১৮ই আগস্ট, ২০১৯ ইং ৩রা ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
আজ সেলিম আল দীন জন্মদিন  রাজাপুরে দুঃস্থদের মাঝে প্রধানমন্ত্রীর ত্রাণ... দাগনভূঞা প্রেসক্লাবের কার্যকরি কমিটি গঠিত সীমান্তে যুবককে ধরে নিয়ে গেছে বিএসএফ ১৪০ বোতল ফেন্সিডিল উদ্ধার

মিন্নির জামিন আবেদন নামঞ্জুর # রিফাত হত্যাকারীদের ফাঁসির দাবীতে মানববন্ধন ও সংবাদ সম্মেলন

 মোঃআসাদুজ্জামান,বরগুনা, সমকাল নিউজ ২৪

আয়শা সিদ্দিকা মিন্নির জামিন আবেদন নামঞ্জুর করেছে আদালত। আজ বেলা ১১ টার দিকে বরগুনার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ সিরাজুল ইসলাম গাজীর আদালতে মিন্নির পক্ষে জামিনের আবেদন করেন, বরগুনা জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক মাহাবুবুল বারী আসলাম। তার সাথে আইন ও সালিশ কেন্দ্রের ২ জন, বাংলাদেশ লিগ্যাল এইড এন্ড সার্ভিসেস ট্রাস্ট (ব্লাস্ট)’র ৭ জন, বাংলাদেশ মানবাধিকার কমিশনের একজনসহ ১৩ জন আইনজীবী জামিন শুনানীতে অংশ গ্রহন করেন। শুনানী শেষে বেলা সাড়ে ১১টার দিকে বিচারক মিন্নির জামিন আবেদন নামঞ্জুর করেন।

মিন্নির পক্ষের নিযুক্ত আইনজীবী মাহাবুবুল বারী আসলাম জানিয়েছেন, রিফাত হত্যার আসামীরা ১৬৪ ধারার জবানবন্দিতে হত্যা পরিকল্পনার সাথে মিন্নির সম্পৃক্ততার কথা বলায় বিচারক মিন্নির জামিন নামঞ্জুর করেছে। তিনি আরো বলেন, মিন্নির পক্ষে পরবর্তীতে বরগুনা জেলা দায়রা ও জজ আদালতে জামিনের আবেদন করা হবে।

মিন্নির পক্ষে নিযুক্ত বরগুনা জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক মাহাবুবুল বারী আসলামকে শনিবার রাত পৌনে ৯ টার দিকে বরগুনা-১ আসনের জাতীয় সংসদ সদস্য এডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শম্ভু তার চেম্বারে ডেকেছিলেন। মাহাবুবুল বারী আসলাম তার চেম্বারে যাবার কথা স্বীকার করে জানান, এমপি শম্ভু একজন সিনিয়র আইনজীবী। তার সাথে রিফাত হত্যা মামলা নিয়ে কোন কথা হয় নিবলে দাবী করেছেন আসলাম।

এদিকে রিফাত হত্যার আসামীদের ফাসির দাবীতে বেলা ১২ টার দিকে বরগুনা প্রেসক্লাবের সামনে সর্বস্তরের জনগনের ব্যানারে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। কর্মসূচি চলাকালে বক্তব্য রাখেন, রিফাত শরীফের বাবা আবদুল হালিম দুলাল শরীফ, রিফাতের মা ডেইজি বেগম, রিফাতের বোন ইসরাতজাহান মৌ, রিফাতের চাচা আবদুল আজিজ শরীফ, আবদুস সালাম শরীফ, রিফাতের চাচী কামরুন নাহার ও চাচাত বোন অনন্যা।

বেলা সাড়ে বারোটার দিকে রিফাত শরীফের বাবা-মা সহ পরিবারের পক্ষ থেকে বরগুনা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করা হয়েছে। সংবাদ সম্মেলনে মিন্নিকে ইরিফাত শরীফ হত্যার জন্য দায়ী করা হয়েছে। হত্যাকান্ডের সাথে জড়িত অন্য আসামীদের ও তারা ফাঁসির দাবী জানিয়েছেন।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
বরগুনা বিভাগের আলোচিত
ওপরে