহার থেকে।

পুলিশ সুপার জানান জেলার মেহনতি সকল মানুষের কল্যানে কাজ করে যাবো অত্যান্ত নিষ্ঠার সাথে যাতে তাঁরা শান্তি পূর্ন ভাবে নিদ্রা যাপন করতে পারে।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ফেনী বিভাগের সর্বশেষ
ফেনী বিভাগের আলোচিত
ওপরে