২রা জুন, ২০২০ ইং ১৯শে জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
নন্দীগ্রামে করোনায় চিকিৎসক আক্রান্ত নওগাঁর আত্রাইয়ে লোকালয়ে হনুমান উৎসুক জনতার ভীড় সাপাহারে স্টার জলসায় ঝরে গেল নুশরাত জাহানের জীবন নওগাঁয় করোনা আক্রান্তে কাপড় ব্যবসায়ীর মৃ’ত্যু রাণীনগরে ব্যবসায়ী রুঞ্জু হ’ত্যা মা’মলার আসামী...

মান্দায় বহুল আলোচিত ভুতু কবিরাজ আ’টক

  সমকালনিউজ২৪

এস,এ সিরাজুল ইসলাম,মান্দা,নওগাঁ ::

নওগাঁর মান্দায় সর্বরোগের কবিরাজ পরিচয়দানকারী বহুল আলোচিত সেই রেজাউল করিম ওরফে ভুতু কবিরাজ (৫০) কে অবশেষে আ’টক করা হয়েছে।

মান্দা থানা ও জেলা গোয়েন্দা পুলিশ যৌথভাবে অভিযান চালিয়ে মঙ্গলবার সন্ধ্যায় নিজ বাড়ি থেকে তাকে আ’টক করে। এ ঘটনায় এলাকায় স্বস্তি দেখা দিয়েছে।

আ’টককৃত ভুতু উপজেলার তেঁতুলিয়া ইউনিয়নের চককেশব গ্রামের আলহাজ্ব আবদুল হাকিমের ছেলে। বুধবার মান্দা থানায় তার বি’রুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মা’মলা দায়ের করা হয়েছে।

এলাকাবাসিরা জানান, ভুতু কবিরাজ কোনদিনই বিদ্যালয়ে যায়নি। তার ওপর ‘জ্বিনের আছর’ রয়েছে দাবি করে সর্বরোগের চিকিৎসা কার্যক্রম শুরু করে। বাড়িতে দাওয়াখানা খুলে দীর্ঘদিন ধরে প্যারালাইসিস, বন্ধ্যা (সন্তান না হওয়া), ডায়াবেটিস, হাড়জোড়, শারীরিক অক্ষমতাসহ সর্বরোগের ব্যবস্থাপত্র ও ওষুধ সরবরাহ করে আসছিল গলাকাটা দামে। শনি ও রোববার ছাড়া সপ্তাহের পাঁচদিন রোগি দেখার কাজ করেন তিনি। এ পাঁচদিন তার বাড়িতে রোগিদের পাশাপাশি বিভিন্ন হারবাল কোম্পানীর বিক্রয় প্রতিনিধিরা ভিড় জমান।

স্থানীয়দের অভিযোগ, ভুতু কবিরাজ বাড়িতে এলাকার টাউট বাটপার হিসেবে পরিচিত সাইফুল ইসলাম ও মিজানুর রহমান নামে দুই ব্যক্তিকে তার কাজের জন্য সহকারি রেখে প্রতারনার ব্যবসা চালিয়ে আসছিলেন। তার লেখা ব্যবস্থাপত্র দুই সহকারি ছাড়া আর কেউই বুঝতে পারতেন না। এই ব্যবস্থাপত্র দেখেই রোগিদের ওষুধ দিতেন ভুতুর সহকারিরা। তাছাড়া ভুতু বিভিন্ন সময়ে তার কাজের সুযোগ বৃদ্ধির জন্য কিছু লোক দেখানো উন্নয়ন কাজ করতেন বলেও অভিযোগ রয়েছে।

নওগাঁ জেলা ডিবির পরির্দশক কেএম শামসুদ্দিন জানান, আ’টককৃত ভুতু নিজেকে সর্বরোগের করিরাজ পরিচয় দিয়ে তার নিজ বাড়িতে দাওয়াখানা বসিয়ে দীর্ঘদিন ধরে অপচিকিৎসা কার্যক্রম চালিয়ে আসছিলেন। কবিরাজি পেশার পাশাপাশি বিভিন্ন হারবাল কোম্পানীর যৌ’ন উত্তেজক ওষুধও বিক্রি করে আসছিলেন রোগিদের কাছে। তার খপ্পরে পড়ে অনেক লোক ইতিমধ্যে সর্বশান্ত হয়েছেন। এ অবস্থায় গোপন খবরের উপর ভিত্তি করেমঙ্গলবার সন্ধ্যায় অভিযান চালিয়ে তাকে আ’টক করা
হয়।

ডিবির পরির্দশক আরও জানান, ভুতুকে আ’টকের পর তার বাড়ি থেকে বিপুল পরিমান যৌ’ন উত্তেজক ওষুধ উ’দ্ধার করা হয়েছে। ঘটনায় ভুতু কবিরাজের বি’রুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মা’মলা দিয়ে বুধবার নওগাঁ জে’লহাজতে পাঠানো হয়েছে বলেও জানান তিনি।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
Uncategorized বিভাগের সর্বশেষ
ওপরে