২৩শে ফেব্রুয়ারি, ২০১৯ ইং ১১ই ফাল্গুন, ১৪২৫ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
বরিশাল শেবাচিমে ময়লার স্তূপে মিললো ২২ অপরিণত শিশুর... স্বামীর লাশ ওয়ারড্রবে রেখে অফিস করলেন স্ত্রী! ঐক্যফ্রন্টকে গণভবনে প্রধানমন্ত্রীর দাওয়াত চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করার দাবিতে মানববন্ধন বন্য হাতির আক্রমণে নিহত জাসদ নেতা সাইমুন কনক

মির্জাগঞ্জে বইছে উপজেলা পরিষদ নির্বাচনী হাওয়া।

 হাসান আলী, পটুয়াখালী প্রতিনিধি। সমকাল নিউজ ২৪

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের রেশ কাটতে না কাটতেই পটুয়াখালীর মির্জাগঞ্জ উপজেলায় বইতে শুরু করেছে উপজেলা পরিষদ নির্বাচনের হাওয়া। চায়ের দোকান থেকে শুরু করে কৃষকের মাঠ অবধি সর্বত্রই আলোচনায় সরগরম হচ্ছে কে কে হচ্ছেন উপজেলা চেয়ারম্যান,ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদ প্রার্থী। আর সম্ভাব্য প্রার্থীদের মধ্যে “এলাকার উন্নয়নে কোন প্রার্থী কি অবদান রেখেছেন এবং কার জনপ্রিয়তা কতটুকু?” তার চুল ছেড়া বিশ্লেষনও যেন বাদ পড়ছে না ভোটারদের আলোচনার টেবিল থেকে।

 

আগামী মার্চ মাসের প্রথম দিকে “দলীয় প্রতীকে উপজেলা পরিষদ চেয়ারম্যান পদের নির্বাচন অনুষ্ঠিত হবে” এমন সংবাদে সম্ভাব্য চেয়ারম্যান পদ প্রার্থী সহ ভাইস-চেয়ারম্যান ও মহিলা ভাইস-চেয়ারম্যান প্রার্থীর সমর্থিত নেতাকর্মীরা নির্বাচনী তৎপরতা শুরু করে দিয়েছেন। ইতিমধ্যে সম্ভাব্য প্রার্থীরা উপজেলাবাসীকে নতুন বছরের শুভেচ্ছা জানিয়ে ও দোয়া প্রার্থনা করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোষ্ট দিয়ে এবং পোষ্টার ও ফেষ্টুন লাগিয়ে দিয়ে প্রচারনা শুরু করে দিয়েছেন। আর দলের মনোনয়ন পেতে অনেকেই হাই কমান্ডে লবিং শুরু করেছেন। নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশীরা প্রচার প্রচারনা শুরু করলেও বিএনপি,জাতীয় পার্টি কিংবা ইসলামী ঐক্যজোটের কোন প্রার্থীর নাম শোনা যাচ্ছে না।

 

মির্জাগঞ্জে উপজেলা পরিষদ নির্বাচনে সম্ভাব্য চেয়ারম্যান পদপ্রার্থী হিসেবে যাদের নাম শোনা যাচ্ছে তারা হলেন-বর্তমান উপজেলা চেয়ারম্যান ও পটুয়াখালী জেলা আওয়ামীলীগের সদস্য খাঁন মোঃ আবু বকর সিদ্দিকী,সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান ও মির্জাগঞ্জ উপজেলা আওয়ামীলীগের আহ্বায়ক গাজী মোঃ আতাহার উদ্দীন আহমেদ,মির্জাগঞ্জ উপজেলা আওয়ামী যুবলীগের সাবেক সভাপতি মোঃ নেছার উদ্দীন হাওলাদার ও মির্জাগঞ্জ উপজেলা আহ্বায়ক কমিটির সদস্য বিশিষ্ট ব্যবসায়ী মোঃ রুস্তুম আলী মোল্লা।

 

ভাইস-চেয়ারম্যান পদ-প্রার্থী হিসেবে যাদের নাম শোনা যাচ্ছে তারা হলেন- কাকড়াবুনিয়া ইউনিয়ন পরিষদ সদস্য ও মির্জাগঞ্জ উপজেলা জাতীয় শ্রমিকলীগের সহসভাপতি মোঃ আবদুল বারেক সিকদার,মির্জাগঞ্জ উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি মোঃ জহিরুল ইসলাম (লোটাস সিকদার),মির্জাগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাবেক আহ্বায়ক ও উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক এম.রঞ্জু হাওলাদার (এল.এল.বি),মির্জাগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মোঃ সাইফুল ইসলাম সোহাগ মৃধা ও মির্জাগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি মোঃ জহিরুল ইসলাম জুয়েল সিকদার,আমড়াগাছিয়া ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি এ্যাডভোকেট মোঃ মোস্তাফিজুর রহমান।

 

মহিলা ভাইস-চেয়ারম্যান পদে সম্ভাব্য পদ-প্রার্থী হিসেবে যাদের নাম শোনা যাচ্ছে তারা হলেন-মির্জাগঞ্জ উপজেলা মহিলা আওয়ামীলীগের আহ্বায়ক মাহবুবা মোর্শেদা (রানু),উপজেলা আওয়ামীলীগের প্রস্তাবিত মহিলা বিষয়ক সম্পাদিকা ও মির্জাগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের এপিপি এ্যাডভোকেট আয়শা সিদ্দিকা।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
পটুয়াখালী বিভাগের সর্বশেষ
ওপরে